রেকর্ড সংশোধন ও ই- নামজারি এখন থেকে অনলাইনে দেখুন কত খরচ হবে RECORD CORRECTION AND E-NAMJARI PAYMENT IN ONLINE

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

ভূমি মন্ত্রণালয়

মাননীয় মন্ত্রীর দপ্তর

বাংলাদেশ সচিবালয় ঢাকা

ক্যাশলেস ই-নামজারী বাস্তবায়ন প্রসঙ্গে গণবিজ্ঞপ্তি 

অনলাইনে ভূমি সেবার সরকারী আদেশ দেখুন

রেকর্ড সংশোধন  ও  ই নামজারি এখন থেকে অনলাইনে দেখুন কত খরচ হবে


সম্মানিত গ্রাহকদের অবহিত করা যাইতেছে যে, সচিব ভূমি মন্ত্রণালয় কর্তৃপক্ষ ০৭  সেপ্টেম্বর ২০২২ তারিখ বুধবার স্বাক্ষরিত ০৬ সেপ্টেম্বর ২০২২ তারিখ এর ৩১.০০.০০০০.০৫৭.৩১.০০৫.২২.১৫ নম্বর পরিপত্রে মাধ্যমে ৩০ সেপ্টেম্বর ২০২২ তারিখের পর রেকর্ড সংশোধন ও খতিয়ান  সরবরাহ ফি বাবদ সর্বমোট ১,১০০/- টাকা জনস্বার্থে শুধুমাত্র অনলাইন গ্রাহন করার জন্য সংশ্লিষ্ট ভূমি সেবা প্রদানকারী অফিস আদেশ প্রদান করা হয়েছে।


এমত অবস্থায়, উপযুক্ত পরিপত্রের সিদ্ধান্ত অনুযায়ী, ৩০সেপ্টেম্বর ২০২২ এরপর প্রথম কর্মদিবস হিসেবে, আগামীকাল, ২ অক্টোবর ২০২২ রবিবার থেকে ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত সংশ্লিষ্ট ভূমি অফিসে এই দুটি রেকর্ড সংশোধন এবং খতিয়ান সরবরাহ ফি নগদ অর্থ গ্রহণ না করার বিষয়টি কার্যকর  হবার মধ্য দিয়ে  সরকারের প্রতিশ্রুতি ভূমি ব্যবস্থাপনা ক্যাপশনের ই-নামজারি বাস্তবায়িত হবে


 কোট ফি ৫০/-  টাকা, নোটিশ জারি ফি ২০ টাকা, রেকর্ড সংশোধন ফি ১,০০০/-  টাকা  এবং খতিয়ান সরবরাহ ফি ১০০ টাকা  এই চার ধরনের ফি প্রদানের নামজারি জন্য সর্ব মোট খরচ ১,১৭০/- টাকা। এসকল ফি এখন থেকে অনলাইনে মোবাইল ওয়ালেট কিংবা ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে পরিশোধ করতে হবে, কোনভাবেই ম্যানুয়ালি তথা নগদ অর্থ পরিশোধ করা যাবেনা।


ডিসিআর খতিয়ানের কোন ত্রুটি সংশোধনের জন্য কোন ফি প্রযোজ্য হবে না। একইভাবে ভূমি মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী তথ্য /  সাহিত্য দলিলাদির না পাওয়ার জন্য না- মঞ্জুরকৃত কোন নাম জারি আবেদন পুনরায় চালু হলে উক্ত আবেদন মঞ্জুর এরপর রেকর্ড সংশোধন খতিয়ান সরবরাহ ফি বাবদ  মোট ১.১০০/-  টাকা প্রযোজ্য হবে।  নামজারি চূড়ান্তভাবে মঞ্জুর হলে জটিলতা এড়াতে দ্রুত কিউ আর কোড যুক্ত অনলাইন সংগ্রহ করা উচিত।


অনলাইনে জাতীয় ভূমি তথ্য ও সেবা কাঠামোতে (www.land.gov.bd) গিয়ে ই -নামজারী  ট্যাবে ক্লিক করে ই নামজারি সিস্টেম থেকে ই-নামজারি আবেদন সংশ্লিষ্ট তথ্য জানা যাবে। এছাড়া, ভূমি বিষয়ক সকল তথ্য জানতে, ভূমি সেবা পেতে কিংবা অভিযোগ জানতে নাগরিক ভূমি সেবা ২৪/৭ - এর হেলপ্লাইন ১৬১২২  বিদেশ থেকে ও এই সুবিধা গ্রহণ করা যাবে  হেলপ্লাইন+৮৮০ ৯৬১২৩১৬১২২ নম্বরে কল করে সেবা নিতে পারবেন, কিংবা ভূমি সেবা সামাজিক যোগাযোগ মাধ্যম (www.facebook.com/land.gov.bd) কমেন্ট কিংবা মেসেজ  বার্তা  প্রেরণ করতে হবে।


অনলাইনে ভূমি সেবার সরকারী আদেশ দেখুন



Previous Post
Next Post
Related Posts