হজ যাত্রীদের টিকা গ্রহণ ও স্বাস্থ্য পরীক্ষা সনদ গ্রহণের সময় সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি ২০২২

 


ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

শাখা ১

বাংলাদেশ সচিবালয় ঢাকা

আইন সরকারি রুলস

টিকা গ্রহণ ও স্বাস্থ্য পরীক্ষা সনদ গ্রহণের সময় অনুসরণীয় বিষয়সমূহ সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি


টিকা গ্রহণ ও স্বাস্থ্য পরীক্ষা সনদ গ্রহণের সময় সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি

সরকারী ব্যবস্থাপনা বিদ্যমান নিবন্ধিত হজযাত্রীদের দৃষ্টি আকর্ষণ করে জানানো যাচ্ছে যে ১৪৪৩ হিজরী ২০২২ অনুষ্ঠিতব্য হজে বাংলাদেশের সম্মানিত হজযাত্রীদের জন্য টিকা গ্রহণ ও স্বাস্থ্য পরীক্ষা সনদ গ্রহণের সময় অনুসরণীয় বিষয়সমূহ সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি নিবন্ধিত সকল হজযাত্রীকে আগামী আগামী ২৭শে মে ২০২২ তারিখে যেকোনো নিবন্ধন টিকা গ্রহণ ও স্বাস্থ্য পরীক্ষা সনদ গ্রহণের সময় অনুসরণীয় বিষয়সমূহ সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি ২০২২ সালের টিকা গ্রহণ ও স্বাস্থ্য না করলে এ বছর তিনি হজে যেতে ইচ্ছুক নন বলে গণ্য হবে এবং তার পূর্বে নিবন্ধন বাতিল বলে গণ্য হবে।


৬৫ বছর উদ্যোক্তার পরিবারের সদস্যগণ ০ কোঠায় হজে যেতে অগ্রাধিকার পাবেন। পরিবারের সদস্যগণের পর অবশিষ্ট সরকারি হজযাত্রীদের ক্ষেত্রে প্রাক-নিবন্ধনের অনুসারে প্রথম দিকে ব্যক্তিগণ টিকা গ্রহণ ও স্বাস্থ্য সুযোগ পাবেন এজন্য তাদের মোবাইলে এসএমএস এ খুদেবার্তা দেওয়া শুরু হয়েছে।


সরকারি ব্যবস্থাপনায় ইতিপূর্বে প্রাকৃত ৯২৪ পর্যন্ত ক্রোমের নিবন্ধিত ব্যক্তিদের ১৮/০৫/২০২২ তারিখের মধ্যে অর্থ পরিশোধ হয়েছে। যেকোনো নিবন্ধন সেন্টার ইউনিয়ন ডিজিটাল সেন্টার ইসলামিক ফাউন্ডেশন ডিজি অফিস ঢাকা অফিস থেকে ইউনিটভিত্তিক হিসেবে পূর্ববর্তী বছরের ন্যায় নিবন্ধন সম্পন্ন করে এ সময়ের মধ্য পছন্দের প্যাকেজ নির্ধারণ করে নিবন্ধন না করলে এ বছর তিনি হজে যেতে ইচ্ছুক নন বলে গণ্য হবে না।

২০২২ সালে আপনি কি হজে যেতে চান তাহলে হজ যাত্রী তাহলে আপনি করবেন যেভাবে।       

 শুরুর তারিখ আগামী ২৭শে মে, ২০২২

আইন সরকারি রুলস



যেকোনো ধরনের তথ্য বা চাকরির খবর পেতে সব সময় সঙ্গে থাকুন আর  সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts