চুইঝাল ও সাতকড়া অনলাইনে ডেলিভারী দেওয়া হয়

চুইঝাল ও সাতকড়া অনলাইনে ডেলিভারী দেওয়া হয়।

খুলনার বিখ্যাত চুইঝাল Chui Jhal, চুইঝালে বিখ্যাত খুলনা। দেশের ‍দক্ষিণ পশ্চিম অঞ্চলে খুলনায় বিখ্যাত  ফসল হিসেবে খ্যাত চুইঝাল Chui Jhal। যার কদর রয়েছে সারা পৃথিবী জুড়ে। চুইঝাল এখন বাণিজ্যিকভাবে ও চাষ করা হচ্ছে। সবচেয়ে বেশি ব্যবহৃত হয় গরুর মাংস, খাসির মাংস রান্নার ক্ষেত্রে এছাড়া ও বড় চিংড়ি, ডালসহ অন্যান্য সুস্বাদু খাবারে ব্যবহৃত হয় এই চুইঝাল Chui Jhal। চুইঝাল দিয়ে রান্না করা তরকারী খুবই সুস্বাদু হয়, যার জন্যই চুইঝাল এত জনপ্রিয়। চুইঝাল দ্বার রান্না করা খাবার নতুন স্বাদ বয়ে আনে। চুইঝালের গাছ সহজেই চিনতে জেনে নিন এই গাছের বিবরণঃ চুইঝালের গাছের পাতা লম্বা এবং পুরু হয়ে থাকে।চুইঝাল ও সাতকড়া Satkara অনলাইনে ডেলিভারী দেওয়া হয় । চুইঝাল Chui Jhal একটি মসলা জাতীয় উদ্ভিদ তবে এর পাতায় কোন ঝাঁঝ থাকে না। চুইঝাল রান্নায় ব্যবহারের নিয়ম জানা থাকলে এর সঠিক স্বাদ ও পুষ্টি পেতে পারেন খুব সহজেই। 

আপনি কি চুইঝাল কিনতে চানঃ প্রয়োজনে চুইঝাল পেতে যোগাযোগ করেন। গাছের চিকন ডাল, মোটা ডাল বা শিকড় থেকে চুইঝাল পেতে দেখে কিনতে পারেন এখানে। চুইঝাল ও সাতকড়া অনলাইনে ডেলিভারী দেওয়া হয় ।আমাদের সাথে যোগাযোগ করতে পারেন এই মোবাইল নম্বরেঃ ০১৮১৩৬১০৫৭।

আপনি কি সিলেটের বিখ্যাত সাতকড়া কিনতে চানঃ প্রয়োজনে সাতকড়া পেতে যোগাযোগ করেন। লেবুর মতো দেখতে সাতকড়া মাংস রান্নায় ব্যবহারের জন্য দেখে কিনতে পারেন এখানে।চুইঝাল Chui Jhal ও সাতকড়া Satkara অনলাইনে ডেলিভারী দেওয়া হয়। আমাদের সাথে যোগাযোগ করতে পারেন এই মোবাইল নম্বরেঃ ০১৮১৩৬১০৫৭।

চুইঝালের মতো সাতকড়ার Satkara ও রয়েছে বিভিন্ন গুণাগুণসহ পুষ্টিমান।

জেনে রাখুন চুই ঝাল রান্নায় ব্যবহারের বিভিন্ন পদ্ধতিঃ

যথাঃ গাছের যে অংশটুকু রান্নার কাজে ব্যবহার করবেন তা ভালভাবে ধুয়ে নিন। হাতের আঙ্গুলের অর্ধের পরিমাণ লম্বাটে করে কেটে মাঝখানে চারটুকরো করে ছোট ছোট আকারে কষানোর পরপর তরকারিতে দিলে খুব সহজেই সিদ্ব হবে এবং যেভাবে কেটে দেওয়া হয়েছে সে আকারেই খাবার পরিবেশনে পাওয়া গেলে স্বাদ, ঘ্রাণ ও পুষ্টিমান সঠিক পাওয়া যাবে। 

ঔষধি গুণাগুনঃ চুইঝাল যেহেতু প্রাকৃতিক উপাদান এটি বিভিন্ন ঔষধি গুণ সম্পন্ন। চুইঝাল খেলে শরীর ব্যাথা, ক্ষুধা মন্দা, হৃদরোগ, ক্যান্সার, গ্যাস্ট্রিক, এ্যাজমা প্রভৃতি রোগের প্রতিরোধ হয় প্রাকৃতিক উপায়ে।

সংরক্ষণঃ চুইঝাল ছাল/বাকলসহ পলিথিনে মুড়ে ডিপ ফ্রিজে রাখলে দীর্ঘদিন অল্প অল্প করে খাওয়া যায় এবং চটের বস্তায় মুড়ে মাঝে মাঝে পানি ছিটা দিয়ে ও সংরক্ষণ করা যায়। যুগ যুগ ধরে মানুষ চটের বস্তায় মুড়ে সংরক্ষণ করছেন।

চুইঝাল ও সাতকড়া অনলাইনে ডেলিভারী দেওয়া হয়।

Previous Post
Next Post
Related Posts