বেতন সমতাকরণ এর জন্য আবেদন করবেন যেভাবে ২০২২ !! How to Apply for Pay Equalization

 


বেতন সমতাকরণ এর জন্য আবেদন করবেন যেভাবে-২০২২ How to Apply for Pay Equalization .

Senior Grade Scale Archives 

 উচ্চতর গ্রেড পাওয়ার পর বেতন বৃদ্ধি না হয়ে বেতন কমে যাচ্ছে সে কারণে আমরা সমতা করতে পারি দেখা যাচ্ছে আমার পরে যোগদান করে ও জুনিয়র  সিনিয়ারের থেকে বেতন বেশি পাচ্ছে সে ক্ষেত্রে আমরা সমতা করতে পারি আবার যদি একসাথে যোগদান করার পর ও উচ্চতর গ্রেড এ অপরজনের বেতন বৃদ্ধি  হয়েছে এরকম ক্ষেত্রে আপনি বেতন সমতা করতে পারেন কিন্তু সেটা হতে হবে ২০১৫  পে স্কেল এর আগে যদি আপনি এরকম সমস্যায় পড়েন জুনিয়র কর্মচারী আপনার থেকে বেতন বেশি পাচ্ছে আপনি বেতন কম পাচ্ছে সে ক্ষেত্রে আপনি আপনার দপ্তরে আবেদনের মাধ্যমে সমতা করতে পারেন এখনো সে সুযোগ রয়েছে।আবেদন করার জন্য সমতা করতে আপনাকে 2015 প্যাসকেলের আগে থেকে যদি আপনি এই সমস্যায় থাকেন তাহলে আপনি এই সুবিধাটি এখনো ভোগ করতে পারবেন।


সমতার জন্য আবেদন করলে আপনি যে সকল সুবিধাগুলো পরবর্তীতে পাবেন

সমতার জন্য আবেদন করলে আপনি যে সকল সুবিধা পাবেন সে সুবিধা গুলো হল আপনি যে তারিখ থেকে আবেদন করেছেন সেই তারিখ থেকে আপনাকে এরিয়া দিতে হবে, আপনি যে তারিখ থেকে  প্রাপ্য শে তারিখ থেকে আপনাকে এরিয়া সুবিধা দিতে হবে এবং আপনি যদি উচ্চতর গ্রেড নিয়ে থাকেন যে তারিখ থেকে আপনি উচ্চতর গ্রেড নিবেন সেই তারিখ থেকে আগামী দশ বছর পর আবারো উচ্চতর গ্রেড পাবেন

 

সমতার জন্য আবেদন না করলে আপনি যে সকল সুবিধাগুলো পরবর্তীতে পাবেন না

যদি আপনি সমতার জন্য আবেদন না করেন সে ক্ষেত্রে আপনি এই সুবিধা পাবেন না আপনি উচ্চতর গ্রেড ইচ্ছে করে নিচ্ছেন না পরবর্তীতে আপনি এই সুবিধা পাবেন না কারণ আপনাকে আগে প্রথমত আপনি যে উচ্চতর গ্রেড প্রাপ্য সেটা নেওয়ার পর ১০  বছর পার হওয়ার পর পুনরায় উচ্চতর গ্রেড পাবেন


 উদাহরণ

 আপনি একজন মটরগাড়ি চালক আপনার লাইসেন্স হেবি হওয়ার কারণে আপনি একটি উচ্চতর গ্রেড পাবেন সে ক্ষেত্রে যদি আপনার উচ্চতর গ্রেড নিতে গিয়ে আপনার বেতন কমে যায় তাহলে আপনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন দেখতে কিন্তু আপনি আলটিমেটলি ক্ষতিগ্রস্ত হবেন না অন্য এক সময় আপনি এই সুবিধা ভোগ করবেন সাময়িক অসুবিধা হবে আপনার বেতন কমে যাবে কিন্তু আপনি উচ্চতর গ্রেড নেওয়ার পর আপনি যদি আপনার জুনিয়র এর সাথে সমতা করেন সে ক্ষেত্রে আপনি একটি এরিয়া পাবেন এবং আপনি যেদিন থেকে উচ্চতর গ্রেড নিবেন সেদিন থেকে গণনা শুরু করে ১০ বছর পর পরবর্তী আবার উচ্চতর গ্রেড পাবেন এবং পরবর্তী আবার ছয় বছর পরে আবার আরেকটি উচ্চতর গ্রেড  পাবেন ।


বেতন সমতাকরণ এর আবেদন যেভাবে করবেন


বরাবর

            মহাপরিচালক

              বাংলাদেশ বেতার

             সৈয়দ মাহবুব সরণি

              শেরেবাংলা নগর ঢাকা ১২০৭


 বিষয় : বেতন সমতাকরণ এর আবেদন


 মহোদয়,

               সবিনয় বিনীত নিবেদন এই যে,  আমি নিম্নস্বাক্ষরকারী গত ২৯/০৫/২০১৪ খ্রিস্টাব্দ তারিখে যোগদান  করি বাংলাদেশ বেতার ঢাকা মোটর গাড়ি চালক পদে ১৬  তম গ্রেডে কর্মরত আছে। লাইসেন্সধারী হওয়ায় বাংলাদেশ বেতার ঢাকার ০১ /০১/২০১৮ খ্রিস্টাব্দ তারিখে ১৫.৫৩. ০০০০.০১৩.১২.০০৮.১৭.৫৩৩ নম্বর অফিস আদেশ মোতাবেক আমি ১৪/০৩/২০১৭  খ্রিস্টাব্দ তারিখে উচ্চতর গ্রেড -১৫ প্রাপ্ত হয়ে উচ্চতর গ্রেডে ফিক্সেশন করলে ০১/০৭/২০১৬  খ্রিস্টাব্দ তারিখে আমার বেতন ১০,৭৮০/- গ্রেড-১৬  থেকে কমে ১০,৭০০ / গ্রেড-১৫ ঢাকায় চলে আসে। পরে  পি পি ৮০ টাকা যোগ করে ১০,৭৮০/ টাকা সমন্বয় করা হয়। হলে ১৬  তম গ্রেড অনুযায়ী আমার বর্তমান বেতন থেকে ১৫  তম গ্রেডে এসে ০১/০৭/২ ০১৮ খ্রিস্টাব্দ তারিখে ১২,৪১০/- টাকা মাত্র বেতন গ্রহণ করেছেন। একই নিয়োগপত্রের অধীনে দুইজনেই একটি করে উচ্চতর গ্রেড ১৫তম প্রাপ্ত হয়ে আমি তার পূর্বে যোগদান করা  সত্বেও তার থেকে ৬০০/- টাকা বেতন কম  পাচ্ছি।


 অতএব, প্রার্থনা এই যে, উপরোক্ত বিষয়গুলো বিবেচনা পূর্বক বেতন বৈষম্য দূরীকরণের বেতন সমতা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আপনার সদয় মর্জি হয়।


 সংযুক্ত

১।  দুজনের ইনক্রিমেন্ট সার্টিফিকেট কঁপি

২। বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিজ্ঞপ্তি

৩। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট অফিস আদেশ


এভাবে আপনাকে আবেদন করতে হবে

 কোন কোন অফিস প্রধান আপনাকে বলবে এটা স্ট্যাম্পে আপনাকে লিখিত দিয়ে নিতে হবে এবং পরবর্তীতে আমি এটার কোন দায়ভার গ্রহণ করিব নেব আপনাকে বলতে পারে সেক্ষেত্রে আপনার ঘাবড়ানোর কোনো কিছু নাই,কারণ আপনার বেতন কমতে পারে না তাই আপনি নিশ্চিন্তে গ্রহণ করতে পারেন।


 এ-সংক্রান্ত একটা মামলা চলমান আছে বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন।





Previous Post
Next Post
Related Posts