প্রাইমারি নিয়োগ পরীক্ষার জেলা উপজেলা কোড সমূহ Zila and Upazila code of Primary Appointment Exam 2022

 


প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয় (Directorate of Primary Edcuation - DPE, Zila and Upazila code of Primary Appointment Exam) তে গত ১৮/১০/২০২০ তারিখে সরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। Directorate of Primary Edcuation - DPE - এ রাজস্ব খাতে সহকারী শিক্ষকের শূণ্য পদসমূহে নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE)Zila and Upazila code of Primary Appointment Exam এ ০১ টি ক্যাটাগরির পদে সর্বমোট ৩৭,৫৭৭ জন প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে। পদগুলোতে পুরুষ ও নারী উভয় প্রার্থীগণই আবেদন করেছেন, প্রায় ১৩ লক্ষাধিক প্রার্থী এ পদে আবেদন করেছেন।পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড করুন প্রাইমারি পরীক্ষা যারা ‍দিবেন তাদের জন্য জেলা উপজেলা কোড জানা খুবই গুরুত্বপূর্ণ দরকার। তাই জেলা কোড দেখে বৃত্ত ভরাট করুন। তাই আগে থেকে আপনি জানুন, অন্যকে জানার সুযোগ করে দিন।
  
নিচে নিয়োগের পদ সমূহ এবং নিয়োগ পরীক্ষার বিস্তারিত উল্লেখ করা হলো। এ নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী অর্থ বছরের আগেই অর্থাৎ ২০২২ সালের জুন মাসের মধ্যেই এ নিয়োগের সকল কার্যক্রম শেষ করা হবে বলে জানিয়েছেন শিক্ষা অধিদপ্তর পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড  করুন প্রাইমারি পরীক্ষা যারা ‍দিবেন তাদের জন্য জেলা উপজেলা কোড জানা খুবই গুরুত্বপূর্ণ দরকার Zila and Upazila code of Primary Appointment Exam। তাই জেলা কোড দেখে বৃত্ত ভরাট করুন। সকল প্রকিয়া শেষে জুলাই ২০২২ এ যোগদান সম্পন্ন হবে বলে আশা করা যায়।


প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাইমারি পরীক্ষা যারা ‍দিবেন তাদের জন্য জেলা উপজেলা কোড জানা খুবই গুরুত্বপূর্ণ দরকার Zila and Upazila code of Primary Appointment Exam। তাই জেলা কোড দেখে বৃত্ত ভরাট করুন পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে হবে। MCQ পরীক্ষার নম্বর ৮০, উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় ২০ নম্বরের পরীক্ষা হবে। এবারের নিয়োগে ৬০ শতাংশ নারী কোটা, ২০ শতাংশ পুরুষ কোটা এবং ২০ শতাংশ পোষ্য কোটায় নিয়োগ কার্যক্রম সম্পন্ন হবে পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড  করুন



Directorate of Primary Education DPE Job Details

পদের নামঃ সহকারী শিক্ষক
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রী
প্রতিষ্ঠানের নামঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE)
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.dpe.gov.bd/
অফিসিয়াল ই-মেইলঃ vas.query@teletalk.com.bd
নাগরিকত্বঃ বাংলাদেশি

প্রবেশপত্র ডাউনলোড করতে নিচের লিংকে প্রবেশ করুনঃ



প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE)  নিয়োগের জন্য বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুনঃ




প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) - প্রাইমারি পরীক্ষা যারা ‍দিবেন তাদের জন্য জেলা উপজেলা কোড জানা খুবই গুরুত্বপূর্ণ দরকার  নিয়োগের পরীক্ষার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরীক্ষার তারিখ এখানে দেখুন ও পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড  করুন।
জেলা ভিত্তিক শূন্য পদের তালিকা


নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী  ০৮, ১৫, ২২শে এপ্রিল,ও ১৩ই মে ২০২২

 প্রাইমারি পরীক্ষা যারা ‍দিবেন তাদের জন্য জেলা উপজেলা কোড জানা খুবই গুরুত্বপূর্ণ দরকার Zila and Upazila code of Primary Appointment Exam




















নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী  ০৮, ১৫, ২২শে এপ্রিল,ও ১৩ই মে ২০২২

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Department of Primary Education DPE) - এ নিয়োগের জন্য উপর্যুক্ত উপায়ে পরবর্তী পদক্ষেপে আশানূরুপ সাফল্য অর্জন করতে সঠিকভাবে অংশগ্রহণ করুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।



আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts