প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণ শুরু



বাংলাদেশ সরকারি রুলস সরকারি নিয়ম অনুযায়ী 

 প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা গ্রহণ করতে পারবেন এখন খুব সহজে নগদ এর মাধ্যমে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণ আবার শুরু হতে যাচ্ছে সরকারের পক্ষ থেকে নগদ কে চিঠি দিয়ে বিষয়টি অবহিত করা হয়েছে নগদ এর মাধ্যমে আগের মত সহজে প্রাথমিক শিক্ষার্থীরা তাদের উপবৃত্তি ও শিক্ষা উপকরণ কেনার ভাতা সহজেই ঘরে বসে পেয়ে যাবেন বিস্তারিত জানুন আমাদের পেজে।


 নগদ এর মাধ্যমে প্রাথমিকের উপবৃত্তি বাংলাদেশ সরকারি রুলস সরকারি নিয়ম অনুযায়ী 

 দীর্ঘদিন বন্ধ থাকার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির শিক্ষা উপকরণ বিতরণ আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে ডাক বিভাগের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে বিতরণ হবে অর্থ এতে শিক্ষার্থীদের মধ্যে 864 কোটি 20 লাখ টাকা বিতরণ করা হবে ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে চিঠি দিয়ে অবগত করা হয়েছে নগদ এর হেড অফ পাবলিক কমিশন জাহিদুল ইসলাম সজল বলেন এর মাধ্যমে আগের মত প্রাথমিক শিক্ষার্থীরা তাদের উপবৃত্তি ও ভাতা সহজে ঘরে বসে পেয়ে যাবেন প্রাথমিক শিক্ষা তথ্যমতে উপবৃত্তি প্রদান প্রকল্প তৃতীয় পর্যায়ের 2020 21 অর্থবছরের উপবৃত্তি অ্যালাউন্স 864 কটি 20 লাখ 3500 টাকা সুবিধাভোগীদের হিসেবে বিতরণ করা হয়নি চুক্তির মেয়াদ না থাকায় সমপ্রতি এ প্রকল্পের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক পর্যায়ের স্কুল থেকে যে সকল শিক্ষার্থীরা উপবৃত্তির জন্য আবেদন করেছিলেন অথবা যে সকল শিক্ষার্থীরা তাদের পারিবারিক অসচ্ছলতার কারণে কাগজপত্র জমা দিয়েছিলেন মোবাইল নাম্বার সহ তারা এখন নগদ এর মাধ্যমে খুব সহজেই উপবৃত্তির শিক্ষা উপকরণ বাবদ খুব সহজেই নগদ এর মাধ্যমে টাকা পেয়ে যাবেন ঝামেলাবিহীন আর যে সকল শিক্ষার্থী এখনো পর্যন্ত উপবৃত্তির টাকা পাননি তারা স্ব স্ব প্রতিষ্ঠানের যোগাযোগ করে পুনরায় আবেদন করতে পারবেন ।

উপবৃত্তির টাকা বিভিন্ন ক্যাটাগরির পরিবারের জন্য বরাদ্দ হয়ে থাকে যে সকল পরিবার অসচ্ছল এবং এতিম পরিবারে উপার্জনের কেউ নেই অথবা যে সকল পরিবার অসচ্ছল তাদেরকে বিশেষ বিবেচনায় নেওয়া হয় ।



প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) এর বিজ্ঞপ্তি দেখুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।

আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।



Previous Post
Next Post
Related Posts