Need to declare 9th pay-scale নবম পে-স্কেল ঘোষনার প্রয়োজন


 

১৪ লক্ষ সরকারী চাকরিজীবীদের প্রাণের দাবি চলমান বেতন বৈষম্য নিরসনসহ পাঁচ দফা দাবির আহবান।  সরকারী দপ্তরের বিভিন্ন ফোরামে কর্মরত সরকারী চাকরিজীবীর দাবি বর্তমান বাজার ব্যবস্থানুযায়ী ৪০% বেতন বৃদ্ধিসহ মহার্ঘ ভাতা প্রদান এবং সকল বৈষম্য দূরীকরণ করে সকল চাকরিজীবীদের স্বস্তি ফিরিয়ে দিতে সরকারের আজ্ঞাবহ হয়। সংশ্লিষ্ট দাবির উপযুক্ততা যাচাইপূর্বক জাতীয় ৯ম পে-স্কেল প্রদানের ঘোষনাসহ  টাইমস্কেল ও যাবতীয় সরকারী সুবিধা ‍ দিতে সরকারের মর্জি হয়। এ দাবি এখন সকল কর্মচারীদের প্রাণের দাবি। ঘরভাড়াসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য ও যাবতীয় খরচ মেটানোর জন্য প্রয়োজন সরকারের সুদৃষ্টি ও সঠিক পরিকল্পণা।


উচ্চতর গ্রেড পাওয়ার পর ও বেতন কমে যাওয়াঃ

সরকারের ঘোষিত ৮ম পে-স্কেল প্রাপ্তিতে বেতন গ্রেড বৃদ্ধি হলে অনেক ক্ষেত্রে বেতন কমে যাচ্ছে। তাহলে উচ্চতর গ্রেডপ্রাপ্তদের ক্ষতি হচ্ছে। ১৬তম গ্রেড হতে ১৫তম গ্রেড এ উন্নীত হলে বেতন কমে যাচ্ছে ৮০ টাকা। এহেন অবস্থায় দূর্ভোগ বাড়ছে সরকারী কর্মচারীদের। তাদের বোবাকান্নায় কারো সান্তনা দেবার ক্ষমতা নেই সরকার ছাড়া। এমতবস্থায় সরকারের সুদৃষ্টি দেয়া সকলের একান্ত কাম্য। সরকার চাইলেই এ বঞ্চনা দূর করতে পারে।




আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts