SSC Exam Result,Information !! ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ

মাধ্যমিক স্কুলের ফলাফল ও মার্কসীটসহ পিডিএফসহ সরকারী নির্দেশনা দেখুন 

 SSC Exam Result,Information !! ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ  

আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপ-কমিটি

 স্মারক নং- আশিবোপনিক/২০০৯/৭৯

ণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড  ঢাকা, রাজশাহী, যশোর, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর, ময়মনসিংহ, Board of Secondary Education Dhaka,Rajshahi,Jessore, Comilla,Chittagong, Barisal, Sylhet, Dinajpur, Mymensingh. বাংলাদেশ মাদ্রাসা কারিগরি শিক্ষা বোর্ড। 



ফলাফল Result !! ২৮শে নভেম্বর 2022 ফলাফল প্রকাশ








উল্লেখ্য এ বছরেই বোর্ডের অধীনে মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেন সারাদেশে ৩৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২৮ সেপ্টেম্বর ২০২২ আন্তঃশিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩ সালের এসএসসি (মাধ্যমিক স্কুল সার্টিফিকেট) পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার ফলাফলের কাজ দ্রুত শেষ করে ২৮ নভেম্বর ২০২২ তারিখের মধ্যে ফল প্রকাশ করতে হবে।


 এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ। ফলাফল প্রকাশ। 


বিষয় ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ প্রসঙ্গে SSC Exam Result,Information,


উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা গ্রহণ করে আগামী ২৮/১১/২০২২ তারিখের মধ্যে নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয় এ মাধ্যমিক /এসএসসি শ্রেণিতে ছাত্র/ছাত্রীদের ফলাফল প্রকাশ হচ্ছে। অনলাইন এ উচ্চ মাধ্যমিক ভর্তি ব্যবস্থার জন্য সুযোগ দেওয়া হচ্ছে। মাধ্যমিক /এসএসসি/ভোকেশনাল/দাখিল শ্রেণিতে অনলাইন ফলাফল ব্যবস্থায় সকল কার্যক্রম সম্পন্ন হয়ে ফলাফল Result প্রকাশের জন্য ২৮শে নভেম্বর ফলাফল প্রকাশ হবে। , ২০২২ তারিখ বেলা ১২টায় অনলাইনে ফলাফল প্রকাশ হবে। ফলাফল দেখবেন যেভাবে তা বর্ণনা করা হলো

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের সকল বিদ্যালয়ে অনলাইন ফলাফল ব্যবস্থায় সুযোগ দেওয়া হবে। উক্ত পদ্ধতিতে HSC শ্রেণিতে ভর্তি ছাত্র ও ছাএী আবেদন করতে ফলাফল প্রকাশের পর । নিজ বাসস্থানের পার্শ্ববর্তী কলেজসমূহের ওয়েবসাইট অথবা সরাসরি যোগাযোগ করতে পারেন, বিভিন্ন সুবিধাসহ পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো।  

ফলাফল প্রকাশ শেষে অনলাইনে আবেদন  করা হবে।

প্রতি বছরের ন্যায় এবার ও এসএসসি/ভোকেশনার/মাদ্রাসা বোর্ডের ফলাফল শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বর্তমান শিক্ষামন্ত্রী দিপুমনি সরকারী বিদ্যালয়সমূহে মাধ্যমিক/এসএসসি/ভোকেশনাল/দাখিল শ্রেণিতে পরীক্ষার ফলাফলসহ এইচএসসিতে সরকারী ফি সংক্রান্ত তথ্যতে বলেছেন। করোনাকালীন সময়ে দেশের সরকারী বিদ্যালয়গুলোতে ভর্তিতে সেশন ফি, টিফিন ফি, উন্নয়ন ফি, লাইব্রেরি ফি, গ্রন্থাগার, ম্যাগাজিন, পূণঃ ভর্তি ফিসহ বিভিন্ন ফি বাদ দেয়া হয়েছে গত বছর ২০২১ সালের ভর্তিতে। বর্তমানে ২০২২ শিক্ষাবর্ষে ভর্তিতে ও উপরোল্লিখিত সকল ফি বাদ দিয়ে ছাত্রছাত্রী ভর্তি করা হবে।

এসএসসি পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্যসহ ওয়েবসাইটে দেখুন, HSC Admission সরকার কোন কোন ফি বাদ দিয়েছেন।

HSC ভর্তি ফি সংক্রান্ত সরকারী নির্দেশনা দেখুন 

যে বিদ্যালয়সমূহে পরীক্ষা দিয়েছেন সে বিদ্যালয়ের ওয়েবসাইটে ও ফলাফল দেখতে পাবেন।

Directorate of Secondary and Higher Education DSHE Details


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয় এ
শ্রেণির নামঃ SSC Board Exam
অনলাইন ফলাফল প্রকাশঃ www.educationboardresult.gov.bd


Directorate of Secondary and Higher Education DSHE Apply Process


প্রতিষ্ঠানের নামঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.educationboardresult.gov.bd

ফলাফল প্রকাশ হবে আগামী ২৮শে নভেম্বর  ২০২২
মাধ্যমিক স্কুলের ফলাফল
 
মাধ্যমিক স্কুলের ফলাফল ও মার্কসীটসহ পিডিএফসহ সরকারী নির্দেশনা দেখুন 

   

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে ভর্তির জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি এ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।

আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে মাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। 

Previous Post
Next Post
Related Posts