DOS Government Job with Training Circular বাংলাদেশ নৌবাহিনীতে ক্যাডেট প্রশিক্ষণসহ পরর্বতী নিয়োগ বিজ্ঞপ্তি

 



নৌপরিবহন অধিদপ্তর (Department Of Shipping DOS)  পূনরায় ১৮/০২/২০২১ তারিখে প্রশিক্ষণ ক্যাডেট ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নৌপরিবহন অধিদপ্তর (Department Of Shipping DOS)  শূণ্য পদসমূহে নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। নৌপরিবহন অধিদপ্তর (Department Of Shipping DOS)  ০১ টি পদে ৮১৩ জন প্রার্থীকে প্রশিক্ষন ভর্তির জন্য  এবং পরবর্তীতে চুড়ান্ত নিয়োগ দেওয়া হবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয় প্রার্থীগণই আবেদন করতে পারবেন। অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য  নিচে নিয়োগের পদ সমূহ এবং আবেদন পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো।


Department Of Shipping DOS Job Details


১। পদের নামঃ নৌ-বাহিনীতে ক্যাডেট প্রশিক্ষণ
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক পাশ (বিজ্ঞান বিভাগে)
পদের সংখ্যাঃ ৮১৩ জন
বয়সসীমাঃ সর্ব্বোচ্চ ২১ বছর  (০১/০১/২০২১) তারিখে
বেতন স্কেলঃ প্রশিক্ষণের পর নির্ধারিত স্কেলে


Department Of Shipping DOS Job Apply Process


প্রতিষ্ঠানের নামঃ নৌপরিবহন অধিদপ্তর (Department Of Shipping DOS)
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.dos.gov.bd/
আবেদনের পদ্ধতিঃ অনলাইনে আবেদন করতে হবে
নাগরিকত্বঃ বাংলাদেশি


আবেদন করার শুরুর  তারিখঃ ফেব্রুয়ারি, ২০২১
আবেদন করার শেষ তারিখঃ ৫ই মার্চ, ২০২১


নৌপরিবহন অধিদপ্তর (Department Of Shipping DOS)  নিয়োগের বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুনঃ 




নৌপরিবহন অধিদপ্তর (Department Of Shipping DOS)  নিয়োগের জন্য অনলাইনে আবেদন করতে বিস্তারিত দেখুন ওয়েবসাইটেঃ


নৌপরিবহন অধিদপ্তর (Department Of Shipping DOS) এ অনলাইনে আবেদন করুন নিচের ঠিকানায়ঃ 



ভর্তির জন্য বিভিন্ন তথ্য জানতে দেখুন বাংলাদেশ  মেরিন একাডেমীর এই ওয়েবসাইটঃ


বাংলাদেশ মেরিন একাডেমীর শিক্ষা শাখা



ভর্তি পরীক্ষার পূর্বের প্রশ্নসহ নমুনা প্রশ্ন দেখুন


ভর্তির যোগ্যতা সহ বিস্তারিত জানতে নৌ বাহিনীর এই ওয়েবসাইটে ক্লিক করুন


নৌ বাহিনীর ক্যাডেট হিসেবে প্রশিক্ষণ পেয়ে অবশ্যই চাকরিঃ


প্রশিক্ষণ শেষে চুড়ান্ত নিয়োগ প্রাপ্তির জন্য যা যা যোগ্যতা প্রয়োজনঃ


Bangladesh Merchant Shipping Ordinance,1983 এর অধীনে প্রণীত ” বাংলাদেশ নৌ-বাণিজ্যিক জাহাজ অফিসার ও নাবিক প্রশিক্ষণ, সনদায়ন, নিয়োগ, কর্মঘণ্টা এবং ওয়াচকিপিং বিধিমালা, ২০১১ এর বিধি-৩৭ অনুসারে ডেক ক্যাডেট এবং ইঞ্জিন ক্যাডেট প্রশিক্ষণ ও নিয়োগের ক্ষেত্রে নিম্নবর্নি ত শর্তসমূহ পূরণ করিতে হইবে, যথাঃ-
(ক) বয়স সর্বনিম্ন ১৮ বত্সর এবং সর্বোচ্চ ২৫ বত্সর;


(খ) এস.এস.সি এবং এইচ.এস.সি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে প্রথম বিভাগ অর্থাত্ ৬০% নম্বর অথবা জি.পি.এ-৩.৫০ প্রাপ্ত হইয়া উত্তীর্ণ হইতে হইবে এবং এইচ.এস.সি পরীক্ষায় পদার্থ বিদ্যা ও গণিত সহ প্রথম বিভাগ অর্থাত্ ৬০% নম্বর বা জি.পি.এ ৩.৫০ থাকিতে হইবে এবং পদার্থ বিদ্যা ও গণিত বিষয়ে আলাদাভাবে ৬০% নম্বর এবং ইংরেজী বিষয়ে ৫০% নম্বর প্রাপ্ত হইয়া উত্তীর্ণ হইতে হইবে; ইংরেজী ৫০% নম্বর বা জি.পি.এ-৩.০০ এর ঘাটতি থাকিলে IELTS পরীক্ষায় ৫.৫ স্কোর থাকিতে হইবে।


(গ) ইংলিশ মিডিয়াম পাঠ্যক্রমের আওতায় পদাথবিদ্যা ও গণিতসহ C-গ্রেডে A-Level সনদপ্রাপ্ত এবং পদাথবিদ্যা, গণিত, ইংরেজীসহ নূন্যতম ৫টি বিষয় নিয়ে C-গ্রেডে O-Level সনদপ্রাপ্ত;


(ঘ) মেরিন একাডেমী ব্যতীত অন্য প্রার্থীদের বেলায় প্রশিক্ষণে যোগদানের পূর্বে জাহাজের মালিক বা কোম্পানী কর্তৃক নিয়োগপত্র প্রাপ্ত হইত হইবে।


(ঙ) ‘সরকারী শিপিং অফিস’ চট্টগ্রাম হইতে সি-ডি-সি ইস্যুর সময় স্বীকৃত চিকিৎসক হইতে প্রার্থীকে মেডিকেল ফিটনেস সনদ, চক্ষু ও কালার ভিশন ফিটনেস সনদ, হিয়ারিং ফিটনেস সনদপ্রাপ্ত হইতে হইবে এবং প্রার্থীর সন্তোষজনক পুলিশ ভেরিফিকেশন রিপোটপ্রাপ্ত হইতে হইবে।তবে কোন মার্চেন্ট মেরিন শিক্ষায়তন হিইতে প্রি-সী ট্রেনিং সনদপ্রাপ্ত প্রার্থীর সি.ডি.সি ইস্যুর ক্ষেত্রে শিক্ষায়তন কর্তৃক সন্তোষজনক পুলিশ ভেরিফিকেশন রিপোর্টপ্রাপ্ত হইয়া থাকিলে নতুন করিয়া পুলিশ ভেরিফিকেশনের প্রয়োজন হেইবে না।


(চ) মেরিন একাডেমী ব্যতীত অন্যান্য প্রার্থীদের জাহাজে যোগদানের পূর্বে কোন অনুমোদিত মার্চেন্ট মেরিন শিক্ষায়তন হইতে অন্যূন ৬ মাসের প্রি-সী ট্রেনিং সম্পন্ন করিতে হইবে।




নৌপরিবহন অধিদপ্তর (Department Of Shipping DOS) এর নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।


Previous Post
Next Post
Related Posts