অ্যান্ড্রয়েড ফোনে দারুণ ছবি তোলার ট্রিকস

 

অ্যান্ড্রয়েড ফোনে দারুণ ছবি তোলার ট্রিকস

কিছু ট্রিকস অবলম্বন করলে অ্যান্ড্রয়েড ফোনেই দারুন ছবি তুলতে পারবেন। 

>> প্রোটেড ‍মোড ব্যবহার করতে পারেন। ফটোতে ক্লিক করার সময় প্রোটেড মোড ব্যবহার করা ফটোগুলো দেখতে সুন্দর লাগে। বিশেষ করে মানুষের ছবি ক্লিক করার সময় এই মোড ব্যবহার করা যেতে পারে। এই মোড শুধু ফেস বা পুরো অবজেক্টকে ফ্রেম বন্দি করতে কাজে লাগে। 

>> বার্স্ট মোড কাজে লাগবে, ফোনে উপলব্ধ এই বার্স্ট মোড ছবি তুলতে খুবই কাজে লাগে। এতে হাই শাটার স্পিডসহ একটি মোড রয়েছে। এতে দ্রুত ছবি ক্যাপচার হয়। এগুলো মূলত কোন চলন্ত ঘটনাকে ফ্রেম বন্দি করা হয়ে থাকে। 

>> আলট্রা -ওয়াইড এঙ্গেল মোড ব্যবহার করতে পারেন। বিশেষ করে গ্রুপ ছবি তোলার সময়। এ সময় আলট্রা-ওয়াইড এঙ্গেল মোড ব্যবহার করলে খুবই দারুণ একটি ফ্রেম পাবেন। 

>> স্লো মোশন ভিডিও; অনেক ফোনেই স্লো মোশন ভিডিও করার অপশন থাকে। ভিডিওর সময় স্পষ্ট এ্যাকশন ভিডিও করতে এই মোডটি ব্যবহার করা হয়ে থাকে।

>> প্রো মোড ব্যবহার করতে পারেন। যাদের আইএসও, হোয়াইট ব্যালেন্স এবং শাটার স্পিড ইত্যাদি সম্পর্কে কিছু বোঝাপড়া রয়েছে তাদের জন্য এই মোডটি যথার্থ। তাই এই মোড ব্যবহার করে নিজের নিয়ন্ত্রণে আরও ভালো শট নেওয়া যেতে পারে। এছাড়াও এতে লেন্স কন্ট্রোলের বিকল্পও থাকে। পরে ফটো এডিট করতে এই মোড দারুণ সহায়ক। 






Previous Post
Next Post
Related Posts