প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষতা বৃদ্ধি করতে বিভিন্ন পদের বিজ্ঞপ্তি BTEB &WATI Training Circular

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  মহিলা কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউট (Woman Agriculture Training Institute WATI - বাগেরহাট এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরের (Bangladesh Technical Training Cerntre BTEB) এর বিভিন্ন জেলায় তিন/চার মাস মেয়াদকালের ভিত্তিতে সরকারি খরচে প্রশিক্ষণার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। Woman Agriculture Training Institute WATI এ বিভিন্ন পদে প্রশিক্ষণার্থী নিয়োগের নিমিত্তে বাংলাদেশের সরকারের বিভিন্ন সুযোগে প্রকৃত নাগরিকদের অনুদানসহ সরকারিভাবে প্রশিক্ষণের সুযোগ দেওয়া হচ্ছে। মহিলা কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউট (Woman Agriculture Training Institute WATI- বাগেরহাট এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরের (Bangladesh Technical Training Cerntre BTEB) এর বিভিন্ন জেলায়- ০৪ টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে ১৮ থেকে ৪৫ বছরের বেকার যুব পুরুষ ও মহিলাদের ৯৮০ জন প্রার্থীকে  প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে। পদগুলোতে নারী ও পুরুষ প্রার্থীগণই পৃথক পৃথক কোর্সে আবেদন করতে পারবেন । সরাসরি/ডাকযোগে আবেদন করার জন্য  নিচে প্রশিক্ষণার্থী হিসেবে বিভিন্ন সুবিধাসহ নিয়োগের পদ এবং আবেদন পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো।


BTEB & WAIT Training Details




১। কোর্সের নামঃ মোটর ড্রাইভিং উইথ বেসিক মেইনটেন্যান্স
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি বা সমমান
পদের সংখ্যাঃ প্রতি ব্যাচে ২০ জন (পুরুষ)/ (মহিলা)
প্রশিক্ষণের মেয়াদকালঃ ০৩ মাস (জানুয়ারি থেকে এপ্রিল ২০২১)
স্থানঃ বাংলাদেশের বিভিন্ন জেলা


২। কোর্সের নামঃ কম্পিউটার অফিস এপ্লিকেশন
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি বা সমমান
পদের সংখ্যাঃ ৪০জন (মহিলা)
প্রশিক্ষণের মেয়াদকালঃ ০৩ মাস (জানুয়ারি থেকে মার্চ ২০২১)



৩। কোর্সের নামঃ ড্রেস মেকিং এন্ড টেইলরিং
শিক্ষাগত যোগ্যতাঃ জেএসসি বা সমমান
পদের সংখ্যাঃ ৪০ জন (মহিলা)
প্রশিক্ষণের মেয়াদকালঃ ০৩ মাস (জানুয়ারি থেকে মার্চ ২০২১)
প্রশিক্ষণ গ্রহণের বর্তমান স্থান জেলাঃ বাগেরহাট


৪। কোর্সের নামঃ সার্টিফিকেশন-ইন-বিউটিফিকেশন (বিউটি পার্লার)
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি বা সমমান
পদের সংখ্যাঃ ২০ জন (মহিলা)
প্রশিক্ষণের মেয়াদকালঃ ০৩ মাস (জানুয়ারি থেকে মার্চ ২০২১)
প্রশিক্ষণ গ্রহণের বর্তমান স্থান জেলাঃ বাগেরহাট 



 BTEB & WATI Training Apply Process


প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর (Bangladesh Technical Training Centre BTEB) ও মহিলা কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউট (Woman Agriculture Training Institute WATI)
ওয়েবসাইটের ঠিকানাঃ wwwtechedu.gov.bd  ও www.wati.bagerhat.gov.bd
আবেদনের পদ্ধতিঃ সরাসরি/ডাকযোগে আবেদন করতে হবে
বয়সসীমাঃ  ১৮ থেকে ৪৫ বছর
নাগরিকত্বঃ বাংলাদেশি


আবেদন পৌছানোর শেষ তারিখঃ ৩রা জানুয়ারি, ২০২১ 



ভর্তির জন্য সাক্ষাৎকারের তারিখঃ ৩রা জানুয়ারি, ২০২১


বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর (Bangladesh Technical Training Centre BTEB) ও  মহিলা কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউট (Woman Agriculture Training Institute WATI) -এ বিভিন্ন পদে প্রশিক্ষণার্থী হিসেবে নিয়োগ প্রাপ্যতার জন্য নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন এখানেঃ



 
বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর (Bangladesh Technical Training Centre BTEB) ও মহিলা কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউট (Woman Agriculture Training Institute WATI) - এ আবেদন করতে ফরম ডাউনলোড করুন এই ঠিকানায়ঃ

বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর (Bangladesh Technical Training Centre BTEB) ও  মহিলা কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউট (Woman Agriculture Training Institute WATI)  - এ বিভিন্ন পদে প্রশিক্ষণার্থী হিসেবে নিয়োগ প্রাপ্যতার জন্য সরাসরি/ডাকযোগে মাধ্যমে ৩রা জানুয়ারি ২০২০ তারিখের পূর্বেই আবেদন করুন ও সরাসরি যোগযোগ করুন এ ঠিকানায়ঃ

ভারপ্রাপ্ত কর্মকর্তা, মহিলা কৃষি বিষয়ক ইনষ্টিটিউট, মহিলা বিষয়ক অধিদপ্তর, তুলাতুলা, পোঃ পোলেরহাট, উপজেলাঃ মোরলগঞ্জ, জেলাঃ বাগেরহাট।


বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর (Bangladesh Technical Training Centre BTEB) ও  মহিলা কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউট (Woman Agriculture Training Institute WATI- এ প্রশিক্ষণার্থী নিয়োগ প্রাপ্যতার জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বান্ধবীদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts