অনলাইনে মনোনয়নপত্র দাখিল Submit nomination form online



চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়ন দাখিল Submit nomination form online বাধ্যতামূলক করা হয়েছে। 

 বাংলাদেশ নির্বাচন কমিশন এর নির্বাচন কমিশন সচিবালয়, আগারগাঁও, ঢাকা। উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪। আগামী ৮ই মে ২০২৪ তারিখে ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়ন দাখিল Submit nomination form online বাধ্যতামূলক করা হয়েছে। 

নিম্নলিখিত পদ্ধতিতে অনলাইনে মনোনয়ন দাখিল Submit nomination form online করা যাবে:

 নির্বাচন কমিশন সচিবালয়ের ওয়েবসাইট তে প্রবেশ করে ‘অনলাইনে মনোনয়নপত্র দাখিল’ Submit nomination form online লিংক এ ক্লিক করতে হবে।

প্রয়োজনীয় তথ্য প্রদান করে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে হবে; মোবাইলে প্রাপ্ত ইউজান নেম এবং পাসওয়ার্ড দিয়ে পোর্টালে লগইন করার পর কাঙ্খিত পদ অনুযায়ী মনোনয়ন ফরম (ফরম-ক, ফরম ক-১, ফরম ক-২) দেখতে পাবেন;

পর্যায়ক্রমে মনোনয়ন, ব্যক্তিগত তথ্যাদি ও হলফনামা সংক্রান্ত তথ্যাদি এন্ট্রি করার পর প্রয়োজনীয় কাগজপত্রাদি যেমন; পূরণকৃত হলফনামা, প্রযোজ্য ক্ষেত্রে রাজনৈতিক দল কর্তৃক মনোনয়ন, আয়কর প্রদান সংক্রান্ত কাগজপত্র ইত্যাদি স্ক্যান করে পিডিএফ আকারে সংযুক্ত করতে হবে।

পে অর্ডার /চালানের মাধ্যমে অথবা অনলাইন পেমেন্ট মেথড ব্যবহার করে জামানত বাবদ নির্ধারিত অর্থ প্রদান করে মনোনয়ন দাখিল সম্পন্ন করতে হবে।

বিশেষভাবে উল্লেখ্য যে -

অনলাইনে মনোনয়ন দাখিলের Submit nomination form online সময় প্রার্থী, প্রস্তাবকারী এবং সমর্থনকারী তিন জনের উপস্থিতি বাধ্যতামূলক। অনলাইনে মনোনয়ন ফরম পূরণ করার সময় তিন জনেরই লাইভ ছবি তুলে জাতীয় পরিচয় পত্রের ডাটাবেজে রক্ষিত মুখাবয়বের সাথে সনাক্ত করা হবে। 

মনোনয়নপত্র আংশিক পূরণ করে সংরক্ষণ করে রাখা যাবে। মনোনয়ন দাখিলের শেষ সময় পর্যন্ত তথ্য সংশোধন করা যাবে। তবে চূড়ান্ত দাখিলের পর আর কোন সংশোধন করা যাবে না। 

মনোনয়নপত্রের যে কোন অংশ দাখিলের পর চুড়ান্ত দাখিলের আগে পিপিএফ আকারে ডাউনলোড করা যাবে।

1.

2.



3.
4.
5.
6.
7.
8.
9.
10.
11.
12.
13.
14.15.





































এছাড়া চুড়ান্ত দাখিলের পর ও মনোনয়নপত্র, হলফনামা ডাউনলোড করা যাবে।


Previous Post
Next Post
Related Posts