Before Participating in any PSC (BPSC) Exam Candidate Must need to take Covid- 19 Vaccine পিএসসি পরীক্ষায় অংশগ্রহণের আগে করোনা ভ্যাকসিন নেওয়ার সরকারী নির্দেশনা

 


বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের (বিপিএসসি) বিজ্ঞাপিত যে কোন লিখিত, প্রিলিমিনারি ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের আগে সরকার কোভিড-১৯ টীকা নেওয়ার পরামর্শ দিয়েছেন। দুই ডোজ টীকা গ্রহণ করে এ সনদ সংগ্রহ করে রাখতে বলেছেন পিএসসি পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহমদ স্যার। করোনা সংক্রামণের উর্ধ্বগতির মধ্যেও জরুরী নিয়োগ কার্যক্রম অব্যাহত রাখতে এ নির্দেশনা দিয়েছেন সরকারী কর্তৃপক্ষ। বাংলাদেশ সরকারী কর্ম কমিশন বিপিএসসি এর করোনা ভ্যাকসিন এর নির্দেশনা পিডিএফ নিচে দেখুন।


আপনি সরকারী কোন কর্তৃপক্ষে চাকরির জন্য প্রিলিমিনারী, লিখিত বা মৌখিক পরীক্ষা দিতে অংশগ্রহণের আগেই কোভিড- ১৯ এ টীকা গ্রহণ করুন। সরকারী কর্ম কমিশন পিএসসিতে আবেদনকৃত প্রার্থীগণ অবশ্যই পরীক্ষা গ্রহণের আগে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করবেন। অর্থ্যাৎ,সরকারের সুরক্ষা অ্যাপের মাধ্যমে সকলেই ধীরে ধীরে ফ্রি টীকার নিবন্ধন করে করোনা ভ্যাকসিন দিন। করোনা ভ্যাকসিন দিয়ে নিজে সুরক্ষিত থাকুন ও দেশকে সুরক্ষিত রাখুন। 


টীকার নিবন্ধন করতে প্রথমে www.surokkha.gov.bd  এ গিয়ে নিজের যাবতীয় তথ্য দিয়ে নিবন্ধন সম্পন্ন করুন। মোবাইল নম্বরের ম্যাসেজে নির্ধারিত তারিখ অনুযায়ী টীকা গ্রহণ সম্পন্ন করুন। কোভিড-১৯ এর দুই ডোজ টীকা গ্রহণ সম্পন্ন হলে ঐ অ্যাপ থেকে আপনি কোভিড-১৯ এর সার্টিফিকেট গ্রহণ করুন। এই সার্টিফিকেট চাকরিরত ব্যাক্তিগণকে দেখাতে হবে নিজ নিজ কর্মস্থল ও প্রয়োজনীয় যাত্রাকালে। কোভিন-১৯ এর টীকা সনদ না থাকলে পড়তে পারেন দেশ বিদেশ চলাচলের নিষেধাজ্ঞায়।

 দেখুন পরীক্ষায় অংশগ্রহণকারীদের করোনা ভ্যাকসিন গ্রহণের বাংলাদেশ সরকারী কর্ম কমিশন (Bangladesh Public Service Commission BPSC) কর্তৃক সরকারী নির্দেশনা:

পিডিএফ দেখতে এখানে ক্লিক 

পিএসসি পরীক্ষায় অংশগ্রহণের আগে করোনা ভ্যাকসিন নেওয়ার সরকারী নির্দেশনা মানতে স্মার্ট জাতীয় পরিচয় পত্র দিয়ে ফ্রি রেজিষ্ট্রেশন করুন। কোভিড-১৯ নিবন্ধনের জন্য আপনার মোবাইলে আসা ওটিপি কোডটি দিয়ে নিশ্চিত করুন টীকা গ্রহণের রেজিষ্ট্রেশন ও স্থান। আপনার মোবাইলে ম্যাসেজ আসলে নির্ধারিত সময়ে টীকা কেন্দ্রে গিয়ে টীকা গ্রহন করুন ও দুই ডোজ হলে সনদ সংগ্রহে রাখুন। 



আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেন
তাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts