এসএসসি ২০২৩ পরীক্ষার পূণ:নিরীক্ষণ সময় দেখুন // SSC Exam 2023 Result Re inspection

 


ণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড  ঢাকা, রাজশাহী, যশোর, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর, ময়মনসিংহ, Board of Secondary Education Dhaka, Rajshahi, Jessore, Comilla, Chittagong, Barisal, Sylhet, Dinajpur, Mymensingh. বাংলাদেশ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড। SSC ২০২৩ পরীক্ষার ফলাফল পূণ:নিরীক্ষণের সময়


SSC ২০২৩ পরীক্ষার ফলাফল পূণ:নিরীক্ষণের সময়


উল্লেখ্য এ বছরেই বোর্ডের অধীনে মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেন, সারাদেশে ৩৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মন্ত্রণালয়ের সূত্রে জানা যায় ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৬,৪৯২,৭৫ জন এর মধ্যে ছাত্র ৭,৭৯৮৭০ জন এবং ছাত্রী ৮ লাখ ৬৯ হাজার ৪ শত ৫জন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ২ লাখ ৯৫ হাজার ১শত ২১ জন পরীক্ষার্থী ছিল তন্মধ্যে ছাত্র ১ লাখ ৪৩ হাজার ৯ শত ৯৩ জন এবং ছাত্রী ১ লাখ ৫১ হাজার ১ শত ২৮ জন । গত ২০২২ সালের তুলনায় ২০২৩ সালে পরীক্ষার্থী বৃদ্ধি পায় ৫০ হাজার ২ শত ৯৫ জন ।

 এসএসসি ও সমমান পরীক্ষার SSC ২০২৩ পরীক্ষার ফলাফল পূণ:নিরীক্ষণের সময়। 


বিষয় ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের SSC ২০২৩ পরীক্ষার ফলাফল পূণ:নিরীক্ষণের সুযোগ দেওয়া হয়েছে প্রকাশ প্রসঙ্গে SSC Exam Result,Information,


উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০২২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশের পরপরই আগামী ২৯/০৭/২০২৩ তারিখ হতে ০৪/০৮/২০২৩ তারিখের মধ্যে SSC ২০২৩ পরীক্ষার ফলাফল পূণ:নিরীক্ষণের সুযোগ দেওয়া হয়েছে ঢাকা শিক্ষা বোর্ড অনুযায়ী, নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।





Directorate of Secondary and Higher Education DSHE Apply Process


প্রতিষ্ঠানের নামঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.educationboardresult.gov.bd

ফলাফল প্রকাশ ২৮শে জুলাই ২০২৩
SSC ২০২৩ পরীক্ষার ফলাফল পূণ:নিরীক্ষণের সময়
 
মাধ্যমিক স্কুলের ফলাফল ও মার্কসীটসহ পিডিএফসহ সরকারী নির্দেশনা দেখুন 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয় এ মাধ্যমিক /এসএসসি শ্রেণিতে ছাত্র/ছাত্রীদের ফলাফল প্রকাশ হচ্ছে। অনলাইন এ উচ্চ মাধ্যমিক ভর্তি ব্যবস্থার জন্য সুযোগ দেওয়া হচ্ছে। মাধ্যমিক /এসএসসি/ভোকেশনাল/দাখিল শ্রেণিতে অনলাইন ফলাফল ব্যবস্থায় সকল কার্যক্রম সম্পন্ন হয়ে ফলাফল Result প্রকাশের জন্য ২৮শে জুলাই ফলাফল প্রকাশ হবে। , ২০২৩ তারিখ বেলা ১২টায় অনলাইনে ফলাফল প্রকাশ হবে। ফলাফল দেখবেন যেভাবে তা বর্ণনা করা হলো

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের সকল বিদ্যালয়ে অনলাইন ফলাফল ব্যবস্থায় সুযোগ দেওয়া হবে। উক্ত পদ্ধতিতে HSC শ্রেণিতে ভর্তি ছাত্র ও ছাএী আবেদন করতে ফলাফল প্রকাশের পর । নিজ বাসস্থানের পার্শ্ববর্তী কলেজসমূহের ওয়েবসাইট অথবা সরাসরি যোগাযোগ করতে পারেন, বিভিন্ন সুবিধাসহ পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো।  

ফলাফল প্রকাশ শেষে অনলাইনে আবেদন  করা হবে।

প্রতি বছরের ন্যায় এবার ও এসএসসি/ভোকেশনাল/মাদ্রাসা বোর্ডের ফলাফল শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বর্তমান শিক্ষামন্ত্রী দিপুমনি সরকারী বিদ্যালয়সমূহে মাধ্যমিক/এসএসসি/ভোকেশনাল/দাখিল শ্রেণিতে পরীক্ষার ফলাফলসহ এইচএসসিতে সরকারী ফি সংক্রান্ত তথ্যতে বলেছেন। বর্তমানে ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তিতে ও উল্লিখিত সকল ফি দিয়ে ছাত্রছাত্রী ভর্তি করা হবে।

এসএসসি পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্যসহ ওয়েবসাইটে দেখুন, HSC Admission 

HSC ভর্তি ফি সংক্রান্ত সরকারী নির্দেশনা দেখুন 

যে বিদ্যালয়সমূহে পরীক্ষা দিয়েছেন সে বিদ্যালয়ের ওয়েবসাইটে ও ফলাফল দেখতে পাবেন।

Directorate of Secondary and Higher Education DSHE Details


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয় এ
শ্রেণির নামঃ SSC Board Exam
অনলাইন ফলাফল প্রকাশঃ www.educationboardresult.gov.bd
   

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে ভর্তির জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি এ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।

আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে মাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। 

Previous Post
Next Post
Related Posts