সাধারণ ভবিষ্যৎ তহবিল এক ক্লিকেই বর্তমান স্থিতি বছরান্তে স্থিতি সম্ভাব্য ভবিষ্যৎ স্থিতি ফর্ম ডাউনলোড অগ্রিম উত্তোলনের জন্য অনলাইনে আবেদন

 

বাংলাদেশ সরকারি রুলস সরকারি নিয়ম অনুযায়ী 

সাধারণ ভবিষ্যৎ তহবিল 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সরকারি রুলস ।

অদৃষ্ট হেয়ার নিম্নস্বাক্ষরকারী এতদসঙ্গে আটই আগস্ট হাজার ১৯৭৯ ইং তারিখে প্রজ্ঞাপনের নং এম এফ আর ইউ ১/৫৭৯/১ এর মাধ্যমে যথাক্রমে সাধারণ ভবিষ্য তহবিল বিধিমালা ১৯৭৯ এবং ভবিষ্যৎ তহবিল বিধিমালা ১৯৭৯ একটি পুস্তিকা আকারে সংযুক্ত করিয়া অবগতির এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হইলো।


সরকারি কর্মচারীদের মধ্যে যাদের চাকরি আরো দুই বছর বাকি আছে তারা ইচ্ছা করলে সাধারণ ভবিষ্যৎ তহবিলের চাঁদা প্রদান করিতে পারিবেন। গৃহ নির্মাণের উদ্দেশ্যে অগ্রিম অর্থের পরিমাণ তার হিসাবের জমাকৃত টাকার সর্বোচ্চ সীমা ৮০% শতকরা ৮০ ভাগ বৃদ্ধি করিয়া ৩৬ মাসের বেতনের সমপরিমাণ করা হইল। ভবিষ্যৎ তহবিল হইতে গৃহনির্মাণের জন্য নিষ্পত্তিকরণ এবং তহবিল হইতে অর্থায়নের জন্য জীবন বীমা পলিসি স্বত্বনিয়োগ সম্প্রসারণ সম্পাদন করিতে হইবে। প্রচলিত আইন ক্ষমতা উপস্থাপন ২৭ সদস্য উত্তরাধিকারীকে প্রদানের ক্ষেত্রে ঋণের সর্বোচ্চ সীমা ৫০০ টাকা হতে ৫০০০ (পাঁচ হাজার) টাকা করা হইল। নতুন বিধিমালা কোনো রকমের ভুলভ্রান্তি পরিলক্ষিত হইলে তাঁহার নিম্নস্বাক্ষরকারী কে অবগত করার জন্য সংশ্লিষ্ট সকলকে বিশেষ করিয়া নিরীক্ষা অনুরোধ করা হইল।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সরকারি রুলস ।


সাধারণ ভবিষ্য তহবিল এক ক্লিকেই তহবিলের হিসাব।


বর্তমান স্থিতি


বছরান্তে স্থিতি


সম্ভাব্য ভবিষ্যৎ স্থিতি


 ফর্ম ডাউনলোড


 অগ্রিম উত্তোলনের জন্য অনলাইনে আবেদন

Previous Post
Next Post
Related Posts