Civil Engineering Job Information || সিভিল ইঞ্জিনিয়ারদের কর্মক্ষেত্র ও চাকরির তথ্য


সরকারী চাকরির মধ্যে সিভিল ইঞ্জিনিয়ারিং চাকরি একটি ভালো মানের চাকরি। প্রথম শ্রেণির চাকরির সম্মান সিভিল ইঞ্জিনিয়ারগণ পেয়ে থাকেন। সিভিল ইঞ্জিনিয়ারিং চাকরি সহজেই পেতে পারেন যে সকল সরকারী বেসরকারী ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে তা একনজরে দেখে নিন এখানে bdjobs7days.com পেজে

সিভিল ইঞ্জিনিয়ারগণ রাস্তাঘাট নির্মান, দালান, সেতু, কালভার্ট, মসজিদ, মন্দির, প্যাগোডা, গীর্জা, বিদ্যালয় অর্থাৎ ইট, বালু, রড, সিমেন্ট ও কংক্রীটসমূহ দ্বারা কনস্ট্রাকশন নির্মান কাজে ইঞ্জিনিয়ারগণ পারদর্শীতার পরিচয় দেন।

সঠিক সম্মান ও প্রারিশ্রমিক পেতে দেখে নিন চাকরির ভালো খাতসমূহ।শূভকামনা জানাই সকল সিভিল ইঞ্জিনিয়ারদের প্রতি। সিভিল ইঞ্জিনিয়ারিং চাকুরির সরকারী বেসরকারী নোটিশ তাৎক্ষণিক পেতে পেজে লাইক দিয়ে রাখুন।

সিভিল ইঞ্জিনিয়ারদের কর্মক্ষেত্র ও চাকরির তথ্য সরকারী চাকরি পেতে আবেদন করবেন যে সকল প্রতিষ্ঠানে।


সিভিল ইঞ্জিনিয়ারদের সরকারী চাকরির কর্মক্ষেত্রসমূহঃ 

গণপূর্ত অধিদপ্তর, সড়ক ও জনপদ অধিদপ্তর, সেচ অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ঢাকা ওয়াসা, হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই অথরিটি, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়, পল্লী উন্নয়ন ও সমবায় অধিদপ্তর, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক), বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন  (বিসিক), সার্ভে অব বাংলাদেশ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয় ইত্যাদি।


সিভিল ইঞ্জিনিয়ারদের স্বায়ত্ত্বশাসিত সরকারী চাকরির কর্মক্ষেত্রসমূহঃ

তিতাস গ্যাস কোম্পানি লিমিটেড,  জালালাবাদ গ্যাস কোম্পানি লিমিটেড, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, নর্দান ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ, পাওয়ার গ্রীড কোম্পানি বাংলাদেশ ইত্যাদি।


সিভিল ইঞ্জিনিয়ারদের বেসরকারী কর্মক্ষেত্রসমূহঃ

মিস্টিক স্টীল বিল্ডিংস, জেকে কনস্ট্রাকশন ফার্ম, ফেয়ারটেক স্টীল বিল্ডিংস, ডকস্টীল লিমিটেড, দেশী ও বিদেশী কনস্ট্রাকশন ফার্মগুলোসহ অনেক প্রতিষ্ঠান।

এ সকল প্রতিষ্ঠানসহ বিভিন্ন কর্মক্ষেত্র রয়েছে সওজ বিভাগে ও বিভিন্ন মন্ত্রণালয়ে। উপযুক্ত শিক্ষা ও মনমানসিকতা আপনাকে দিতে সম্মান ও কর্ম উৎফুল্ল পরিবেশ। সিভিল ইঞ্জিনিয়ারগণ সঠিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ সেবায় অংশগ্রহণ করতে পারেন বিভিন্ন প্রতিষ্ঠানে নিজ কর্মযোগ্যতায়।

Previous Post
Next Post
Related Posts