Apply Details for House Loan in Agrani Bank Limited অগ্রণী ব্যাংক লিমিটেড এ গৃহ নির্মাণ ঋণ পেতে আবেদন করার বিস্তারিত

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আওতাধীণ সরকারী স্বনামধন্য ব্যাংক অগ্রণী ব্যাংক লিমিটেড (Agrani Bank Limited) এ গৃহ নির্মাণের জন্য পেতে পারেন স্বল্প সুদে গৃহ নির্মাণ ঋণ। এ ঋণ পেতে আপনার পরিবার ও কর্মস্থলের তথ্য সংবলিত ফরম পূরণ করে সাবমিট করুন। আপনি যদি সরকারী চাকরিজীবী হয়ে থাকেন তবে আপনি সহজেই এ ঋণটি পেতে পারেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আওতাধীণ মন্ত্রনালয়/বিভাগ/অধিদপ্তর/পরিদপ্তর কার্যালয়সমূহে শুধুমাত্র স্থায়ী পদে নিয়োগপ্রাপ্ত (সামরিক/বেসামরিক) কর্মকর্তা কর্মচারীগণ এ ঋণ প্রাপ্তির জন্য আবেদন করতে পারবেন। এ আবেদনের জন্য সর্ব্বোচ্চ বয়সসীমা ৬৫ বছর। আবেদন করতে এখানে বিস্তারিত তথ্য দিনঃ সরকারী চাকরিজীবীদের গৃহ নির্মাণ ঋণ পেতে এখানে ক্লিক

ব্যাংকের ওয়েবসাইট এ বিস্তারিত দেখতে এখানে ক্লিক

অগ্রণী ব্যাংক হতে গৃহ নির্মাণ ঋণ পেতে বিস্তারিত দেখুন....


যাদের জন্য প্রযোজ্যঃ-
  • গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আওতাধীন মন্ত্রনালয়/বিভাগ/অধিদপ্তর/পরিদপ্তর কার্যালয়সমূহে শুধুমাত্র স্থায়ী পদে নিয়োগপ্রাপ্ত (সামরিক/বেসামরিক) কর্মকর্তা/কর্মচারীগণ।
  • ঋন প্রাপ্তির সর্বোচ্চ বয়সসীমা ৫৬ বৎসর।
যাদের জন্য প্রযোজ্য নয়ঃ-
  • রাষ্ট্রায়াত্ত্ব ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান এবং রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানীতে নিযুক্ত কর্মচারীগণ এই ঋণ সুবিধার আওতাভুক্ত হবেন না।
  • চুক্তিভিত্তিক, খন্ডকালীন ও অস্থায়ী ভিত্তিতে নিযুক্ত কোন কর্মচারী এই ঋণ পাওয়ার যোগ্য হবেন না।
  • কোন সরকারী কর্মচারীর বিরুদ্ধে বিভাগীয় মামলা রজু এবং দুর্নীতি মামলার ক্ষেত্রে চার্জশীট দাখিল হলে মামলার চুড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ নীতিমালার আওতায় ঋণ গ্রহনের জন্য বিবেচ্য হবেন না।
আবেদনের নিয়মাবলীঃ-
  • রেজিস্ট্রেশনের জন্য প্রয়োজনীয় URL: https://agranibank.org/ghbl/
  • ওয়ের ব্রাউজারের এড্রেসবারে উপরোক্ত URL লিখে এন্টার বাটন চাপুন।
  • রেজিস্ট্রেশন ফর্মে প্রয়োজনীয় তথ্য প্রদান করুন। লাল তারকা চিহ্নিত (*) ফিল্ডসমূহে তথ্য প্রদান করা আবশ্যিক।
  • প্রয়োজনীয় তথ্য প্রদান করে ‘Register’ বাটন চাপুন। এখানে ই-মেইল এবং পাসওয়ার্ড ফিল্ড দু’টিতে যথাক্রেমে আবদেনকারীর ব্যক্তিগত ই-মেইল এড্রেস এবং অত্র সিস্টেমে সাইন ইন করার জন্য গ্রাহক কর্তৃক নির্ধারিত পাসওয়ার্ড প্রদান করতে হবে। উল্লেখ্য যে, রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর গ্রাহক কর্তৃক প্রদত্ত ই-মেইল ঠিকানা ও পাসওয়ার্ডের মাধ্যমে সিস্টেমে সাইন ইন করতে হবে। তাই এ দু’টি তথ্য স্মরণ রাখা অতীব জরুরী।
  • সফল রেজিস্ট্রেশনের পর প্রদত্ত ই-মেইল ঠিকানা এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন।
  • ঋণ গ্রহনের উদ্দেশ্য (Home Building / Flat) সিলেক্ট করে (সংশ্লিষ্ট রেডিও বাটন ক্লিক করে) ‘Submit Information’ বাটন চাপুন।
  • প্রাপ্ত ওয়েব পেইজের উপরের অংশে লাল কালিতে লিখিত ট্র্যাকিং আইডিটি পরবর্তীতে ব্যবহারের জন্য মনে রাখুন / সংরক্ষণ করুন।
  • প্রাপ্ত ওয়েব পেইজের 'ব্যক্তিগত তথ্য' ট্যাব-এ ক্লিক করুন। ফর্মের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় তথ্যাদি প্রদান করে ছবি আপলোড করুন এবং ’দাখিল করুন’ বাটন চাপুন । তথ্যপ্রদান সফল হলে ওয়েব পেইজের উপরের অংশে সবুজ কালিতে লিখিত ‘Personal info has been successfully added’ বার্তা প্রদর্শিত হবে।
  • ’চাকুরীর বিবরণী’ ট্যাবে ক্লিক করুন। ফর্মের তথ্যাদি প্রদান করে ‘Submit’ বাটন চাপুন। তথ্য প্রদান সফল হলে ওয়েব পেইজের উপরের অংশে সবুজ কালিতে লিখিত ‘Service info has been successfully added’ বার্তা প্রদর্শিত হবে।
  • ’বন্ধকী সম্পত্তির তথ্য’ ট্যাবে ক্লিক করে ’বন্ধকের জন্য প্রস্তাবিত সম্পদের বিবরণ’ ফর্মে প্রয়োজনীয় তথ্যাদি প্রদান করে ‘Submit’ বাটন চাপুন। তথ্য প্রদান সফল হলে ওয়েব পেইজের উপরের অংশে সবুজ কালিতে লিখিত ‘Mortgage info has been successfully added’ বার্তা প্রদর্শিত হবে।
  • ’ঋণের তথ্য’ ট্যাবে ক্লিক করে ’ঋণের বিবরণ’ ফর্মে প্রয়োজনীয় তথ্যাদি প্রদান করে ‘Submit’ বাটন চাপুন। তথ্য প্রদান সফল হলে ওয়েব পেইজের উপরের অংশে সবুজ কালিতে লিখিত ‘Loan info has been successfully added’ বার্তা প্রদর্শিত হবে।
  • রেজিস্ট্রেশন ফর্মে প্রয়োজনীয় তথ্য প্রদান করুন। লাল তারকা চিহ্নিত (*) ফিল্ডসমূহে তথ্য প্রদান করা আবশ্যিক।
  • ’পরিবারের সদস্যদের তথ্য ’ট্যাবে ক্লিক করে নির্ধারিত ফর্মে প্রয়োজনীয় তথ্যাদি প্রদান করে ‘Submit’ বাটন চাপুন। পরিবারের সদস্য সংখ্যা একাধিক হলে ‘Submit’ করার পূর্বে পাশের যোগ (+) চিহ্নিত বাটনে ক্লিক করে তথ্য প্রদানের জন্য নতুন ফিল্ড উন্মুক্ত করুন এবং সংশ্লিষ্ট তথ্য প্রদান করে ‘Submit’ বাটন চাপুন। তথ্য প্রদান সফল হলে ওয়েব পেইজের উপরের অংশে সবুজ কালিতে লিখিত ‘Family Member info has been successfully added’ বার্তা প্রদর্শিত হবে এবং নিচে টেবিলে পরিবারের সদস্যদের তথ্যাদির তালিকা প্রদর্শিত হবে। তথ্য প্রদান ভুল হলে, সংশ্লিষ্ট তথ্যের পাশের Delete বাটনে ক্লিক করে প্রদত্ত তথ্য মুছে দিয়ে একই প্রক্রিয়ায় পুনরায় সঠিক তথ্য প্রদান করা যাবে।
  • ’পূর্ববর্তী ঋণের তথ্য ’ট্যাবে ক্লিক করে নির্ধারিত ফর্মে প্রয়োজনীয় তথ্যাদি প্রদানকরে ‘Submit’ বাটন চাপুন (গ্রাহকের অন্য কোন আর্থিক প্রতিষ্ঠানে ঋণ না থাকলে এই ফর্মে তথ্য প্রদানের প্রয়োজন নেই) । এক্ষেত্রে, প্রয়োজন অনুসারে পূর্ববর্তী অনুচ্ছেদ অনুযায়ী প্রদত্ত তথ্যের পরিবর্তন/ নতুন তথ্য সংযোজন করা যাবে। তথ্য প্রদান সফল হলে ওয়েব পেইজের উপরের অংশে সবুজ কালিতে লিখিত ‘Previous Loan info has been successfully added’ বার্তা প্রদর্শিত হবে।
  • ’দাখিলতব্য দলিল ও কাগজ পত্রের তালিকা ’ট্যাবে ক্লিক করে বাড়ি নির্মাণ ঋণের আবেদনের সংগে দাখিলতব্য দলিল ও কাগজ পত্রের তথ্য প্রদান করুন। তালিকায় প্রদর্শিত প্রতিটি উপাদানের বাম পার্শ্বে চেকবক্সে রয়েছে। প্রযোজ্য উপাদানের/উপাদানগুলোর (যা যা দাখিল করা হবে) সংশ্লিষ্ট চেকবক্সে ক্লিক করে ‘Submit’ বাটন চাপুন। উল্লেখ্য যে, প্রতিটি উপাদান সংশ্লিষ্ট চেকবক্স একবার ক্লিক করলে উক্ত চেক বক্সে টিকচিহ্ন প্রদর্শিত হবে এবং উপাদান টি বাছাই করা হয়েছে বলে ধরে নেয়া হবে। বাছাই বাতিল করতে চাইলে, সংশ্লিষ্ট চেক বক্সে পুনরায় ক্লিক করতে হবে, তখন পূর্বে প্রদর্শিত চেক বক্সের টিক চিহ্নটি বিলীন হয়ে যাবে।বাছাই প্রক্রিয়া সম্পন্ন হলে ‘Submit’ বাটন চাপুন।
  • অ্যাপ্লিকেশন কমপ্লিট করুন’ ট্যাবে ক্লিক করলে প্রদত্ত সকল তথ্য প্রদর্শিত হবে। প্রদর্শিত তথ্য সমূহে কোন ভুল থাকলে ‘Go back to Home’ বাটন চাপুন এবং সংশ্লিষ্ট ট্যাবে ক্লিক করে তথ্য সংশোধন করে পুনরায় ‘Submit’ বাটন চাপুন। সংশোধন প্রক্রিয়া সম্পন্ন হলে ’অ্যাপ্লিকেশন কমপ্লিট করুন’ ট্যাবে ক্লিক করে প্রদান কৃত তথ্য সম্পর্কে নিশ্চিত হয়ে ‘Submit Application’ বাটন চাপুন। অ্যাপ্লিকেশন সাবমিট করলে ’প্রদানকৃত তথ্য সংশোধন করা যাবে না’মর্মে অ্যালার্ট প্রদর্শিত হবে।উক্ত অ্যালার্টের (OK) বাটন চাপুন। Submission সফল হলে ওয়েব পেইজের উপরের অংশে সবুজ কালিতে লিখিত ‘You have successfully submitted the loan application. Our concern branch will contact u soon’ বার্তা প্রদর্শিত হবে।
  • ওয়েব পেইজের বামপার্শ্বের ‘User Profile’, ‘Report’ এবং ‘Loan Application Status’ লিংক সমূহে ক্লিক করলে যথাক্রমেই উজারের তথা গ্রাহক/ঋনগ্রহীতার তথ্য (ই-মেইল, জন্মতারিখ, মোবাইলনম্বর), গ্রাহক/ঋনগ্রহীতা কর্তৃক প্রদত্ত সকল তথ্য এবং ঋণের হালনাগাদ স্ট্যাটাস দেখা যাবে।
  • সকল প্রক্রিয়া সম্পাদনের পর সিস্টেম থেকে বের হওয়ার জন্য ‘Logout’ বাটনে ক্লিক করুন।
  • পরবর্তীতে ইউজার (গ্রাহক/ঋণগ্রহীতা) কর্তৃক প্রদত্তই-মেইল এবং পাসওয়ার্ডের মাধ্যমে সাইন ইন করে প্রদান কৃত তথ্যাদি এবং হালনাগাদ স্ট্যাটাস দেখা যাবে।

বিশেষ দ্রষ্টব্য : আবেদন প্রক্রিয়ার প্রতিটি ধাপে প্রদানকৃত তথ্য সম্পর্কে নিশ্চিত হয়ে ‘Submit’ বাটনে ক্লিক করতে হবে।

Register Sign In


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts