হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় (Office of the Controller General of Accounts CGA)জুনিয়র অডিটর নিয়োগ পরীক্ষার ৮০% কমন প্রশ্নত্তোরসহ ২০২২

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় (Office of the Controller General of Accounts CGA)  জুনিয়র অডিটর পদে নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। আবেদনকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষার তারিখ এসএমএস এর মাধ্যমে ইতিমধ্যে জানানো হয়েছে। হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের নিয়োগ পরীক্ষার তারিখসহ বিস্তারিত নিচে দেওয়া হলো।পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে নমুনা স্বরুপ দেখে নিন এই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও সমাধান। 

মহানিয়ন্ত্রকের কার্যালয় এ ১৬তম গ্রেডের জুনিয়র অডিটর পদের পরীক্ষার তারিখের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে যাচ্ছে। এ নিয়োগের জন্য লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে কর্তৃপক্ষ, বিস্তারিত দেখুন।পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে নমুনা স্বরুপ দেখে নিন এই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও সমাধান। 

উক্ত পদের পরীক্ষা আগামী ০১/০৪/২০২২ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় (Office of the Controller General of Accounts CGA) এর জুনিয়র অডিটর পদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড করতে আপনার মোবাইল ফোনের এসএমএস চেক করুন। আবেদনকারীদের মধ্যে যারা যোগ্যতায় উত্তীর্ণ হয়েছেন, তাদের প্রত্যেককে নিজ নিজ পরীক্ষার তারিখ জানিয়ে এসএমএস করা হবে। আগামী ২০/০৩/২০২২ তারিখে মধ্যেই এসএমএস প্রদান করা হবে। নোটিশ বোর্ডে ও দেখা যাবে এ নিয়োগ পরীক্ষাটির তারিখ, সময়, কেন্দ্র ও পরীক্ষার ফলাফল।


হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.cga.gov.bd/

হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় (Office of the Controller General of Accounts CGA) - এ উক্ত অডিটর পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখঃ

০১/০৪/২০২১ ইং 

আপনি কি জুনিয়র  অডিটর নিয়োগের জন আবেদন করে চাকুরি প্রত্যাশি? খুব নিকটেই কি আপনার নিয়োগ পরীক্ষাটি? আসন্ন পরীক্ষার সাজেশন দেখুন, পূর্ণ প্রস্তুতি নিয়ে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করুন! হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় (Office of the Controller General of Accounts CGA) - এ উক্ত অডিটর পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখঃ আগেই এ সকল রাজস্ব কাঠামোভুক্ত নিয়োগ বিজ্ঞপ্তিসমূহ প্রকাশিত হয়েছিল। সম্প্রতি বিভিন্ন দপ্তরে নিয়োগের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষার সাজেশন দেখুন। পরীক্ষার তারিখসহ নমুন প্রশ্নের ধারণা নিন।

হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় (Office of the Controller General of Accounts CGA) - 



আপনি পরীক্ষার্থী হলে বা পরবর্তীতে অডিটর জুনিয়র অডিটর পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে নমুনা স্বরুপ দেখে নিন এই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও সমাধান। 


হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় (Office of the Controller General of Accounts CGA)  নিয়োগ পরীক্ষার তারিখ ও প্রশ্নোত্তর দেখুন, রিভিশন করুন। এছাড়া ব্যাংক, বীমা, সকল সরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে পূর্ণ প্রস্তুতিসহ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করুন।অডিটর জুনিয়র অডিটর নিয়োগ পরীক্ষার ৮০% কমন প্রশ্নত্তোরসহ আগামী আগামী ০১/০৪/২০২২ তারিখে,  নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ও প্রশ্নপত্রের সমাধান দেখে নিতে পারেন এক নজরে। আপনার প্রত্যাশিত প্রতিষ্ঠানের চাকরি পেতে দেখে নিন আগের বা বর্তমান নিয়োগ পরীক্ষার প্রশ্নের মান ও ধারা দেখুন। অথবা আপনি যদি এ সকল পরীক্ষার প্রার্থী বা প্রার্থীনি হয়ে থাকেন তবে একটু মিলিয়ে নিন।

 সঠিক সময়ের মধ্যে পরীক্ষার সম্পূর্ণ উত্তর সমাধান করতে ঘরে বসেই নিজেকে প্রস্তুত করতে দেখে নিতে পারেন। যে কোন নিয়োগ পরীক্ষার প্রস্তুতির জন্য যে কোন প্রয়োজনীয় প্রশ্ন বা উত্তরের সমাধান জানতে আমাদের লিখতে পারেন। জেনে নিন নিজের প্রয়োজনীয় কোন তথ্য। সরকারী বেসরকারী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি জানতে সবসময় আমাদের সাথে থাকুন।অডিটর জুনিয়র অডিটর নিচে ‍নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধানসহ দেয়াঃ


আসন্ন অডিটর জুনিয়র অডিটর পরীক্ষার সাজেশনসহ বিস্তারিত দেখুনঃ































 পরীক্ষার প্রশ্ন ও সমাধানঃ



-৩-

-৪-

-৫-


-৬-




-৭-


⚫⚫পরীক্ষার প্রশ্ন সহ উত্তর=


১. জিবুতি অবস্থিত- এডেন সাগরের পাশে


২. নিচের কোনটি জাতিসংঘের সংস্থা নয়- এআরএফ


৩. গণতন্ত্র দিবস- ১৫ সেপ্টেম্বর


৪. ইরান-ইরাক শান্তি প্রতিষ্ঠায়- UNIIMOG


৫. ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল- জার্মানি

৬. চিন থেকে বাংলাদেশের ডুবো জাহাজ-মিং ক্লাস

৭. ইউএনএফসিসিসি- গ্রিন হাউস গ্যাসের নিঃসরণ ও প্রশমন

৮. দক্ষিণ চিন সাগরের দাবিদার নয়- কম্বোডিয়া

৯. নথুলা পাস- ভারত-চিন

১০. বাংলাদেশ সদস্য নয়- ওএএস

১১. জিনজিয়াং মুসলিম- উইঘুর

১২. এসডিজি- ১৭টি

১৩. মানবাধিকার দিবস- ১০ ডিসেম্বর

১৪. বৈশ্বিক উন্নয়ন প্রতিবেদন দেয়- বিশ্বব্যাংক

১৫. ব্যাডমিন্টন জাতীয় খেলা- ইন্দোনেশিয়া

১৬. লেডি উইদ দ্য ল্যাম্প- ফ্লোরেন্স নাইটিঙ্গেল

১৭. মিয়ানমারের নির্বাসিত সরকার- ন্যাশনাল ইউনিটি গভর্নমেন্ট

১৮. আকাবা- সমুদ্রবন্দর (জর্ডান)

১৯. ট্রাফালগার স্কয়ার- ইংল্যান্ড

২০. মায়া সভ্যতা- মধ্য আমেরিকা



পরীক্ষার ফলাফল প্রকাশ হবেঃ অতি শীঘ্রই

সরকারী বিভিন্ন দপ্তরসমূহের পরীক্ষার সম্ভাব্য প্রশ্ন/সাজেশন উত্তরসহ দেখুন পরীক্ষায় অংশগ্রহণ করুন এবং - এ নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে প্রবেশপত্রসহ পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।



আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts