M B B S Medical Exam’s Result ||এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

 

M B B S  Medical Exam’s Result ||এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

এমবি বি এস ভর্তি  নিতিমালা ২০২২   (About the admission IN  MBBS  of 2021 M B B S  Exam’s Result) এর অধীন দেশের এমবি বি এস (মেডিকেল) ভর্তি  নিতিমালা ২০২২  ভর্তি  নিতিমালা ২০২২ ছাত্র ছাত্রী ভর্তি  জন্য সুযোগ দেওয়া হচ্ছে। এমবি বি এস ভর্তি  ২০২২ অনলাইন ভর্তি ব্যবস্থায় সকল কার্যক্রমের মধ্য লিখিত পরীক্ষা সম্পন্ন হয়েছে ০১লা এপ্রিল ২০২২, তারিখ  বেলা ১০ টায়, পরীক্ষা ফলাফল ৪ঠা এপ্রিল। ফলাফল দেখবেন যেভাবে তা বর্ণনা করা হলো।

M B B S  Medical Exam’s Result ||এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ এ বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১লাখ ২২ হাজার ৮৭৪ জন, ভর্তি ইচ্ছুক প্রার্থীদের মধ্যে করোনার কারণে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবার কেন্দ্রের সংখ্যা ১৯টি ভেন্যু থেকে ৫৫ টি করা হয়। ভর্তি পরীক্ষায় পাশ করেছেন ৪৮.৯৭৫ জন শিক্ষার্থী। পাশের হার ৩৯.৮৬ শতাংশ। ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের নৈবিত্তিক পরীক্ষার মধ্যে পাশ নম্বর ছিল ৪০। 

চলুন জেনে নেয়া যাক কীভাবে নিজ নিজ মোবাইল থেকে কীভাবে ফলাফল জানা যাবেঃ

                                       http://result.dghs.gov.bd/mbbs/             

 এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২                       অনলাইন (মেডিকেল)  ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশঃ2022                                                                 http://result.dghs.gov.bd/mbbs/ 

                                                                  

মোবাইল বা ব্যক্তিগত কমিউটার ল্যাপটপে ফলাফল জানার জন্য এসএমএস করার প্রয়োজন নেই। অনলাইনে আবেদন করার সময় যে মোবাইল নম্বর দেয়া হয়েছে টেলিটক অপারেটর থেকে স্বয়ংক্রিয়ভাবে অভিন্দন জানিয়ে সেই মোবাইল নম্বরে এসএমএস প্রদান হবে। যারা উত্তীর্ণ হয়েছেন তাদের রোল নম্বর স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রদান করা হবে।

এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২   (About the admission IN  MBBS  2022 M B B S  Exam’s Result) এর অধীন দেশের সকল এমবি বি এস ভর্তি   ২০২২ অনলাইন ভর্তি  ব্যবস্থায় সুযোগ দেওয়া হবে। উক্ত পদ্ধতিতে সকল শ্রেণির ছাত্র ও ছাত্রগণ আবেদন করতে ভর্তি  ব্যবস্থায়। নিজ বাসস্থানের পার্শ্ববর্তী এমবি বি এস (মেডিকেল) ভর্তি  ২০২২ আবেদন করার জন্য  ওয়েবসাইট অথবা সরাসরি যোগাযোগ করতে পারেন, বিভিন্ন সুবিধাসহ পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো। অনলাইনে আবেদন ও লিখিত পরীক্ষা শেষে  ফলাফল প্রকাশ করা হবে।

M B B S  Medical Exam’s Result ||এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল পূণরায় নিরীক্ষার আবেদন করবেন যেভাবে


মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল অসন্তোষজনক হলে পূণরায় নিরীক্ষার জন্য আবেদন করতে হবে ফলাফল প্রকাশের তিন কর্মদিবস থেকে নয় কর্মদিবসের মধ্যে। টেলিটক অপারেটরের যে কোন প্রি পেইড নম্বর হতে পূণঃ নিরীক্ষণের জন্য আবেদন করা যাবে। আবেদন ফি ১০০০ টাকা। 


M B B S  Medical Exam’s Result ||এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ আবেদন প্রক্রিয়াঃ মোবাইলের মেসেজ অপশনে গিয়ে ১ম এসএমএস DGHS>RSC>Roll>16222 এ পাঠিয়ে দিন। ফিরতি এসএমএস এ একটি পিন নম্বর পাবেন, ২য় এসএমএস DGHS>RSC>Yes>Pin 16222 এ পাঠিয়ে দিন। এরপর আপনার নম্বর থেকে ১০০০ টাকা কেটে নেয়া হবে। ফিরতি এসএমএস এ প্রাপ্তি স্বীকার এসএমএস পাবেন।

এভাবে পূণরায় মোবাইলেই ফলাফল জানতে পারবেন।

M B B S  Medical Exam’s Result ||এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রতি বছরের ন্যায় এবার ও এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল  ২০২২ ভর্তি  মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বর্তমান এমবি বি এস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ ভর্তি সহ এমবি বি এস ভর্তি  নিতিমালা ২০২২ সরকারী ফি সংক্রান্ত তথ্যতে বলেছেন। করোনাকালীন সময়ে দেশের সরকারী এমবি বি এস (মেডিকেল) ভর্তি ২০২২ ভর্তিতে সেশন ফি, টিফিন ফি, উন্নয়ন ফি, লাইব্রেরি ফি, গ্রন্থাগার, ম্যাগাজিন, পূণঃ ভর্তি ফি সহ বিভিন্ন ফি বাদ দেয়া হয়েছে গত বছর ২০২১ সালের ভর্তিতে। বর্তমানে ২০২২ শিক্ষাবর্ষে ভর্তিতে ও উপরোল্লিখিত সকল ফি বাদ দিয়ে ছাত্রছাত্রী ভর্তি করা হবে। (মেডিকেল)পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্যসহ ওয়েবসাইটে দেখুন সরকার কোন কোন ফি বাদ দিয়েছেন।

ভর্তি ফি সংক্রান্ত সরকারী নির্দেশনা দেখুন  
 

M B B S  Medical Exam’s Result ||এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ Dental Admission Council ২৮/০২/২০২২ তারিখে এম বি বি এস ও ১লা এপ্রিল নির্দিষ্ট তারিখে এম বি বি এস  পরীক্ষার ফলাফল প্রতিবছর হয়ে থাকলে ও করোনা পরিস্থিতির জন্য পিছিয়ে গেলে পরীক্ষা স্বাভাবিক সময়ে নেওয়ার প্রচেষ্টা করে এ আশা ব্যক্ত করেন । তিনি আরো বলেন এ বছরের মাঝামাঝি এম বি বি এস (মেডিকেল) Dental Admission Council এবং তার পরপরই এম বি বি এস  পরীক্ষা সম্পন্ন করার প্রচেষ্টা থাকবে ২০২২ সালে। যথাসময়ে সকল কার্যক্রম গৃহিত হয়েছে।


About the admission IN MBBS  of 2022 M B B S  Exam’s Result


M B B S  Medical Exam’s Result ||এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ সালের এম বি বি এস (মেডিকেল)  ভর্তি প্রসঙ্গে’’About the admission IN  MBBS  of 2021 M B B S Exam’s Result
শ্রেণির নামঃ M B B S Exam
অনলাইন (মেডিকেল)  ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশঃ www.dgme.gov.bd


M B B S  Medical Exam’s Result ||এমবি বি এস (মেডিকেল) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ সালের এম বি বি এস  ভর্তি প্রসঙ্গে’’About the admission IN MBBS  of 2021 M B B S  Exam’s Result এর অধীন দেশের বিভিন্ন মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.dgme.gov.bd 

   

এমবি বি এস ভর্তি (মেডিকেল) পরীক্ষার ফলাফল ২০২২ (About the admission IN MBBS  of 2022 M B B S Exam’s Result) এর অধীন দেশের বিভিন্ন মেডিকেল এ এমবি বিএস ভর্তি পরীক্ষার ফলাফল  ২০২২ ভর্তির জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি এ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts