২০২২ সালের এস এসসি পরীক্ষা প্রসঙ্গে’’About the SSC Exam of 2022

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক  শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary  Education DSE) এর অধীন দেশের বিভিন্ন মাধ্যমিক শ্রেণিতে ছাত্র/ছাত্রী পরীক্ষা প্রসঙ্গে অনলাইনে নিজ মোবাইলে বা কম্পিউটারে পেতে সহজভাবে দেখার সুযোগ রয়েছে। ইস্কুলের অনলাইন পরীক্ষা প্রসঙ্গে সকল কার্যক্রম সম্পন্ন হয়ে ১৯/০৬/ ২০২২ তারিখ বেলা ১০টায়  পরীক্ষা হবে। পরীক্ষা প্রসঙ্গে দেখবেন যেভাবে তা বর্ণনা করা হলো। টেলিটক সিমের মাধ্যমে সহজেই সঠিক রোল, রেজিষ্ট্রেশন ও বোর্ড নির্ধারণ করে পরীক্ষা প্রসঙ্গ দেখুন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary  Education DSE) এর অধীন দেশের সকল বিদ্যালয়ে অনলাইন পরীক্ষা প্রসঙ্গে সুযোগ দেওয়া হবে। উক্ত পদ্ধতিতে মাধ্যমিক শ্রেণির ছাত্র ও ছাত্রীগণ পরীক্ষা প্রসঙ্গে ইন্টারনেট ব্যবস্থায়। নিজ বাসস্থানের পার্শ্ববর্তী কোন কম্পিউটারের দোকানে ও রোল নং ব্যবহার করে পরীক্ষা প্রসঙ্গ দেখার জন্য ওয়েবসাইট দেখতে পারেন, বিভিন্ন সুবিধাসহ পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো। অনলাইনে আবেদন শেষে ফলাফল প্রকাশ করা হবে।

প্রতিবছরের ন্যায় এবার ও এস এসসি/ভোকেশনার/মাদ্রাসা বোর্ডের পরীক্ষা  শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বর্তমান শিক্ষামন্ত্রী দিপুমনি সরকারীভাবে এএস এসসিতে সরকারী ফি সংক্রান্ত তথ্যতে বলেছেন। করোনাকালীন সময়ে দেশের সরকারী বিদ্যালয়গুলোতে ভর্তিতে সেশন ফি, টিফিন ফি, উন্নয়ন ফি, লাইব্রেরি ফি, গ্রন্থাগার, ম্যাগাজিন, পূণঃ ভর্তি ফিসহ বিভিন্ন ফি বাদ দেয়া হয়েছে গত বছর ২০২১ সালের ভর্তিতে। বর্তমানে ২০২২ শিক্ষাবর্ষে ভর্তিতে ও উপরোল্লিখিত সকল ফি বাদ দিয়ে ছাত্রছাত্রী ভর্তি করা হবে।

  এস এসসি পরীক্ষার সংক্রান্ত তথ্যসহ ওয়েবসাইটে দেখুন।


যে বোর্ড বা  মাধ্যমিক বিদ্যালয় এ পরীক্ষার দিবে সে বোর্ড বা  মাধ্যমিক বিদ্যালয় এর ওয়েবসাইটে ফলাফল দেখতে পাবেন

Directorate of Secondary  Education DSE


মাধ্যমিক ও  শিক্ষা অধিদপ্তর (Directorate of Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন  বিদ্যালয় এ
শ্রেণির নামঃ SSC Board Exam

 পরীক্ষাপ্রকাশঃ www.educationboardresult.gov.bd

Directorate of Secondary  Education DSE


প্রতিষ্ঠানের নামঃ মাধ্যমিক  শিক্ষা অধিদপ্তর Directorate of Secondary  Education DSE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.educationboardresult.gov.bd

পরীক্ষা  আগামী ১৯,জুন ২০২
 
 মাধ্যমিক বিদ্যালয়সমূহের পরীক্ষা প্রসঙ্গে

 মাধ্যমিক স্কুলের পরীক্ষা প্রসঙ্গে সরকারী নির্দেশনা দেখুন 

   

মাধ্যমিক  শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary  Education DSEএর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে ভর্তির জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি এ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts