Bangladesh Army Civil New Job with Application Form || বাংলাদেশ সেনাবাহিনীতে অসামরিক পদে ২৩৭ ক্যাটাগরি ও ১৪ ক্যাটাগরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন ফরমসহ ২০২২


বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army) -  ০৯/০১/২০২২ তারিখে সিভিলিয়ান পদে সরকারী চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। Bangladesh Army তে অসামরিক পদের শূণ্য পদসমূহে নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Armyতে অসামরিক পদে ২৩৭ ক্যাটাগরিতে ও ১৪ ক্যাটাগরিতের বিশাল নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রচুর সংখ্যক প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে। অসামরিক পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন । ডাকযোগের মাধ্যমে আবেদন করার জন্য  নিচে নিয়োগের পদ সমূহ এবং আবেদন পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো।


বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ সামরিক বাহিনীর একটি শাখা। বর্তমানে এই বাহিনীর সামর্থ্য প্রায় তিন লাখ সদস্য রয়েছে। এই বাহিনী বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধের পরে পাকিস্তানি সেনাবাহিনীর বাঙ্গালী সেনা ও মুক্তিবাহিনীর সদস্যদের নিয়ে গঠিত হয়। বাংলাদেশ সেনাবাহিনী ১৯৭১ সালে যুদ্ধ চলাকালে প্রতিষ্ঠিত হয়। প্রাথমিকভাবে ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট এর বাঙ্গালী সৈন্য ও অফিসার পাকিস্তান সেনাবাহিনীর স্বাধীনতা যুদ্ধে অংশ নেন। এবং এমএজি ওসমানী মন্ত্রীর মর্যাদায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে যুদ্ধ পরিচালনার দায়িত্ব পালন করেন। বাংলাদেশ সেনাবাহিনী জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনা ইউএনপিএসও সক্রিয়ভাবে জড়িত। বাংলাদেশ সেনাবাহিনীর ২১৮৩ সদস্য বিশিষ্ট সৌদিআরব ও কুয়েতের শান্তিরক্ষা কাজে ১৯৯১ সালে পর্যবেক্ষক হিসেবে প্রেরণ করে। বর্তমানে সারা বিশ্বে বাংলাদেশ সেনাবাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে প্রায় ১০,৮৫৫ জন সৈন্য কর্মরত আছে। বাংলাদেশ সেনাবাহিনীর ২৩টি বিগ্রেডিয়ার জেনারেল সহ ৮টি পদাতিক ডিভিশন এ বিভক্ত। বাংলাদেশ সেনাবাহিনীতে অসামরিক পদে ২৩৭ ক্যাটাগরি ও ১৪ ক্যাটাগরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন ফরমসহ ২০২২ দেখুন ও যথাসময়ে আবেদন করে আপনি ও দেশ সেবায় যোগ দিন।
পঞ্চম ও অষ্টম শ্রেণিসহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতায় নিয়োগ বিজ্ঞপ্তি !

২৩৭ ক্যাটাগরির ও ১৪ ক্যাটাগরির বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি, ৩১শে জানুয়ারি, ২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে ১১তম থেকে ২০তম গ্রেডের ভিন্ন ক্যাটাগরির প্রচুর সংখ্যক প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তিতে পদসমূহ ও পদের সংখ্যাসহ বিস্তারিত দেখে নিন।


Bangladesh Army BD Army Job Apply Process


প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army)
অফিসিয়াল ওয়েবসাইটঃ https://www.army.mil.bd/
আবেদনের পদ্ধতিঃ ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদন করতে হবে
বয়সসীমাঃ ১৮-৩০ বছর (৩১/০১/২০২২ তারিখ অনুযায়ী)
আবেদনের ফিঃ ২০০/-


আবেদন শুরুর তারিখঃ ৯ই জানুয়ারি, ২০২২

আবেদন পৌছানোর শেষ তারিখঃ ৩১ শে জানুয়ারি, ২০২২


বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army) - তে অসামরিক পদে নিয়োগের বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুনঃ বিস্তারিত দেখতে অবশ্যই বিজ্ঞপ্তি দেখুনঃ




আবেদন ফরম ডাউনলোড করতে নিচের বাটনে ক্লিক করুনঃ


Or

বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army) তে ডাকযোগে বা সরাসরি অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদন করুন নিচের ঠিকানায়ঃ


পরিচালক পার্সোনেল এডমিনিষ্ট্রেশন পরিদপ্তর, এ্যাডজুটেন্ট জেনারেশ শাখা, সেনাবাহিনী সদর দপ্তর, ঢাকা সেনানিবাস, ঢাকা -১২০৬।

বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army) তে অসামরিক পদে নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।



আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। 

Previous Post
Next Post
Related Posts