চাকরিরত অবস্থায় চাকরির আবেদন করতে হলে নিতে হবে অনুমতি | Govt. Jobs News | BD Jobs 7 Days





 Government job news! সরকারী চাকরিতে কর্মরত অবস্থায় অন্য সরকারী মন্ত্রণালয়, অধিদপ্তর, বিভাগীয় কার্যালয় এ আবেদন করতে নিতে হবে কর্তৃপক্ষের অনুমতি। সরকারী চাকরিরত অবস্থায় কর্মচারীদের বেসরকারী প্রতিষ্ঠান বা অন্য কোন সরকারী দপ্তরে আবেদন করতে হলে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নেয়ার বিধান থাকলেও মানা হচ্ছে না নিয়ম। বেশিরভাগ ক্ষেত্রেেই এক চাকরি করা অবস্থায় অন্য চাকরিতে যোগদান করে জানানো হয় কর্তৃপক্ষকে। বিষয়টি বিধি সম্মত নয় বলে ৩১শে অক্টোবর, ২০২১ তারিখে আদেশ জারি করেছেন মন্ত্রি পরিষদ  বিভাগ।

আদেশে বলা হয়েছে, যারা ইতিমধ্যে কর্তৃপক্ষের অনুমতি ব্যতিত আবেদন করেছেন অন্য প্রতিষ্ঠানে তাদের অবশ্যই লিখিত বা ব্যবহারিক পরীক্ষার আগেই অনুমতি নিতে হবে বলে নির্দেশ দিয়েছেন।

মন্ত্রি পরিষদ বিভাগের সংস্থাপন অধিশাখার কর্মকর্তা উপসচিব মুহাম্মদ লুৎফর রহমান স্বাক্ষরিত তথ্যের আদেশে বলা হয়েছে মন্ত্রী পরিষদের নব নিয়োগপ্রাপ্ত ১৩ থেকে ২০ গ্রেডের কর্মচারীদের অনেকেই কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিত অন্য মন্ত্রণালয়, অধিদপ্তর, পরিদপ্তর বা প্রতিষ্ঠানে আবেদন করছেন। অনেকের চাকরি হওয়ার পর বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়। এ আদেশ জারির পর থেকে কর্তৃপক্ষকে না জানিয়ে আবেদন করলে শাস্তিযোগ্য অপরাধ হবে। এ অপরাধের জন্য সরকারী চাকরিজীবীদের ২০১৮ অনুযায়ী শাস্তি পেতে হবে। যে কোন মন্ত্রণালয়ে কর্মরত সরকারী চাকরিজীবীদের অন্য প্রতিষ্ঠানে আবেদন করতেই নিতে হবে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি। অর্থাৎ, চাকরিরত অবস্থায় চাকরির আবেদন করতে হলে নিতে হবে অনুমতি।




সরকারী বেসরকারী চাকরির নতুন খবর পেতে সবসময় সাথে থাকুন। আপনার জন্য সবসময় নতুন নতুন খবর প্রকাশিত হতে থাকে। ব্যাংক, বীমা, সরকারী বেসরকারী বিভিন্ন দপ্তর, সরকারী কর্ম কমিশন সচিবালয়, বিদ্যালয়, স্বনামধন্য সকল প্রতিষ্ঠান সমূহের খবর মূহুর্তেই আপনি পেতে পারেন আমাদের এই পেজে।

প্রতি নিয়োগের জন্য খবর সহ বিস্তারিত তথ্য জেনে উপর্যুক্ত উপায়ে পরবর্তী পদক্ষেপে আশানূরুপ সাফল্য অর্জন করতে সঠিকভাবে অংশগ্রহণ করুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts