১৫ই আগষ্ট সেবা সপ্তাহে ৫ থেকে ১১ বছর বয়সীদের কোভিড ১৯ টিকা প্রদান ও অন্যান্য সেবা ২০২২

 


১৫ই আগষ্ট সেবা সপ্তাহ হিসেবে যে সকল সুবিধা পেতে পারেন বিনামূল্যে


স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত তথ্য। ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনকল্যাণে ২০২২ সালের ১৫ই আগষ্টে শিশু ও গর্ভবতী মা সহ বৃদ্ধদের চিকি’সা সেবা বিভিন্ন পর্যায়ে সম্পূর্ণ ফ্রি করেছেন। দেশের বিভিন্ন অনুমোদিত হাসপাতালসমূহে বয়স্ক ও শিশুদের বিভিন্ন সংক্রামক রোগের সেবা প্রদান করা হচ্ছে। সেবা সপ্তাহ হিসেবে ১৫ই আগষ্ট ২০২২ তারিখে ৭দিন বিনামূল্যে বিভিন্ন সেবা কর্মসূচী পালন করা হবে। গর্ভবতী নারীগণ প্রসব পরবর্তী সেবা পেতে পারেন বিনামূল্যে।


৫ থেকে ১১ বছর বয়সী সকল শিশু ১৫ই আগষ্টে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে করোনা ভাইরাসের টিকা গ্রহণ করতে পারবে। ২৫শে আগষ্ট ২০২২ তারিখে সকল সিটি কর্পোরেশনগুলোতে স্কুল কেন্দ্রীক সকল শিশুদের করোনা টিকা প্রদান করবে সরকারের পক্ষ হতে। ইতিমধ্যেই সুরক্ষা অ্যাপের মাধ্যমে ৫ থেকে ১১ বছর বয়সী সকল শিশুদের করোন টিকা প্রদানের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। নিবন্ধনের ক্ষেত্রে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ব্যবহৃত হচ্ছে।




১৫ই আগষ্ট উপলক্ষে দেশের সর্বত্র বোষ্টার ডোজসহ কোভিড-১৯ টিকাদান কার্যক্রম চালু থাকবে। যারা নিজ এলাকায় যাওয়ার জন্য সময় পাচ্ছেন না বা রেজিষ্ট্রেশকৃত এলাক থেকে দূরে রয়েছেন তারা এ ১৫ই আগষ্টের সেবা সপ্তাহে যে কোন স্থান থেকে করোনা টিকার বোষ্টার ডোজ বা যে কোন ডোজ গ্রহণ করতে পারবেন। 
Previous Post
Next Post
Related Posts