Bangladesh Army Cadet College Civilian Job Circular & Application Form বাংলাদেশ সেনাবাহিনীর ক্যাডেট কলেজসমূহে অসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ও আবেদন ফরম



বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army) - এর সেনাবাহিনী সদর দপ্তর এ্যাডজুটেন্ট জেনারেল শাখা ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদ এ ২৫/১০/২০২১ তারিখে সিভিলিয়ান পদে সরকারী চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। Bangladesh Army তে ক্যাডেট কলেজসমূহে ১০ম থেকে ২০তম গ্রেডের অসামরিক পদসমূহে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে অসামরিক পদের শূণ্য পদসমূহে নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Armyতে ক্যাডেট কলেজসমূহে ১০ম থেকে ২০তম গ্রেডের অসামরিক পদসমূহে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে অসামরিক পদে সর্বমোট ১৭ টি পদের নিয়োগ দেওয়া হবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন । ডাকযোগের মাধ্যমে আবেদন করার জন্য  নিচে নিয়োগের পদ সমূহ এবং আবেদন পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো।


বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ সামরিক বাহিনীর একটি শাখা। বর্তমানে এই বাহিনীর সামর্থ্য প্রায় তিন লাখ সদস্য রয়েছে। এই বাহিনী বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধের পরে পাকিস্তানি সেনাবাহিনীর বাঙ্গালী সেনা ও মুক্তিবাহিনীর সদস্যদের নিয়ে গঠিত হয়। বাংলাদেশ সেনাবাহিনী ১৯৭১ সালে যুদ্ধ চলাকালে প্রতিষ্ঠিত হয়। প্রাথমিকভাবে ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট এর বাঙ্গালী সৈন্য ও অফিসার পাকিস্তান সেনাবাহিনীর স্বাধীনতা যুদ্ধে অংশ নেন। এবং এমএজি ওসমানী মন্ত্রীর মর্যাদায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে যুদ্ধ পরিচালনার দায়িত্ব পালন করেন। বাংলাদেশ সেনাবাহিনী জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনা ইউএনপিএসও সক্রিয়ভাবে জড়িত। বাংলাদেশ সেনাবাহিনীর ২১৮৩ সদস্য বিশিষ্ট সৌদিআরব ও কুয়েতের শান্তিরক্ষা কাজে ১৯৯১ সালে পর্যবেক্ষক হিসেবে প্রেরণ করে। বর্তমানে সারা বিশ্বে বাংলাদেশ সেনাবাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে প্রায় ১০,৮৫৫ জন সৈন্য কর্মরত আছে। বাংলাদেশ সেনাবাহিনীর ২৩টি বিগ্রেডিয়ার জেনারেল সহ ৮টি পদাতিক ডিভিশন এ বিভক্ত। বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত সারাদেশে ক্যাডেট কলেজ রয়েছে ১২ টি। এ ক্যাডেট কলেজসমূহে ১০ম থেকে ২০তম গ্রেডের অসামরিক পদসমূহে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।


১৬ই নভেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে ১০ম থেকে ২০তম গ্রেডের ১৭ টি ভিন্ন ক্যাটাগরির নিয়োগ বিজ্ঞপ্তিতে পদসমূহ ও পদের সংখ্যাসহ বিস্তারিত দেখে নিন।


Bangladesh Army BD Army Job Apply Process


প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army)
অফিসিয়াল ওয়েবসাইটঃ https://www.army.mil.bd/  বা www.cadetcollege.army.mill.bd
আবেদনের পদ্ধতিঃ ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদন করতে হবে
বয়সসীমাঃ ১৮-৩০ বছর (২৫/০৩/২০২০ তারিখ অনুযায়ী)
আবেদনের ফিঃ ২০০/-


আবেদন শুরুর তারিখঃ ২৫শে অক্টোবর, ২০২১

আবেদন পৌছানোর শেষ তারিখঃ ১৬ই নভেম্বর, ২০২১


বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army) - তে ক্যাডেট কলেজসমূহে ১০ম থেকে ২০তম গ্রেডের অসামরিক পদসমূহে নিয়োগের বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুনঃ বিস্তারিত দেখতে অবশ্যই বিজ্ঞপ্তি দেখুনঃ



আবেদন ফরম ডাউনলোড করতে নিচের বাটনে ক্লিক করুনঃ


Or


বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army) তে ক্যাডেট কলেজসমূহে ১০ম থেকে ২০তম গ্রেডের অসামরিক পদসমূহে  ডাকযোগে বা সরাসরি অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদন করুন নিচের ঠিকানায়ঃ


অধ্যক্ষ, ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ ও 

অধ্যক্ষ, কুমিল্লা ক্যাডেট কলেজ।

বাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army) তে ক্যাডেট কলেজসমূহে ১০ম থেকে ২০তম গ্রেডের অসামরিক পদসমূহে নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।



আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts