BRTA মোটরযানের নিবন্ধন ২০২২ Registration of Motor Car 2022

 


মোটরযান নিবন্ধন ২০২২ BRTA

মোটরযান নিবন্ধনের ফরম PDF

Moto Jaane nibandh BRTA 

সেবা প্রত্যাশী সংশ্লিষ্ট বিআরটিএ অফিসের নির্ধারিত ফরমে প্রয়োজনীয় কাগজপত্রসহ তার মোটরযানের রেজিস্ট্রেশন এর জন্য আবেদন করবেন। অতঃপর বিআরটিএ অফিস কর্তৃক তার আবেদন উক্ত দলিলাদি যাচাই-বাছাই করে সঠিক পাওয়া গেলে গ্রাহককে প্রয়োজনীয় রেজিস্ট্রেশন ফি জমা প্রদান করতে একটি অ্যাপার্টমেন্ট প্রদান করা হবে এবং ফি জমা প্রদানের পর গাড়িটির পরিদর্শনের জন্য বিআরটিএ অফিসে হাজির করতে হবে।


মোটরযান নিবন্ধনের ফরম ২০২২ BRTA PDF

গাড়িটি পরিদর্শন করার পর মালিকানা সংক্রান্ত যাবতীয় তথ্য ইনফরমেশন সিস্টেম এর সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার কর্তৃক রেজিস্ট্রেশন এর অনুমোদন প্রদান করা হয় এবং রেজিস্ট্রেশন নম্বর উল্লেখ পূর্বক একটি প্রাপ্তি-স্বীকারপত্র ফিটনেস সার্টিফিকেট প্রিন্ট করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের স্বাক্ষর করতে গ্রাহকের কপি প্রদান করা হয়। ডিজিটাল রেজিস্ট্রেশন সার্টিফিকেট ডিআরসি তৈরীর নিমিত্তে গ্রাহকের বায়োমেট্রিক ডিজিটাল স্বাক্ষর ও আঙ্গুলের ছাপ প্রদানের জন্য গ্রাহকের সংশ্লিষ্ট অফিসে উপস্থিত হতে হবে এ জন্য গ্রাহককে তার মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে অবগত করা হয়। বায়টিক প্রধানের ডিআরসি গ্রহণের জন্য গ্রাহককে এসএমএস এর মাধ্যমে অবগত করা হয়।


মোটরযান নিবন্ধনের ফরম ২০২২ BRTA






  1.  মালিক ও আমদানিকারক/ বিগ যথাযথভাবে পূরণ ও স্বাক্ষর করা নির্ধারিত আবেদন আবেদন ফরম এর ওয়েবসাইটে Down load Forms থেকে বা বিআরটিএ অফিস হতে গ্রহণ করা যাবে।


একাধিক ব্যক্তি যৌথভাবে মালিক হলে সে ক্ষেত্রে একজনের নামে রেজিস্ট্রেশন এর জন্য সকলের সম্মতিক্রমে হলফনামা প্রতিষ্ঠান/ কম্পানি ক্ষেত্রে স্বাক্ষর ও সিল মোহর

ব্যাংক অথবা অর্থ লগ্নি প্রতিষ্ঠান সাথে গাড়ির মালিকানা আর্থিক সংশ্লিষ্টতা থাকলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্যাডে রেজিস্ট্রেশন কর্তৃপক্ষ বরাবর আবেদন।


  1.  বিল অব এন্ট্রি ইনভয়েস, বিল অফ লেডিং ও এল সি কপি

  2.  সেল সার্টিফিকেট / সেল ইন্টিমেশন /বিক্রয় প্রমাণপত্র আমদানিকারক বিক্রেতা প্রদত্ত

  3.  প্যাকিং লিস্ট, ডেলিভারি চালানো গেট পাস (সিকেডি গাড়ির ক্ষেত্রে)

  4. টিন সার্টিফিকেট এবং অগ্রিম অনুমতি আয়কর প্রদানের প্রমাণপত্র

  5.  বিদেশি নাগরিকদের নামে রেজিস্ট্রেশন/ মালিক বাংলা বাংলাদেশের বাংলাদেশের ওয়ার্ক পারমিট এবং ভিসার মেয়াদ এর কপি

  6. , প্রযোজ্য ক্ষেত্রে  মুশক,  মুশক ১১ ভ্যাট প্রযোজ্য ক্ষেত্রে ,  ভ্যাট  পরিষদ চালান  প্রযোজ্য ক্ষেত্রে

  7.  প্রস্তুতকারক/ বিআরটিএ কর্তৃক অনুমোদিত ভডিও আসন ব্যবস্থা স্পেসিফিকেশন সম্মিলিত ড্রয়িং  বাস-ট্রাক ডেলিভারি জ্ঞান অর্জনের ক্ষেত্রে

  8.  সিকেডি মোটরযানের ক্ষেত্রে বিআরটিএর টাইপ অনুমোদন ও অনুমোদিত প্রয়োজনীয় তালিকা

  9.  বডি ভ্যাট চালান ও ভ্যাট পরিশোধের রশিদ প্রযোজ্য ক্ষেত্রে

  10.  প্রযোজ্য রেজিস্ট্রেশন ফি জমাদানের রশিদ

  11.  কাস্টমস ও জাতীয় রাজস্ব বোর্ডের ছাড়পত্র প্রয়োজনীয় ক্ষেত্রে

  12.  ব্যক্তিমালিকানাধীন আবেদনকারীর ক্ষেত্রে জাতীয় পরিচয় পত্র/ পাসপোর্ট/ টেলিফোন বিল/ বিদ্যুৎ বিল ইত্যাদির যেকোনো সত্যায়িত ফটোকপি এবং মালিক প্রতিষ্ঠান  হলে প্রতিষ্ঠানর  পেটে চিঠি

  13. নিলামে করাইচিত প্রতিরক্ষা বিভাগের গাড়ির ক্ষেত্রে লগবুকে বর্ণিত প্রস্তুত কাল প্রস্তুতকারকের বিস্তারিত বিবরণ সম্বলিত ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদত্ত ছাড়পত্র

  14.  নিলামে   করাই কিতো সরকারি/আধা সরকারি/ সাহিত্য শাসিত প্রতিষ্ঠান গাড়ির ক্ষেত্রে নিলাম সংক্রান্ত কাগজপত্র এবং মেরামতের বিস্তারিত বিবরণ।

  15.  রিকন্ডিশন মোটরযান রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে নিম্নোক্ত অতিরিক্ত কাগজপত্র প্রয়োজন হবে।

১। টি ও ফরম ( ক্রেতা কর্তৃক স্বাক্ষরিত) টি টি ও ফরম বিক্রয় রশিদ (আমদানিকারক কর্তৃক স্বাক্ষরিত)।

২। ডি রেজিস্ট্রেশন সার্টিফিকেটের মূল কপি এবং ডি রেজিস্ট্রেশন ইংরেজি অনুবাদের সত্যায়িত কপি সার্টিফিকেট অফ অ্যাসেমসে লেসন এর সত্যায়িত কপি।

৩। একত্রে একাধিক গাড়ির বলো না থাকলে মূল কপি প্রদর্শন পূর্বক সংশ্লিষ্ট কর্তৃপক্ষ/ বিভাগ কর্তৃক সত্যায়িত কপি দাখিল করা যাবে। 


17.মোটরযান পরিদর্শক গাড়িটির পরিদর্শন প্রতিবেদন।


Previous Post
Next Post
Related Posts