২০২২ সালের কলেজে ভর্তি প্রসঙ্গে’’About the admission IN COLLEGE of 2021's SSC examinees

 ২০২২ সালের কলেজে ভর্তি প্রসঙ্গে’’About the admission IN COLLEGE of 2021's SSC examinees


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উচ্চ  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of  Higher Education DSHE & Department of Higher Education) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়  উচ্চ মাধ্যমিক /এ্ইস এস সি শ্রেণিতে ছাত্র ছাত্রী ছাত্র ছাত্রী ভর্তি  জন্য সুযোগ দেওয়া হচ্ছে। উচ্চ মাধ্যমিক /এ্ইস এস সি /ভোকেশনাল/দাখিল শ্রেণিতে অনলাইন ভর্তি ব্যবস্থায় সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে ৫ই জানুয়ারি তারিখ  বেলা ১২টায় অনলাইনে  ভর্তি  চলবে ২২জানুয়ারি । ভর্তি  দেখবেন যেভাবে তা বর্ণনা করা হলো।

উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Higher Education DSHE & Department of Higher Education) এর অধীন দেশের সকল বিদ্যালয়ে অনলাইন ভর্তি  ব্যবস্থায় সুযোগ দেওয়া হবে। উক্ত পদ্ধতিতে সকল শ্রেণির ছাত্র ও ছাত্রগণ আবেদন করতে ভর্তি  ব্যবস্থায়। নিজ বাসস্থানের পার্শ্ববর্তী বিদ্যালয়ে আবেদন করার জন্য বিদ্যালয়সমূহের ওয়েবসাইট অথবা সরাসরি যোগাযোগ করতে পারেন, বিভিন্ন সুবিধাসহ পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো। অনলাইনে আবেদন শেষে  ফলাফল প্রকাশ করা হবে।

প্রতিবছরের ন্যায় এবার ও এ্ইস এস সি /ভোকেশনার/মাদ্রাসা বোর্ডের ভর্তি  শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বর্তমান শিক্ষামন্ত্রী দিপুমনি সরকারী বিদ্যালয়সমূহে মাধ্যমিক /এ্ইস এস সি /ভোকেশনাল/দাখিত শ্রেণিতে ভর্তি সহ এইচএসসিতে সরকারী ফি সংক্রান্ত তথ্যতে বলেছেন। করোনাকালীন সময়ে দেশের সরকারী বিদ্যালয়গুলোতে ভর্তিতে সেশন ফি, টিফিন ফি, উন্নয়ন ফি, লাইব্রেরি ফি, গ্রন্থাগার, ম্যাগাজিন, পূণঃ ভর্তি ফিসহ বিভিন্ন ফি বাদ দেয়া হয়েছে গত বছর ২০২১ সালের ভর্তিতে। বর্তমানে ২০২২ শিক্ষাবর্ষে ভর্তিতে ও উপরোল্লিখিত সকল ফি বাদ দিয়ে ছাত্রছাত্রী ভর্তি করা হবে। এস এস সি পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্যসহ ওয়েবসাইটে দেখুন সরকার কোন কোন ফি বাদ দিয়েছেন।

ভর্তি ফি সংক্রান্ত সরকারী নির্দেশনা দেখুন  

১লা ফেব্রুয়ারি, তারিখে এসএসসি ও ১লা এপ্রিল নির্দিষ্ট তারিখে বোর্ড পরীক্ষা প্রতিবছর হয়ে থাকলে ও করোনা পরিস্থিতির জন্য পিছিয়ে গেলে পরীক্ষা স্বাভাবিক সময়ে নেওয়ার প্রচেষ্টা থাকবে এ আশা ব্যক্ত করেন শিক্ষামন্ত্রী দীপুমনি। তিনি আরো বলেন আগামী বছরের মাঝামাঝি এসএসসি এবং তার পরপরই এইচএসসি পরীক্ষা সম্পন্ন করার প্রচেষ্টা থাকবে ২০২২ সালে। বৃহস্পতিবার রাজধানী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসএসসি পরীক্ষার ফলাফল শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তরে এ তথ্য প্রকাশ করেন। আগামী ২০২২ সালে সম্ভব হলে সব বিষয়ে পরীক্ষা নেওয়া হবে।


Directorate of Higher Education DSHE Details


উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Higher Education DSHE &Department of Higher Education)এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয় এ
শ্রেণির নামঃ HSC Board Exam
অনলাইন  ভর্তি প্রকাশঃ www.educationboardresult.gov.bd



Directorate of Higher Education DSHE Apply Process


প্রতিষ্ঠানের নামঃ উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Higher Education DSHE &Department of Higher Education) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয় ভর্তি 
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.educationboardresult.gov.bd

 
৫ ই জানুয়ারি 
তারিখ  বেলা ১২টায় অনলাইনে  ভর্তি  চলবে ২২জানুয়ারি
 

 উচ্চ মাধ্যমিক অনলাইনে  ভর্তি সরকারী নির্দেশনা দেখুন 

   

উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Higher Education DSHE &Department of Higher Education) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে ভর্তির জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি এ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts