সরকারি মোটর গাড়ি চালক/ড্রাইভার লাইসেন্স নবায়নের জন্য প্রদত্ত সরকারি ফি প্রাপ্যতা Availability of Government Fee paid for renewal of Government Motor Vehicle Driver/Driver License

 


সরকারি মটর গাড়ি চালক/ড্রাইভার গন লাইসেন্স নবায়নের জন্য প্রদত্ত সরকারি  ফি প্রাপ্য Government fee paid for renewal of Government Motor Vehicle Driver/Driver Public License is payable

সরকারি মটর গাড়ি চালক/ড্রাইভার লাইসেন্স নবায়নের জন্য প্রদত্ত সরকারি  ফি নবায়ন করার জন্য যে টাকা প্রয়োজন সেই টাকা সরকারি মটরগাড়ি চালক গন যে দপ্তরের কর্মরত আছেন (মূল দপ্তর)  সেই দপ্তর থেকে পরিশোধ করতে হবে ।The amount required to renew the government fee paid for the renewal of government motor vehicle driver/driver public license should be paid from the office where the government motor vehicle driver is working (head office).

ড্রাইভারদের ড্রাইভিং লাইসেন্স নবায়ন ফি দেবে সরকার The government will pay the driver's license renewal fee


২০০৮ খ্রিস্টাব্দ তারিখে  সম (পরী) - ২১/ ২০০৮- ২৯১ নম্বর পরিবর্তন মোতাবেক  ড্রাইভার গন পরিবহন পুলের অনুচ্ছেদ ২ অনুসারে গাড়িচালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়নের জন্য সরকার কর্তৃক নির্ধারিত ফি  প্রাপ্য। As per amendment No. 21/2008-291 dated 2008 AD, drivers are liable to pay the fee fixed by the Government for renewal of driving license as per Section 2 of Driver Gun Paribahan Pool.


আমরা অনেকেই জানিনা সাধারণত নিউজ অর্থায়নে ড্রাইভিং লাইসেন্স নবায়ন করে থাকে আবার অফিসের ধারণা জবর্দশ নিজেই তার অর্থায়নে ড্রাইভিং লাইসেন্স নবায়ন করবেন কিন্তু একজন সরকারি চাকরিজীবী কেন তার নিজ অর্থায়নে সরকারি কাজে ব্যবহৃত ড্রাইভিং লাইসেন্স ব্যবহার করবেন এটি একটি গুরুত্বপূর্ণ পয়েন্ট কিন্তু এখনো বিভিন্ন অফিসে গাড়িচালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়নের জন্য সরকারি খরচ প্রদান করা হয় অনেক  অফিস প্রধান মটর গাড়ি চালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়নের টাকা দিতে অপারগতা প্রকাশ করেন তাই এই সংক্রান্ত একটি আদেশ তাদের সুবিধার্থে এখানে সন্নিবেশিত করা হল।




Many of us don't know that usually the news fund renews the driver's license and the office thinks that Javardash will renew the driver's license with his own funding but why a government employee will use his own funding to use the driving license used for government work, Government expenses are paid.

গাড়িচালক ড্রাইভিং লাইসেন্স নবায়নের জন্য সরকার কর্তৃক নির্ধারিত সংক্রানত পরিবর্তে সংগ্রহে রাখুন Keep the driver's driving license in collection at the relevant place prescribed by the government for renewal

(ক) ১ (এক) ক্যাটাগরি ৩৪৫/- টাকা (শুধু মোটরসাইকেল অথবা হালকা মোটরযান অর্থাৎ যেকোনো এক ধরনের মোটরযান)


(খ) ০২ ক্যাটাগরি- ৫১৮/ টাকা ( মোটরসাইকেল এবং হালকা মোটরযান একসাথে অর্থাৎ মোটর সাইকেলের সাথে যেকোনো এক ধরনের মোটরযান)

1 Category-345/Tk (only motorcycle or light motor vehicle i.e. any type of motor goes)

(b)

Category 02- Rs.518/ (Motorcycle and light motor vehicle together i.e. any type of motor vehicle with motorcycle)


স্মার্ট কার্ড ড্রাইভিং লাইসেন্স ফি-


ক)  পেশাদার ড্রাইভিং লাইসেন্স ফি- ১৬৮০/  টাকা (5 বছরের নবায়ন ফি সহ)


খ)অপেশাদার ড্রাইভিং লাইসেন্স ফি- ২৫৪২/ টাকা (১০ বছরের নবায়ন ফি সহ)


ড্রাইভিং লাইসেন্স নবায়ন ফি-


(ক) পেশাদার ড্রাইভিং লাইসেন্স নবায়ন ফি- মেয়াদ উত্তীর্ণের ১৫ দিনের মধ্যে হলে ১৫৬৫  টাকা।


(খ) অপেশাদার ড্রাইভিং লাইসেন্স নবায়ন ফি- মেয়াদ উত্তীর্ণের ১৫ দিনের মধ্যে হলে ২৪২৭  টাকা।


(গ) পেশাদার ও অপেশাদার ড্রাইভিং লাইসেন্স এর ক্ষেত্রে মেয়াদ উত্তীর্ণের ১৫  দিন পার হলে প্রতি বছরের জন্য ২৩০ /  টাকা হারে জরিমানা প্রদান করতে হবে।


ড্রাইভিং লাইসেন্স এর প্রতিলিপি-


(ক) হাই সিকিউরিটি ড্রাইভিং লাইসেন্স এর ক্ষেত্রে ৮৭৫/  টাকা ।


২০০৮ খ্রিস্টাব্দ তারিখে  সম( পরী) - ২১/ ২০০৮- ২৯১ নম্বর পরিবর্তন মোতাবেক  ড্রাইভার গান পরিবহন পুলের অনুচ্ছেদ ২ অনুসারে গাড়িচালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়নের জন্য সরকার কর্তৃক নির্ধারিত ফি  প্রাপ্য।

সরকারি আদেশ দেওয়া আছে দেখুন নিচে:


As per amendment No. 21/2008-291 dated 2008 AD, drivers are liable to pay the fee fixed by the Government for renewal of driving license as per Section 2 of Driver Gun Paribahan Pool. Govt orders are given see below




লাইসেন্স নবায়নের জন্য অফিস প্রধানের নিকট আবেদন করতে হবে যেভাবে আমাদের অনেকেরই জানা নেই আমরা কিভাবে অফিস প্রধানের নিকট আমার প্রাপ্য টাকা পাওয়ার জন্য কিভাবে আমাকে আবেদন করতে হবে আবেদনের নমুনা টি দেখে নিন।


২০১৫ পে স্কেল এর পরে ড্রাইভিং লাইসেন্স নবায়নের বিল পরিশোধ করা হয়েছে এ সংক্রান্ত একটি কপি সংযুক্ত





Previous Post
Next Post
Related Posts