বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অধিকাল ভাতা নীতিমালা ২০১৭



 স্থায়ী গাড়ীচালক ও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, সদর দপ্তরের স্থায়ী গাড়ীচালকদের অধিকাল ভাতা মাসিক সর্বোচ্চ টাঃ ১০,০০০/- মাত্র এবং সদর দপ্তরের বাহিরের ইউনিটের জন্য মাসিক সর্বোচ্চ টাঃ ৮,৫০০/- মাত্র নির্ধারণ করা হয়েছে। মাসিক মূল বেতনের ভিত্তিতে ঘন্টা প্রতি প্রাপ্য হিসেবে অধিকাল ভাতা প্রদান করা হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

 বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী

 সদর খিলগাও ঢাকা ১২১৯

 স্মারক নং ৪৪.০৩.০০০০.০১১.২৭.০৩৫.১০৫৯২  তারিখ ২১/০৩/২০১৭ খ্রিষ্টাব্দ ০৭/১২/ ১৪২৩ বঙ্গাব্দ।


অধিকাল ভাতা নীতিমালা / নির্দেশ


অত্র বাহিনীর গাড়িচালক গন ও মেকানিকদেশ কাজের উৎসাহ গতিশীলতার বৃদ্ধির জন্য অধিকাল ভাতা বৃদ্ধির হার বর্ধিত করে নিম্নোক্তভাবে নির্ধারণ করা হলো।


ক। ইস্ত্রি গাড়িচালক বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর এর স্থায়ী গাড়িচালকদের অধিকাল ভাতা মাসিক সর্বোচ্চ ১০.০০০ টাকা মাত্র এবং সদরদপ্তরের বাইরে ইউনিটে জন্য মাসিক সর্বোচ্চ ১৫০০ টাকা মাত্র নির্ধারণ করা হলো মাসিক মূল বেতনের ভিত্তিতে ঘণ্টাপ্রতি প্রাপ্ত হিসেবে অধিকাল ভাতা প্রদান করা হবে প্রতিদিনের অতিরিক্ত দায়িত্ব প্রদান হিসাব এর সাথে মিল রেখে রেজিষ্টারে লিপিবদ্ধ করতে হবে এই গাড়িচালকদের অধিকাল ভাতা বাবদ অর্থ সরকারি বরাদ্দ থেকে পরিশোধ করা হবে।


খ। ব্যাটেলিয়ান আনসার স্থায়ী/ গাড়ী চালক:  হিসেবে স্থায়ী/ অস্থায়ী ব্যাটেলিয়ান আনসার সদস্যদের অধিকাল ভাতা মাসিক সর্বোচ্চ ৪৫০০ টাকা মাত্র নির্ধারণ করা হলো বিভিন্ন পদবীর ব্যাটেলিয়ান আনসার দের প্রতি ঘন্টায় ৩৮ টাকা হিসেবে এই ভাতা প্রদান করা হবে প্রতিদিন অতিরিক্ত দায়িত্ব পালনের হিসাব এর সাথে মিল রেখে রেজিষ্টারে লিপিবদ্ধ করে রাখতে হবে মহাপরিচালক আনসার ও ভিডিপির তহবিল থেকে এই ভাতা পরিশোধ করা হবে।


গ। এটি অক্টোবের মেকানিক এমটি অক্টোবের মেকানিকদের অতিরিক্ত কাজের মাতার প্রতি ঘন্টায় ২০টাকা এবং মাসি ২৫০০ টাকা নির্ধারণ করা হলো মহাপরিচালক আনসার ও ভিডিপি তহবিল থেকে ভাতা প্রদান করা হবে।

ঘ। সংশ্লিষ্ট ইউনিটসমূহ গাড়ি চালক হিসেবে অধিভুক্ত আনসার ও সংযুক্ত ব্যাটেলিয়ান সদস্যগণের অধিকাল ভাতা অনুচ্ছেদ উল্লিখিত হারে নিজ নিজ ইউনিট এর স্থায়ী তহবিল হতে প্রদান করবেন।

২। এ আদেশ ফেব্রুয়ারি ২০১৭ খ্রিস্টাব্দ হতে কার্যকর হবে এ সংক্রান্ত বিষয়ে নির্দেশনা ও নীতিমালা এতদ্বারা বাতিল করা হলো।


এ আদেশ কর্তৃপক্ষের অনুমতি ক্রমে জারি করা হলো।





কর্নেল কে এম ফেরদৌস সাহাব 

উপ মহা পরিচালক প্রশাসন


Previous Post
Next Post
Related Posts