SSC Exam Result || এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ 2021


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয় এ মাধ্যমিক /এসএসসি শ্রেণিতে ছাত্র/ছাত্রী ফলাফল ব্যবস্থায় জন্য সুযোগ দেওয়া হচ্ছে। মাধ্যমিক /এসএসসি/ভোকেশনাল/দাখিত শ্রেণিতে অনলােইন ফলাফল ব্যবস্থায় সকল কার্যক্রম সম্পন্ন হয়ে ৩০শে ডিসেম্বর, ২০২১ তারিখ বেলা ১২টায় অনলাইনে ফলাফল প্রকাশ হচ্ছে। ফলাফল দেখবেন যেভাবে তা বর্ণনা করা হলো।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের সকল বিদ্যালয়ে অনলাইন ফলাফল ব্যবস্থায় সুযোগ দেওয়া হবে। উক্ত পদ্ধতিতে সকল শ্রেণির ছাত্র ও ছাত্রগণ আবেদন করতে ফলাফল ব্যবস্থায়। নিজ বাসস্থানের পার্শ্ববর্তী বিদ্যালয়ে আবেদন করার জন্য বিদ্যালয়সমূহের ওয়েবসাইট অথবা সরাসরি যোগাযোগ করতে পারেন, বিভিন্ন সুবিধাসহ পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো। অনলাইনে আবেদন শেষে  ফলাফল প্রকাশ করা হবে।

প্রতিবছরের ন্যায় এবার ও এসএসসি/ভোকেশনার/মাদ্রাসা বোর্ডের ফলাফল শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বর্তমান শিক্ষামন্ত্রী দিপুমনি সরকারী বিদ্যালয়সমূহে মাধ্যমিক /এসএসসি/ভোকেশনাল/দাখিত শ্রেণিতে পরীক্ষার ফলাফলসহ এইচএসসিতে সরকারী ফি সংক্রান্ত তথ্যতে বলেছেন। করোনাকালীন সময়ে দেশের সরকারী বিদ্যালয়গুলোতে ভর্তিতে সেশন ফি, টিফিন ফি, উন্নয়ন ফি, লাইব্রেরি ফি, গ্রন্থাগার, ম্যাগাজিন, পূণঃ ভর্তি ফিসহ বিভিন্ন ফি বাদ দেয়া হয়েছে গত বছর ২০২১ সালের ভর্তিতে। বর্তমানে ২০২২ শিক্ষাবর্ষে ভর্তিতে ও উপরোল্লিখিত সকল ফি বাদ দিয়ে ছাত্রছাত্রী ভর্তি করা হবে।

  এসএসসি পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্যসহ ওয়েবসাইটে দেখুন সরকার কোন কোন ফি বাদ দিয়েছেন।

ভর্তি ফি সংক্রান্ত সরকারী নির্দেশনা দেখুন 

যে বিদ্যালয়সমূহে পরীক্ষার দিয়েছেন সে বিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল দেখতে পাবেন

Directorate of Secondary and Higher Education DSHE Details


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয় এ
শ্রেণির নামঃ SSC Board Exam
অনলাইন ফলাফল প্রকাশঃ www.educationboardresult.gov.bd

Directorate of Secondary and Higher Education DSHE Apply Process


প্রতিষ্ঠানের নামঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.educationboardresult.gov.bd

 ফলাফল প্রকাশ হবে আগামী ৩০শে ডিসেম্বর, ২০২১
মাধ্যমিক স্কুলের ফলাফল 

মাধ্যমিক স্কুলের ফলাফল ও মার্কসীটসহ পিডিএফসহ সরকারী নির্দেশনা দেখুন 

   

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে ভর্তির জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি এ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। 

Previous Post
Next Post
Related Posts