প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পরীক্ষার জন্য বিশেষ মডেল টেস্ট, ঘরে বসেই নিন সম্পূর্ণ প্রস্তুতি DPE Model Test



প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) এ পরবর্তী ধাপের  নিয়োগ পরীক্ষার তারিখ ও প্রশ্নোত্তর দেখুন, রিভিশন করুন। এছাড়া ব্যাংক, বীমা, সকল সরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে পূর্ণ প্রস্তুতিসহ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করুন। সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ৮০% কমন প্রশ্নত্তোরসহ আগামী আগামী ০১/০৪/২০২২ তারিখে,  নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ও প্রশ্নপত্রের সমাধান দেখে নিতে পারেন এক নজরে। আপনার প্রত্যাশিত প্রতিষ্ঠানের চাকরি পেতে দেখে নিন আগের বা বর্তমান নিয়োগ পরীক্ষার প্রশ্নের মান ও ধারা দেখুন। অথবা আপনি যদি এ সকল পরীক্ষার প্রার্থী বা প্রার্থীনি হয়ে থাকেন তবে একটু মিলিয়ে নিন।

সঠিক সময়ের মধ্যে পরীক্ষার সম্পূর্ণ উত্তর সমাধান করতে ঘরে বসেই নিজেকে প্রস্তুত করতে দেখে নিতে পারেন। যে কোন নিয়োগ পরীক্ষার প্রস্তুতির জন্য যে কোন প্রয়োজনীয় প্রশ্ন বা উত্তরের সমাধান জানতে আমাদের লিখতে পারেন। জেনে নিন নিজের প্রয়োজনীয় কোন তথ্য। সরকারী বেসরকারী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি জানতে সবসময় আমাদের সাথে থাকুন। নিচে সহকারী শিক্ষক পদের ‍নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধানসহ দেয়াঃ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE)  সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা আজই অনুষ্ঠিত হয়েছে। আবেদনকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষার তারিখ এসএমএস এর মাধ্যমে ইতিমধ্যে জানানো হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) নিয়োগ পরীক্ষার তারিখসহ বিস্তারিত নিচে দেওয়া হলো। পরবর্তীতে এ সংক্রান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে নমুনা স্বরুপ দেখে নিন এই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও সমাধান। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) এ ১৪তম গ্রেডের সহকারী শিক্ষক পদের পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে। এ নিয়োগের জন্য লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে কর্তৃপক্ষ, বিস্তারিত দেখুন। পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে নমুনা স্বরুপ দেখে নিন এই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও সমাধান। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) এর সহকারী শিক্ষক পদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড করতে আপনার মোবাইল ফোনের এসএমএস চেক করুন। আবেদনকারীদের মধ্যে যারা যোগ্যতায় উত্তীর্ণ হয়েছেন, তাদের প্রত্যেককে নিজ নিজ পরীক্ষার তারিখ জানিয়ে এসএমএস করা হয়েছে। নোটিশ বোর্ডে ও দেখা যাবে এ নিয়োগ পরীক্ষাটির তারিখ, সময়, কেন্দ্র ও পরীক্ষার ফলাফল।


প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.dpe.gov.bd/

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) - এ উক্ত সহকারী শিক্ষক পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখঃ

২২/০৪/২০২২ ইং 

আপনি কি সহকারী শিক্ষক নিয়োগের জন আবেদন করে চাকুরি প্রত্যাশি? খুব নিকটেই কি আপনার নিয়োগ পরীক্ষাটি? আসন্ন পরীক্ষার সাজেশন দেখুন, পূর্ণ প্রস্তুতি নিয়ে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করুন! প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) - এ উক্ত সহকারী শিক্ষক পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখঃ আগেই এ সকল রাজস্ব কাঠামোভুক্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল।সম্প্রতি বিভিন্ন দপ্তরে নিয়োগের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষার সাজেশন দেখুন। পরীক্ষার তারিখসহ নমুন প্রশ্নের ধারণা নিন।

 আপনি কি সরকারি চাকুরি প্রত্যাশী? আপনি কি বর্তমানে চলমান প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) - এ নিয়োগের জন্য আবেদন করেছেন? তাহলে আপনার জন্যই এই পোস্ট।

আপনার জন্য আমরা সংগ্রহ করে এনেছি বিশেষ মডেল টেস্ট; যা আপনার পরীক্ষা প্রস্তুতির পথকে সুগম করবে। বিস্তারিত দেখে নিন এখান থেকে। আর আপনার জন্য রইল শুভকামনা।






















প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০২২। 

আজ ২২শে এপ্রিল, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের ১ম ধাপের পরীক্ষা। ১ম পর্বের লিখিত পরীক্ষায় মোট ২২ টি জেলায় হয়েছে। সেখানে ১২টি জেলা সম্পূর্ণ ১০ টি জেলায় আংশিক আকারে নেওয়া হয়েছে। উক্ত দিনে সকাল ১০ টায় শুরু হয়ে শেষ হয়েছে সকাল ১২ টায়। এ পরীক্ষা এমসিকিউ আকারে নেওয়া হয়েছে। সেখানে মোট ৮০টি প্রশ্নের পরীক্ষা নেওয়া হয়েছে। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) - এ আপনি পরীক্ষার্থী হলে বা পরবর্তীতে সহকারী শিক্ষক পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে নমুনা স্বরুপ দেখে নিন এই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও সমাধান। 









পরীক্ষার ফলাফল প্রকাশ হবেঃ অতি শীঘ্রই

সরকারী বিভিন্ন দপ্তরসমূহের পরীক্ষার সম্ভাব্য প্রশ্ন/সাজেশন উত্তরসহ দেখুন পরীক্ষায় অংশগ্রহণ করুন এবং - এ নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে প্রবেশপত্রসহ পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।



আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) - এর নিয়োগের জন্য সঠিক প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করুন। পাশাপাশি মডেল টেস্টসমূহ শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।


Previous Post
Next Post
Related Posts