DPE Teacher Exam's 80% Common From Here প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৮০% কমন প্রশ্নত্তোর আসবেই



আপনি কি প্রাথমিক শিক্ষক নিয়োগের জন আবেদন করে চাকুরি প্রত্যাশি? খুব নিকটেই কি আপনার নিয়োগ পরীক্ষাটি? আসন্ন পরীক্ষার সাজেশন দেখুন, পূর্ণ প্রস্তুতি নিয়ে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করুন! গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকরের প্রাথমিক শিক্ষক নিয়োগ ও বিভিন্ন দপ্তরসমূহে ৩রা ডিসেম্বর তারিখ অনুষ্ঠিত হতে যাচ্ছে নিয়োগ পরীক্ষা। আগেই এ সকল রাজস্ব কাঠামোভুক্ত নিয়োগ বিজ্ঞপ্তিসমূহ প্রকাশিত হয়েছিল। সম্প্রতি বিভিন্ন দপ্তরে নিয়োগের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষার সাজেশন দেখুন। পরীক্ষার তারিখসহ নমুন প্রশ্নের ধারণা নিন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখসহ বিস্তারিত দেখুন এখানে ক্লিক করে

আপনি পরীক্ষার্থী হলে বা পরবর্তীতে এরকম পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে নমুনা স্বরুপ দেখে নিন এই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও সমাধান। 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ও প্রশ্নোত্তর দেখুন, রিভিশন করুন। এছাড়া ব্যাংক, বীমা, সকল সরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে পূর্ণ প্রস্তুতিসহ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করুন।  প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ৮০% কমন প্রশ্নত্তোরসহ আগামী ৩রা ডিসেম্বর, ২০২১ তারিখের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ও প্রশ্নপত্রের সমাধান দেখে নিতে পারেন এক নজরে। আপনার প্রত্যাশিত প্রতিষ্ঠানের চাকরি পেতে দেখে নিন আগের বা বর্তমান নিয়োগ পরীক্ষার প্রশ্নের মান ও ধারা দেখুন। অথবা আপনি যদি এ সকল পরীক্ষার প্রার্থী বা প্রার্থীনি হয়ে থাকেন তবে একটু মিলিয়ে নিন। সঠিক সময়ের মধ্যে পরীক্ষার সম্পূর্ণ উত্তর সমাধান করতে ঘরে বসেই নিজেকে প্রস্তুত করতে দেখে নিতে পারেন। যে কোন নিয়োগ পরীক্ষার প্রস্তুতির জন্য যে কোন প্রয়োজনীয় প্রশ্ন বা উত্তরের সমাধান জানতে আমাদের লিখতে পারেন। জেনে নিন নিজের প্রয়োজনীয় কোন তথ্য। সরকারী বেসরকারী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি জানতে সবসময় আমাদের সাথে থাকুন। নিচে ‍নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধানসহ দেয়াঃ

আসন্ন পরীক্ষার সাজেশনসহ বিস্তারিত দেখুনঃ




























 পরীক্ষার প্রশ্ন ও সমাধানঃ



-৩-

-৪-

-৫-


-৬-




-৭-


⚫⚫পরীক্ষার প্রশ্ন সহ উত্তর=


১. জিবুতি অবস্থিত- এডেন সাগরের পাশে


২. নিচের কোনটি জাতিসংঘের সংস্থা নয়- এআরএফ


৩. গণতন্ত্র দিবস- ১৫ সেপ্টেম্বর


৪. ইরান-ইরাক শান্তি প্রতিষ্ঠায়- UNIIMOG


৫. ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল- জার্মানি

৬. চিন থেকে বাংলাদেশের ডুবো জাহাজ-মিং ক্লাস

৭. ইউএনএফসিসিসি- গ্রিন হাউস গ্যাসের নিঃসরণ ও প্রশমন

৮. দক্ষিণ চিন সাগরের দাবিদার নয়- কম্বোডিয়া

৯. নথুলা পাস- ভারত-চিন

১০. বাংলাদেশ সদস্য নয়- ওএএস

১১. জিনজিয়াং মুসলিম- উইঘুর

১২. এসডিজি- ১৭টি

১৩. মানবাধিকার দিবস- ১০ ডিসেম্বর

১৪. বৈশ্বিক উন্নয়ন প্রতিবেদন দেয়- বিশ্বব্যাংক

১৫. ব্যাডমিন্টন জাতীয় খেলা- ইন্দোনেশিয়া

১৬. লেডি উইদ দ্য ল্যাম্প- ফ্লোরেন্স নাইটিঙ্গেল

১৭. মিয়ানমারের নির্বাসিত সরকার- ন্যাশনাল ইউনিটি গভর্নমেন্ট

১৮. আকাবা- সমুদ্রবন্দর (জর্ডান)

১৯. ট্রাফালগার স্কয়ার- ইংল্যান্ড

২০. মায়া সভ্যতা- মধ্য আমেরিকা



পরীক্ষার ফলাফল প্রকাশ হবেঃ অতি শীঘ্রই

সরকারী বিভিন্ন দপ্তরসমূহের পরীক্ষার সম্ভাব্য প্রশ্ন/সাজেশন উত্তরসহ দেখুন পরীক্ষায় অংশগ্রহণ করুন এবং - এ নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে প্রবেশপত্রসহ পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।



আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। 
Previous Post
Next Post
Related Posts