চুরি হয়ে যাওয়া মোবাইল IME আই এম ই নাম্বার দিয়ে কিভাবে বের করা যায়

 


চুরি হয়ে যাওয়া মোবাইল IME আই এম ই নাম্বার দিয়ে কিভাবে বের করা যায় এখন জানব


আপনার ব্যবহার করা মোবাইল থেকে ইস্টার হ্যাস ০৬  হ্যাশ নাম্বারে ডায়াল করেই ১৫ ডিজিটের IME আই এম ই আই নাম্বার চলে আসবে তারপর আপনার মোবাইলে আই এম ই নাম্বার কপি করে নিন এখন সেই নাম্বার যে কোন একটি ব্রাউজার ওপেন করে নিন। 


কিভাবে পাবেন আপনার চুরি হওয়া বা হারিয়ে যাওয়া অ্যান্ড্রয়েড ফোনটি


আপনি কি আপনার এন্ড্রয়েড চালিত স্মার্টফোন টি হারিয়ে ফেলেছেন বা চুরি হয়ে গিয়েছে? আর হারিয়ে যাওয়া ফোন টির কথা ভেবে হতাশাগ্রস্ত! দিনে দিনেই স্মার্টফোন হয়ে উঠেছে আপনাদের দৈনিক জীবনের গুরুত্বপূর্ণ আর এই ফোনটি হারিয়ে আপনি এখন আরেকটি ফোন কেনার চিন্তা করছেন? কিন্তু আপনার বেহাত হওয়া কোনটি আপনার জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে অধিকাংশ মানুষের কাছে এই ফোন হারানোটা কেবল আর্থিক ক্ষতি। কিন্তু এর মাধ্যমে আপনার কাংখিত ব্যক্তিগত গোপনীয়তার নিরাপত্তা ঝুঁকির মধ্যে পড়ে তা আপনি কিভাবে দেখছেন! আপনার ব্যবহৃত মোবাইল ফোন স্মার্টফোনের তথ্য ধারণ করে রাখে আর শুধু আপনার তথ্য কেন আপনার কাছে অনেকেই তথ্য এতে জমা থাকে! আপনার হারিয়ে যাওয়া ফোন টি যার হাতে যাক আপনার একান্ত ব্যক্তিগত তথ্য গুলো যেমন আপনার একান্ত ব্যক্তিগত কোন ছবি প্রয়োজনীয় ফোন নাম্বার বা লেনদেন সংক্রান্ত কোন তথ্য চলে যাবে আর একজনের হাতে। যা আপনি কখনোই চান না আবার এমন কিছু স্মৃতি হারাতে পারেন যা আর কখনো ফিরে পাবেন না বেশিরভাগ ক্ষেত্রে সবাই নিজের ফোনটি ফিরে পেতে চায় অক্ষতভাবে। অন্ততপক্ষে গুরুত্বপূর্ণ ফাইল গুলো ফেরত চাই, যদি পাওয়া যায় সেক্ষেত্রে সবার চাওয়া অন্তত পূর্ণ ব্যবহৃত না করতে পারে সংরক্ষিত তথ্য মুছে ফেলা যায় আপনার হারিয়ে যাওয়া ফোন খুঁজতে কিছু টিপস।


Android নামে এ্যাপসটি ব্যবহার করে আপনি সহজেই আপনার হারানো তথ্য গুলো ফিরিয়ে পেতে পারেন 


স্ক্রীন লক করার প্যাটার্ন চালু করুন স্মার্টফোন ব্যবহারে আপনার প্রথম কাজটি হবে মোবাইলের স্ক্রিন লক করার জন্য পেটান বা পাসওয়ার্ড চালু করা।  এটি কোনোভাবেই ওয়প্নারফোন হারানো রোধ করতে পারবে না। কিন্তু হারিয়ে যদি ফেলেন সেইভাবে অন্তত স্বস্তি পাবেন। যে আপনার তথ্যগুলো অন্য কার হাতে পড়ছে না। তাদের জন্য কিছু ডিভাইস এর নির্দিষ্ট সময় পরপর পাসওয়ার্ড সংক্রিয় ভাবে চালু করার ব্যবস্থা আছে তাও যদি ভালো না লাগে তাহলে আপনার জানতে হবে। কিভাবে দুরবর্তী যেকোনো জায়গা থেকে আপনার মোবাইলে পাসওয়ার্ড চালু করা যায় আপনার মোবাইলের লক স্ক্রিন প্যাটার্ন চালু করতে পারে?

সেটিংস-এ গিয়ে এসপেস সিকিউরিটি অথবা সেটিং এসপেস ডিসপ্লে লক সার্চিং এর দুটি পথ অনুসরণ করতে পারেন, না হলে মোবাইল ইউজার গাইড দেখুন অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার চালু ও ব্যবহার করা আপনার হারিয়ে যাওয়া অ্যান্ড্রয়েড ফোনটি সনাক্ত করতে প্রথমেই আপনার যেটা করতে হবে তা আপনার এন্ড্রয়েড ফোনটি সঠিকভাবে রেজিস্টার করা। এরপর অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার এর মাধ্যমে প্রবেশ করতে পারবেন, নিশ্চিত করতে হবে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার ছোট্ট একটি টুলস যেটা গুগোল ২০১৩ সালে মার্কেটে আনে আর গুগল প্লে স্টোর ব্যবহারের মাধ্যমে আধুনিক সব এন্ড্রয়েড ফোনের এটি ব্যবহার নিশ্চিত করতে পারবেন।


Previous Post
Next Post
Related Posts