Bangladesh Railway 1385 New Post Job Circular 2023 // বাংলাদেশ রেলওয়ে ১৩৮৫ পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway BR) তে ‘‘ওয়েম্যান পদের ক্যাটাগরিতে ১৩৮৫টি পদ সৃজনের সংক্রান্ত‘‘ ১৭/০১/২০২৩ তারিখে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। সরকারী চাকুরির  বিজ্ঞপ্তি প্রকাশিত, বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway BR) ‘‘ওয়েম্যান ১৩৮৩টি  পদ সৃজনের সংক্রান্ত পদে পুরুষ ও মহিলাদের ওয়েম্যান ১৩৮৩টি  পদ সংক্রান্ত ‘‘বাংলাদেশ রেলওয়ে রেলওয়ে ভবন ঢাকা তে নিয়োগ বিজ্ঞপ্তির নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway BR) পদে ১৩৮৫ জন সংখ্যক প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে। নারী ও পুরুষ উভয় প্রার্থীগণই ওয়েম্যান পদে আবেদন করতে পারবেন।

ওয়েম্যান পদের কাজ কি?

ওয়েম্যান পদের কাজ হল রেলপথ রক্ষণাবেক্ষণ করা। রেলপথে সার্বক্ষণিক রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত থাকতে হয়।ওয়েম্যান এই কাজটি পেশি শক্তির মাধ্যমে করতে হয়।রেললাইন পরিদর্শন, লাইনের  স্কু, নাট বল্টু, ঠিক আছে কিনা যাবতীয় চেকিং সহ যাবতীয় কার্যক্রম। রেললাইনের পাথর এবং ঘাস পরিষ্কার জাতীয় কাজ, অর্থাৎ রেললাইন পরিষ্কার রাখ।ওয়েম্যান পদের মূল কাজ হল রেললাইন/ রেলপথ সংস্কার ও মেরামত করা, এটি সম্পূর্ণ পেশী শক্তির কাজ।


ওয়েম্যান পদে  কাজগুলো কি দিয়ে করে?

ওয়েম্যান  পদের কাজগুলো শাবল, কোদাল, স্লিপার কাটা, আগর এ সকল যন্ত্রপাতি দিয়ে সাধারণত কাজ গুলো করে থাকে। 


ওয়েম্যান পদের কাজগুলো রোদ বৃষ্টি ঝড় যাই থাকুক না কেন জরুরী মেরামত কাজে নিয়োজিত থাকতে হয় ওয়েম্যান  পদের  কর্মচারীদের।


ওয়েম্যান  পদের  কর্মচারীদের ছবি


নিয়োগ বিজ্ঞপ্তির লিংকঃনিয়োগ বিজ্ঞপ্তি

4th Class Job, Government Job,


 বাংলাদেশ রেলওয়েতে ‘
ওয়েম্যান‘ পদে ১৩৮৩টি  পদ  আবেদনের তারিখসহ বিস্তারিত দেখুন

বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway BR) বিভিন্ন ক্যাটাগরিতে এ ১৩৮৩ জনের নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সকল জেলার প্রার্থীগণ নিয়োগ পেতে বিজ্ঞপ্তির বিস্তারিত দেখুন।আবেদনকৃত প্রার্থীগণ বিজ্ঞপ্তি অনুযায়ী নির্দিষ্ট স্থান, তারিখ ও সময়ানুযায়ী সকল পরীক্ষায় সাফল্য অর্জন করুন। সাথে দেখে নিন জেলা ভিত্তিক নিয়োগ যোগ্য শূণ্য কোঠা। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway BR) ‘ওয়েম্যান‘ পদে আবেদন করে নিয়োগ পেতে পারেন খুব সহজেই।

  • পদের নাম -ওয়েম্যান
  • আবেদন ফি - ১১২ টাকা
  •  আবেদন শুরু - ২৫শে জানুয়ারি ২০২৩
  •  আবেদন শেষ - ২রা মার্চ ২০২৩
  •  আবেদনের লিঙ্ক - http://br.teletalk.com.bd/
  • পদের সংখ্যা - ১৩৮৫ জন
  • শিক্ষাগত যোগ্যতা - এস এস সি



Bangladesh Railway BR New Job Circular



 

Bangladesh Railway Job Apply Details

বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway BR) ওয়েম্যান পদে নিয়োগের জন্য অনলাইনে আবেদন করতে নিচের বাটনে ক্লিক করুনঃ


বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway BR) ওয়েম্যান পদে পেশায় পুরুষ ও মহিলাদের নিয়োগের জন্য নোটিশ অনুযায়ী উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে সকল পরীক্ষায় অংশগ্রহণ করুন। পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।

আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts