Bangladesh Railway Exam Date (Khalasi) // বাংলাদেশ রেলওয়ে তে খালাসী পদের নিয়োগ পরীক্ষার তারিখ ২০২২



Bangladesh Railway Exam Date (Khalasi) // বাংলাদেশ রেলওয়ে তে খালাসী পদের নিয়োগ পরীক্ষার তারিখ

 খালাসী পদের কাজ কি

বাংলাদেশ রেলওয়ে চতুর্থ শ্রেণীর পদ খালাসী (Khalasi) রেলের মাধ্যমে আসা মালামাল নামানো, ট্রেনের বগি ইঞ্জিনরুম পরিষ্কার, স্টেশন পরিষ্কার, রেলের পাথ এলোমেলো হয়ে গেলে সে সমান  করতে হয়।


 খালাসি অর্থ কি

 ভারী বস্তু বা মালামাল ওঠানো-নামানোর কাজ করা কর্মচারী বা শ্রমিকদেরই মূলত খালাসী নামে ডাকা হয়। জাহাজ স্টিমার ও রেলওয়ে সহ বিভিন্ন সেক্টরে সাধারণত খালাসী পদে লোক নিয়োগ করা হয়।  উপমহাদেশের রেলওয়েতে ব্রিটিশ আমল থেকেই খালাসী পদের কর্মচারী নিয়োগ দেওয়া হয়। মালামাল ওঠানো-নামানোর কাজ ছাড়াও পরিষ্কার-পরিচ্ছন্নতার কিছু কাজে নিযুক্ত থাকে খালাসী


 খালাসী পদের বেতন

 ও সরকারি বেতন স্কেল সর্বনিম্ন ২০ তম গ্রেড তারা অবস্থান করেন। সরকারি চাকরিতে বেতন স্কেল সর্বনিম্ন অর্থাৎ ২০ তম গ্রেডে বেতন পান, খালাসী পদের বেতন স্কেল 2015 পে স্কেল অনুযায়ী ৮,২৫০ টাকা থেকে ২০,০১০টাকা । সরকারি চাকুরিতে চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে পরিচিত।


বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) তে খালাসী (Khalasi) পদের নিয়োগের বাছাই পর্বের এমসিকিউ পরীক্ষার তারিখ প্রকাশ। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) খালাসী পদের নিয়োগের বাছাই পর্বের এমসিকিউ পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র দেখুন।বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) এ বিজ্ঞপ্তি অনুযায়ী এ নিয়োগের জন্য  সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। 

বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) এ সকল পদে পরীক্ষার তারিখ প্রকাশ করেছেন।
  • প্রাতিষ্ঠানিক নাম - বাংলাদেশ রেলওয়ে
  • পদের নাম - খালাসী
  • পদ সংখ্যা - ১০৮৬ জন
  • চাকুরীর ধরণ - সরকারি
  • লিখিত পরীক্ষার তারিখ - ২৫ নভেম্বর, ২০২২
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ- http://www.railway.gov.bd/
  • নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছিল - গত ০৬/১১/২০২১ তারিখে

বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) এর পরীক্ষা অনুষ্ঠিত হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত বিভিন্ন কেন্দ্রসমূহে। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) বিভিন্ন পদের এমসিকিউ পরীক্ষার তারিখ ও সময় দেখুন।

লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবেঃ ২৫ নভেম্বর, ২০২২: সকাল ১০ টা হতে ১১:৩০ টা

আসনবিন্যাস অনুযায়ী প্রার্থীদের রোল নং 

See Exam Date 

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) 

অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.railway.gov.bd/

বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) এ খালাসী পদের নিয়োগের বাছাই পর্বের পরীক্ষার তারিখ ও আসন বিন্যাস এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্র ২২ নভেম্বর, ২০২২ তারিখে হতে ডাউনলোড করে  পরীক্ষায় অংশগ্রহণ করুনঃ


বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) এ নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে পরীক্ষায় অংশগ্রহণ করুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) খালাসী পদের লিখিত পরীক্ষার তারিখ অনুযায়ী অংশগ্রহণ করুন।

আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts