মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্ত এ নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ// DSHE Job Exam Result Published!

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এ গত ১০/১২/২০২১ তারিখে ক্যাশিয়ার/ স্টোর কিপার পদসমূহে সরকারি চাকুরির নিয়োগের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল । মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এ রাজস্ব খাতে শূণ্য পদসমূহে নিয়োগের নিমিত্তে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE)  স্টোর কিপার/ ক্যাশিয়ার পদের ফলাফলসহ বিস্তারিত উল্লেখ করা হলো।

Directorate of Secondary and Higher Education DSHE Job Details



প্রতিষ্ঠানের নামঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE)
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.dshe.gov.bd/
নাগরিকত্বঃ বাংলাদেশি




মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এ নিয়োগের জন্য নিয়োগ পরীক্ষার ফলাফল দেখুন এখানে:


ক্যাশিয়ার পদের নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ ২১/০৯/২০২২






মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE)  - এ নিয়োগের জন্য অনলাইনে পরবর্তী নির্দেশনা দেখুন নিচের ওয়েবসাইটে:


সরকারী চাকুরীতে সুবিধা

সরকারী চাকুরীতে চাকরি যাওয়ার সম্ভাবনা থাকেনা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এই সুবিধা পাওয়া যাবে কিন্তু প্রাইভেট বা বেসরকারী চাকরীতে ছাঁটাই করা চাকরি চলে যাওয়া এবং সরকারি চাকরিজীবীদের বিভিন্ন কোম্পানি তাদের নিজের লোকদের ছাঁটাই করে সরকারি কর্মচারীদের পুনরায় নিয়োগ ।


আবার অনেকে মনে করতে পারেন ব্লক হলো এক ধরনের অনলাইন ব্যক্তিগত দিনলিপি বা ব্যক্তি কেন্দ্রিক পত্রিকা শব্দটি যোগের সংক্ষিপ্ত রূপ ব্লগে পোস্ট করেন তাতে ব্লগার বলা হয় ব্লগাররা প্রতিনিয়ত তাদের ওয়েবসাইটে কনটেন্ট যুক্ত করেন আর ব্যবহারকারীরা সেখান থেকে মন্তব্য করতে পারেন।


সরকারী চাকুরীর নিরাপত্তা কি

সরকারি চাকরি মানেই নিরাপত্তা। তাই বেশিরভাগ শিক্ষিত বেকার যুবকরা সরকারি চাকরির প্রত্যাশা করে থাকেন কারণ সরকারি চাকরিতে চাকরি চলে যাওয়ার ভয় থাকে না ।কাজের চাপ কম থাকে বিভিন্ন সুযোগ-সুবিধা পাওয়া যায় এককালীন পেনশন পাওয়া যায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এই সুবিধা পাওয়া যাবে

সরকারী চাকুরিজীবীগণ সন্তান জন্মদানকালে ভাতার আবেদন করতে পারেন। মাতৃত্বকালীন ও পিতৃত্বকালীন ছুটি পেয়ে থাকেন। সন্তানের শিক্ষা ভাতা, শিক্ষা বৃত্তি পেয়ে থাকেন। কিছু কিছু দপ্তরে সন্তানদের চাকরির ক্ষেত্রে পোষ্য কোটা সুবিধা পেয়ে থাকেন যেমন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, রেল মন্ত্রণালয়।


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এ সরকারী চাকুরিজীবীগণ প্রতি তিন বছর পরপর শ্রান্তি বিনোদন ছুটি

সরকারী চাকুরিজীবীগণ প্রতি তিন বছর পরপর শ্রান্তি বিনোদন ছুটি ও বেতনের সমপরিমান ছুটির ভাতা পেয়ে থাকেন। বদলীজনিত ছুটি ও ভাতা পেয়ে থাকেন। প্রতি বছর বিভিন্ন ধরনের ছুটি ও পেয়ে থাকেন। টিএ/ডিএ ভাতা পেয়ে থাকেন। দেশে বিদেশে বিভিন্ন প্রকারের ট্যুর সম্মানীসহ পেয়ে থাকেন।


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এ লিভারেজ

১৬ থেকে ২০তম গ্রেডের চাকুরিজীবীগণ বছরান্তে পোশাক (স্যুট, প্যান্ট, জুতা, ছাতাসহ অন্যান্য) পেয়ে থাকেন। মোটরগাড়ী চালকগণ ও প্রতি বছর পোশাকাদির যাবতীয় পেয়ে থাকেন। বিভিন্ন প্রতিষ্ঠানে যেমন সেনাবাহিনী প্রতিষ্ঠান থেকে প্রায় সকল সুবিধা নিয়মানুযায়ী পেয়ে থাকেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) - এর নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করুন। পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts