Information you need for Police Verification পুলিশ ভেরিফিকেশন পেতে যে তথ্য প্রয়োজন

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যে কোন সরকারী, আধাসরকারী, সায়িত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরির ক্ষেত্রে বা যে কোন দেশী বিদেশী সংস্থার নিয়মানুযায়ী আপনার পরিচয় সংক্রান্ত তথ্য পেশ করলে তা যাচাইয়ের জন্য প্রয়োজন পুলিশ ভেরিফিকেশন। বিভিন্ন দেশের ভিসা পেতে ও প্রয়োজন হয় মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ভেরিফিকেশন। আপনি পূর্বে কী করেছেন বা কোন কোন প্রতিষ্ঠানে শিক্ষা জীবন বা প্রশিক্ষণ সম্পন্ন করেছন অথবা আগের কর্মস্থল কোথায় ছিল সেখানে আপনার ভূমিকা কেমন ছিল তাও প্রকাশ পেতে পারে এই পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেটে । যাচাই করা হবে আপনার পরিবারিক, ও চারিত্রিক তথ্য।

 যে সকল তথ্য প্রয়োজন হয় পুলিশি ভেরিফিকেশন করতে তা দেখে নিনঃ

প্রার্থীর পুরো নাম, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, শিক্ষাগত যোগ্যতানুযায়ী সকল প্রাতিষ্ঠানিক তথ্য, কোটা সংক্রান্ত তথ্য, পূর্বের কর্মস্থলের বৃত্তান্ত, সরকারী প্রতিষ্ঠানে চাকরিরত নিকট আত্নীয়গণের পরিচিতি, জন্ম নিবন্ধন বা জাতীয় পরিচয় পত্রের বিস্তারিত।

See Government Information Circular

সরকারী বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন 

যারা চাকরিতে আবেদন করছেন বা করেছন অথবা চাকরিতে বহাল আছেন তাদের ও প্রয়োজন পুলিশ ভেরিফিকেশন সনদ। আপনি যদি পূর্বে থেকেই আপনার সকল তথ্য দিতে প্রস্তুত থাকেন তবে পুলিশ কর্তৃপক্ষ আপনাকে এ সকল তথ্য যাচাইপুর্বক সঠিক প্রতিবেদন দিতে পারবে সহজেই যা আপনার চাকরিজীবনের ডাটা সংরক্ষণের জন্য সুবিধাজনক। আপনি নিজের ও দেশের কল্যাণে সুনাগরিক হিসেবে পরিচিতি পেতে পারেন এ তথ্যের ভিত্তিতে।

সরকারী বেসরকারী যে কোন চাকরির খবর পেতে পারেন আমাদের মাধ্যমে।

আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts