১০৯তম প্রাইজবন্ডের ফলাফল কবে হচ্ছে জানুন 9th Prize Bond Draw Result 2022 Bangladesh Bank

 


১০৯তম প্রাইজবন্ডের ফলাফল সম্পর্কে বিস্তারিত ২০২২

9th Prize Bond Draw Result 2022 Bangladesh Bank

প্রাইজবন্ডের পুরস্কার ক্রয় ও ড্র হওয়ার পর অনলাইনে চেক করার নিয়ম। প্রাইজবন্ড এক প্রকার সুরতি বন্ড যা ১৯৫৬ সালে আয়ারল্যান্ড প্রথম চালু হয় । এটা নিরাপত্তা বহনকারী একপ্রকার অসুদিয় বন্ড  যা আইরিশ অর্থ মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রাইজবন্ড কোম্পানি লিমিটেড এর মাধ্যমে বাজারে ছাড়া হয়। বাংলাদেশের সর্বপ্রথম ১০-৫০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের চালু হয়। তারপর ১৯৯৫ সালে ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের করা হয় ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের পর পূর্বের ১০ও ৫০ টাকা মূল্যমানের প্রাইজবন্ড গুলো ব্যাংক থেকে তুলে নেওয়া হয় । সাধারণত একজন ব্যক্তি ৪৫ লাখ টাকা সমপরিমাণ প্রাইজবন্ড কিনতে পারেন।


১০৮ তম প্রাইজবন্ডের ফলাফল ২০২২ সালের জুলাই মাসে ৩১ তারিখ প্রকাশিত হয়েছে।


১০৯ নং প্রাইজবন্ডের ফলাফল অক্টোবর মাসে ৩১ তারিখ প্রকাশিত।





108th Prize Bond Draw Result 2022 Bangladesh Bank

প্রাইজবন্ডের ফলাফল 2022 সালের জুলাই মাসে ৩১ তারিখ প্রকাশিত হয়েছেপরবর্তী ১০৯ নং ফলাফল অক্টোবর মাসে ৩১ তারিখ প্রকাশিত হবে দেখতে আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।


বাংলাদেশ প্রাইজবন্ড হলো বাংলাদেশ সরকার কর্তৃক প্রবর্তিত একপ্রকার কাগজের মুদ্রা পদ্ধতি হাজার ১৯৭৪ সালের বাংলাদেশের সর্বপ্রথম প্রাইজবন্ড চালু করে সরকারের পক্ষে প্রাইজবন্ডের যাবতীয় কাজ করে বাংলাদেশ ব্যাংক 

প্রাইজবন্ড কোথায় কিনতে পাবেন প্রাইজবন্ড বাংলাদেশ ব্যাংকের অফিস অনুমোদিত বাণিজ্যিক ও বিশেষায়িত ব্যাংকের শাখা ন্যাশনাল সেভিংস এবং ডাকঘর থেকে কেনার জন্য পাওয়া যায় এ সংক্রান্ত যাবতীয় তথ্য মতিঝিলে কেন্দ্রীয় ব্যাংকের প্রাইজবন্ড শাখা পাওয়া যাবে প্রয়োজনীয় তথ্য সেখান থেকে সংগ্রহ করা যাবে।


  •  কিভাবে আমরা উপকৃত হতে পারি 
  • প্রাইজবন্ডের টাকা কিভাবে পাব
  •  অনলাইনে প্রাইজবন্ড ক্রয়
  •  প্রাইজবন্ড রেজিস্ট্রেশন
  •  প্রাইজবন্ড কোথায় পাওয়া যায়
  •  প্রাইজবন্ডের মেয়াদ
  • প্রাইজবন্ড কি হালাল?

প্রাইজবন্ডের মেয়াদ

প্রাইজবন্ডের এর মেয়াদ শেষ হয়না আর সবচেয়ে মজার বিষয় হলো প্রাইজ বন্ড এর কয়েকবার ড্র হওয়ার পরও চাইলে সেগুলো ভাঙ্গানো যায় তবে প্রাইজবন্ডের গ্রাহক কোন মুনাফা পান্না এটি মূলত সরকারের প্রতি জনগণের একটি সুদ মুক্ত বিনিয়োগ তাই প্রাইজবন্ড মুক্ত জাতীয় বন বলা হয়।


প্রাইজবন্ড কি হালাল?

প্রাইজবন্ড সম্পর্কে সেখানে লেখা আছে শুধু মুক্ত জাতীয় প্রাইজবন্ড এটা কি হালাল বা জায়েজ হবে অর্থ ও চুক্তি লেনদেনের অর্থ মর্মের ধর্তব্য শব্দ বর্ণের নয় ।প্রাইজবন্ড অর ড্র-এর মাধ্যমে পুরস্কারের টাকা ব্যবহার করা হালাল হবে কিনা এ ব্যাপারে আলেমদের মধ্যে মতবিরোধ রয়েছে, কতিপয় আলেমদের পর্যবেক্ষণ অনুযায়ী বর্তমান প্রচলিত প্রাইজবন্ড ড্র পদ্ধতিতে সুদ ও জুয়ার শামিল হওয়া ও লাভ নেওয়া জায়েজ নয়, আবার কতিপয় আলেমের মতে এটি জায়েজ। আরও দেখুন: Prize bond Draw 2022 । প্রাইজবন্ড ড্র ফলাফল ১০৯


  • প্রাইজবন্ডের ফলাফল সমূহ জাতীয় সঞ্চয় অধিদপ্তর
  • প্রাইজবন্ডের ফলাফল সমূহ জেলা সঞ্চয় অফিস
  •  প্রাইজবন্ড ড্র ২০২২ ফলাফল 108 
  • ১০৮ তম প্রাইজবন্ডের ড্র  ২০২২কবে হবে
  • প্রাইজবন্ড ড্র ফলাফল জুলাই ২০২২


প্রাইজবন্ডের ফলাফল দেখতে ক্লিক করুন 

109th Prize Bond Draw Result 2022 Bangladesh Bank

প্রাইজ বন্ড চেক সম্পর্কে আমরা অনেকেই জানি না কিন্তু সবার বাসাই প্রাইজবন্ড থাকে সচরাচর আমরা বিয়ে জন্মদিন যেকোনো অনুষ্ঠানে প্রাইজবন্ড পেয়ে থাকি প্রাইজবন্ড এই পদ্ধতিতে আপনি সর্বশেষ এবং তথ্য জানার পাশাপাশি বিগত তিন বছরে আপনার কোন কোন প্রাইজবন্ডের পুরস্কার পেয়েছেন সেটি জানতে পারবেন।


 ১০৯ নং প্রাইজবন্ডের ফলাফল অক্টোবর মাসে ৩১ তারিখ প্রকাশিত।


১০৮ তম প্রাইজবন্ডের ড্র ফলাফল


১০৭ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল

১০৬ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


১০৫ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


১০৪ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


১০৩ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


প্রাইজবন্ড চেক 2022

108th Prize Bond Draw Result 2022 Bangladesh Bank

এটি দেখার জন্য আপনাকে প্রথমে এই লিংকে যেতে হবে। এটি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট তবে ওয়েবসাইটে সরাসরি প্রেরণ করা নামে কোন অপশন না থাকায় অনেকেই খুঁজে পান না নিচের ছবির মত দেখতে পাবেন।





আপনার কাছে প্রাইজবন্ডের সংখ্যা বেশি হলেও সবগুলো একই সাথে ইনপুট দিয়ে চেক করতে পারবেন । তবে নাম্বার গুলো অবশ্যই ইংরেজিতে লিখতে হবে। আপনার প্রাইজবন্ড গুলোর নাম্বার যদি সিরিয়াল অনুযায়ী থাকে যেমন ১১১- ১১৪৪  অর্থাৎ পাওয়ার পর সংখ্যা সাজানো থাকে তবে নিচের ছবির মত লিখে সার্চ বারে গিয়ে নম্বর সার্চ করার সময় সিরিয়াল নাম্বার আগে যে বিভাগ দেওয়া থাকে সেটি দিবেন না শুধু নাম্বার দিয়ে সার্চ করতে হবে।


প্রাইস প্রাইজবন্ডে সিরিয়াল অনুযায়ী থাকেনা ৩৩৩- ৭৭৭- ৯৯৯৯ এ জাতীয় এলোমেলো সিরিয়াল নাম্বার থাকে, তবে প্রতিটি নম্বর এর পরে কমা ব্যবহার করব।


এভাবে সার্চ করার পর যদি আপনার প্রাইজবন্ড না মিলে তবে NO Match forsearched nambers এই মেসেজটি প্রদর্শন করবে আর যদি আপনার প্রাইজবন্ড ড্র এর ফলাফল পেয়ে থাকেন তবে COn gratulion1 match found এই মেসেজটি দেখতে পাবেন। এবং নিচের কততম পুরস্কার পেয়েছেন তার বিষয়ে বিস্তারিত জানতে পারবেন চাইলে আপনারা সর্বোচ্চ পুরস্কার প্রাপ্ত কোন প্রাইজবন্ডের নম্বর চেক করতে পারবেন

Previous Post
Next Post
Related Posts