কানাডা ৫ লাখ নতুন স্থায়ী বাসিন্দাদের স্বাগতম জানানোর পরিকল্পনা করছে।

 


কানাডা ৫ লাখ নতুন স্থায়ী বাসিন্দাদের স্বাগতম জানানোর পরিকল্পনা করছে।

কানাডা ২০২৫ সালে ৫ লাখ নতুন স্থায়ী বাসিন্দাদের স্বাগতম জানানোর পরিকল্পনা করছে, ইমিগ্রেশন মঙ্গলবার পহেলা নভেম্বর, ঘাটতি মোকাবেলায় আগামী ২ দুই বছরে দেশটিতে অধিবাসী আগমন বাড়ানোর দিকে নজর দিচ্ছে সরকার, রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয় প্রতিবেদনে বলা হয়। 


কানাডা তার ২০২৩ সাল থেকে ২০২৫ সালের ইমিগ্রেশন লেভেল প্রকাশ করেছেন, দেশটিতে ২০২৩ সালে ০৪ চার লাখ ৬৫ হাজার নতুন আদিবাসী কে স্বাগতম জানানোর লক্ষ নিয়েছে, ০৪ চার লাখ অধিবাসী অধিবাসীদের উন্নতি। 


এরপর ২০২৫ সালে ৫ লাখ অধিবাসীকে স্বাগতম জানাবে কানাডা, ইমিগ্রেশন এক বিবৃতিতে জানান, এই বছরের পরিকল্পনা ব্যবসায়ীদের তাদের প্রয়োজনীয় কর্মী খুঁজে পেতে সহায়তা করবে, এর মাধ্যমে কানাডা নির্দেশে স্বয়ংসিদ্ধ থেকে পালিয়ে আসা লোকদের সাহায্য করার প্রতিশ্রুতি পূরণ করবে।


 কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো২০১৫ সালের ক্ষমতা গ্রহণের পর থেকে অধিবাচন পরিকল্পনাকে বাড়িয়েছেন, দেশটি এ বছর প্রায় ৪ লাখ ৩১ হাজার নগদ এর সহায়তা করার পথ রয়েছে।


 বিপুল সংখ্যক কানাডিয়ান নিচ্ছেন ও সবচেয়ে দক্ষ কর্মীরf  দেশত্যাগ করছেন এর ফলে দেশটিতে ব্যবসায়ীক অবস্থা এখন ভালো নেই, শ্রমিকের তীব্র গতির সঙ্গে লড়াই করছে দেশটি।


 বিশেষ করে দক্ষ ব্যবসায় শিল্পী, আগস্ট মাসে কানাডায় ৯ লাখ ৫৮ হাজার ৫০০ শত পড়ছিল সেই উন্মুক্ত পদ পূরণের দক্ষতা নেই ঠিক এলাকায় বসবাস করেন না।



 নতুন লক্ষ্যগুলো ২০২৩ ও ২০২৫ এর মধ্যে অর্থনৈতিক অধিবাসীদের সংখ্যাকে ১৩ শতাধিক বাড়াবে, তুলনামূলকভাবে দেশের বাইরের প্রদেশ এ অঞ্চলে ছোট আঞ্চলিক কর্মসূচি বাড়াতে সহায়তা করবে।


Previous Post
Next Post
Related Posts