সমাজসেবা অধিদফতরে সামাজিক নিরাপত্তা শাখা হতে ভাতা প্রাপ্তির আবেদন



সমাজসেবা অধিদফতরের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় ২০২২-২৩ অর্থবছরে বর্ধিত কোটায় প্রতিবন্ধী ভাতার অর্থ পদ্ধতিতে পরিশোধের নিমিত্ত আগামী ১০/০৮/২০২২ হতে ১০/০৯/২০২২ তারিখে মধে্য অনলাইনে আবেদন চলবে। আইডি ও পাসওয়ার্ড নিজ দায়িত্বে সতর্কতার সাথে ব্যবহার করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। নির্দেশক্রমে সমাজসেবা অধিদফতর https://mis.bhata.gov.bd/

 

প্রতিবন্ধী ভাতা প্রাপ্তির আবেদন বিধি ২০২২-২৩


১০ই আগষ্ট হতে ১০ই সেপ্টেম্বর ২০২২ তারিখ পর্যন্ত প্রতিবন্ধী ভাতা প্রাপ্তির আবেদন করুন নিচের লিংকে:


mis.bhata.gov.bd/onlineApplication


প্রতিবন্ধী ভাতা র্নির্ধারণ

ভাতা ২০২২-২৩ মাসিক ভাতার প্রাপ্তির বিধি। সমাজসেবা অধিদপ্তর হতে প্রদত্ত বরাদ্দ অনুযায়ী অনলাইনে প্রাপ্ত আবেদনসমূহ বাস্তবায়ন নীতিমালার আলোকে সংশ্লিষ্ট বাস্তবায়ন কমিটি কর্তৃক চূড়ান্ত অনুমোদিত তালিকার উপকারভোগীদের প্রয়োজনীয় তথ্য আগামী ৩০শে সেপ্টেম্বর ২০২২ তারিখে সন্নিবেশন, এন্ট্রিকৃত ডাটার ডেলিভেশন এবং হিসাব খোলা কার্যক্রম সম্পন্ন করে পে-রোল প্রেরণ নিশ্চিত করতে হবে।


নতুন নির্বাচিত উপকারভোগীগণ ৩১শে জুলাই ২০২২ তারিখ হতে ভাতা প্রাপ্ত হবেন।


সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন সংশ্লিষ্ট ইউনিট অফিসসমূহকে উপযুক্ত নির্দেশনা যথাযথভাবে অনুসরণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। যে কোন প্রয়োজনে সামাজিক নিরাপত্তা অধিশাখার টেকনিক্যাল টিম ও প্রতিবন্ধী ভাতা শাখার সাথে যোগাযোগ করা যেতে পারে।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর অধীনস্থ সকল প্রতিবন্ধী শিশু ও নাগরিক এ সুবিধা ভোগ করতে পারবেন ।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ বিভাগ অর্থ বিভাগ অর্থ মন্ত্রণালয়

সমাজসেবা অধিদপ্তর, সামাজিক নিরাপত্তা অধিশাখা


অর্থ বিভাগ,  অর্থ মন্ত্রণালয়  কর্তৃক জারিকৃত আদেশে সমাজকল্যাণ অধিদপ্তর সামাজিক নিরাপত্তা শাখার অধীনে সকল প্রতিবন্ধীগণের ভাতা প্রাপ্যতার বিস্তারিত..


বাংলাদেশ সরকারি বিধান অনুযায়ী সকল প্রতিবন্ধীগণ ভাতা প্রাপ্যতার জন্য অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের জারিকৃত প্রজ্ঞাপন দেখুন। নতুন জারিকৃত এ প্রজ্ঞাপনে সকল সকল প্রতিবন্ধীগণের মাসে ৭৫০/- থেকে ৮৫০/- টাকা ভাতা বৃদ্ধির তথ্য বিদ্যমান রয়েছে।

সরকারি নথি




Previous Post
Next Post
Related Posts