প্রাথমিক বিদ্যালয় এ সহকারী শিক্ষক পদে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের পরীক্ষার তারিখ প্রকাশ ২০২৪ Directorate of Primary Education Exam date 2024



 প্রাথমিক বিদ্যালয় এ সহকারী শিক্ষক পদে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের পরীক্ষার তারিখ প্রকাশ ২০২৪

Directorate of Primary Education Exam date 2024

প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষার তারিখসরকারী প্রাথমিক বিদ্যালয় Directorate of Primary Education সহকারী শিক্ষক পদে ৩য় ধাপের - ঢাকা এবং চট্টগ্রাম বিভাগের লিখিত/এমসিকিউ পরীক্ষা আগামী ২৯শে মার্চ ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর Directorate of Primary Education সূত্রে এ তথ্য জানা গেছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের Directorate of Primary Education এক কর্মকর্তা বলেন সহকারী শিক্ষক পদে ৩য় ধাপের নিয়োগ পরীক্ষা গ্রহণের জন্য প্রস্তুতি নেয়া হচ্ছে। আগামী ২৯শে মার্চ ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষা শেষ হবে, এর পরপরই এ বিষয়ে বৈঠক হবে। ঐ কর্মকর্তা বলেন ৩য় ধাপের নিয়োগ পরীক্ষা গ্রহণের কথা বলা হচ্ছে, পরীক্ষা হলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হচ্ছে, তথ্য গ্রহণের তৎপরতা চলছে। রমজান মাসের মধ্যেই প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদের ৩য় ধাপের পরীক্ষা হওয়ার জোর সম্ভাবনা রয়েছে।

সহকারী শিক্ষক নিয়োগের ৩য় ধাপের ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছিল গত ১৮ই জুন, ২০২৩। আবেদন শুরুর তারিখ ছিল ২৪শে জুন, আবেদন করার তারিখ শেষ হয়েছিল ৮ই জুলাই। তবে, এ দুই বিভাগে কতজন শিক্ষক নেয়া হবে বিস্তারিত উল্লেখ ছিল না। বর্তমান তথ্য অনুযায়ী এ দুই বিভাগে প্রায় ২৫০০ শিক্ষক নেয়া দেয়া হবে। 

লিখিত/এমসিকিউ পরীক্ষা আগামী ২৯শে মার্চ ২০২৪

সহকারী শিক্ষক নিয়োগে যারা উত্তীর্ণ হতে পারেননি তাদের জন্য জরুরী তথ্য 

সহকারী শিক্ষক নিয়োগে যারা উত্তীর্ণ হতে পারেননি তাদের জন্য জরুরী তথ্য। সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি তাদের জন্য সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েও যারা নিয়োগ পাবেননা তাদের অপেক্ষমান তালিকায় রাখা হবে। পরবর্তীতে শূণ্য পদের তথ্য পাওয়া সাপেক্ষে এই তালিকা থেকে প্যানের মাধ্যমে ‍নিয়োগ দিবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর Directorate of Primary Education। 

১ম, ২য় ও ৩য় ধাপে প্রায়  ১০,০০০ (দশ হাজার) সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। যারা চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েও যারা নিয়োগ পাবেন না, যাদের অপেক্ষমান তালিকায় রাখা হবে পরবর্তী এক বছরে কোন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ না হলে মেধাতালিকা এবং প্রাপ্ত নাম্বার অনুযায়ী তাদের নিয়োগের সুপারিশ করা হবে। প্যানেলে নিয়োগের মেয়াদ এক বছর। 

প্রাথমিক বিদ্যালয় এ সহকারী শিক্ষক পদে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের পরীক্ষার জন্য আসন বিন্যাস দেখুন,

আসন বিন্যাস দেখুন

প্রাথমিক বিদ্যালয় এ সহকারী শিক্ষক পদে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউনলোড করুন

  প্রবেশপত্র ডাউনলোড করুন

Previous Post
Next Post
Related Posts