Tips to keep loved ones happy !! প্রিয়জনকে খুশি রাখার টিপস

 


প্রিয়জনকে খুশি রাখার টিপস

Tips to keep loved ones happy

কখনো মান অভিমান বা মনোমালিন্য হলে চুপ থাকার চেষ্টা করুন, নিজেকে সুখের সময় এর কথাগুলো ভাবুন. তার অবদানের কথাগুলো স্মরণ করুন। এমন সময় অকৃতজ্ঞের মত বেফাঁস কথা বলে ফেলার সম্ভাবনা বেশি থাকে, তাই চুপ থাকুন, বাংলাদেশে গত এক যুগে বিবাহ বিচ্ছেদের হার দ্বিগুণ বেড়েছে এবং স্বামী স্ত্রীর আলাদা থাকার হার তিন গুণ বেড়েছে, ২০১২ থেকে ২০২২ পর্যন্ত প্রতি এক ঘণ্টায় একটি করে ডিভোর্স অ্যাপ্লিকেশন জমা পড়েছে ঢাকায়।


 একটা দেশে ১০ থেকে ১২ বছরের ব্যবধানে পরিবার ও সমাজের এত বড় একটা পরিবর্তন অবশ্যই অনেক বড় ধরনের সামাজিক পরিবর্তনের ইঙ্গিত।

প্রিয়জনকে খুশি রাখার টিপস

Tips to keep loved ones happy

বেশি বেশি ভালোবাসার কথা বলতে থাকুন, নারীরা সব সময় স্বামীর মুখ থেকে ভালোবাসার মিষ্টি কথা শুনতে চায়, ভালোবাসা প্রকাশ করার বিষয়, লুকিয়ে রাখার বিষয় নয়, দশটি সারপ্রাইজ গিফট দেওয়ার অভ্যাস করুন।


পরিস্থিতি বুঝে কথা বলার চেষ্টা করুন মনে যা আসে তাই মুখ ফসকে বলে ফেলবেন না ফলাফল কি হতে পারে তা বুঝে কথা বলুন।


 নীরবতা যে একটি ভাষা সেটা জেনে রাখুন অনেক সময় কথা বলার চেয়ে নীরব থাকায় বেশি প্রভাব তৈরি হয়।


পরস্পরের মধ্যে প্রতিযোগিতাপূর্ণ মানসিকতা পরিহার করুন, এটা প্ররোচিত করে, উদাহরণ হতে না পারলে সুখী হওয়া সম্ভব।


 আমি কি পেলাম কি পাচ্ছি তার কাছ থেকে এই ভাবনা থেকে বের হয়ে একটু ভাবুন আমি তাকে কি দিলাম বাকি দিতে পেরেছি।


 কখনো মান অভিমান বা মনোমালিন্য হলে চুপ থাকার চেষ্টা করুন, নিজেদের সুখের সময় এর কথাগুলো ভাবুন, তার, এমন বেফাঁস কথা, তা চুপ থাক।


 যদি আপনার দ্বারা ভুল হয়ে যায় ভুল স্বীকার করে নিন, সরি বলুন ঘাবড়াবেন না, মানুষ ফেরেশতা নয়।


জীবন সাথী যদি ভুল স্বীকার করে আপনার কাছে সরি বলে তাকে ক্ষমা করে দিন মন থেকে, ভুলে, তাহলে সে আর কখনো ভুল স্বীকার করবে না, তাকে মুখ ফুটে বলুন ইটস ওকে।


 পুরনো কথাগুলো এর জন্য কখনোই স্বামী/ স্বামী-স্ত্রী, খুজে দিবেন, সেই ভুলের জন্য তাকে ক্ষমা করে দিয়েছেন, সেই বলে খুবই নিচু মনের পরিচয়।


বেশি বেশি ভালোবাসার কথা বলতে থাকুন নারীরা সব সময় স্বামীর মুখে ভালোবাসার মিশ্রিত কথা শুনতে চায় ভালোবাসা প্রকাশ করার বিষয়, লুকিয়ে রাখার বিষয় নয়।


 সারপ্রাইজ গিফট দেওয়ার অভ্যাস করুন, গিফট ছোট কিছু হতে পারে, কিন্তু আপনি তার কথা ভেবে খুঁজে খুঁজে তার জন্য গিফট কিনে এনেছেন এই ভাবনাটাই তার কাজে অনেক ভালো লাগার বিষয়। কিন্তু বর্তমানে স্ত্রীরা বুঝতে চায় না অনেক কিছুই তাদের বোঝাতে হয়। 


 দাম্পত্য জীবনে ও অর্থনৈতিক স্বাধীনতা দুটো ভাবে ব্যালেন্স করে চলার জন্য যে আদর্শ ও নৈতিকতার চর্চা থাকা প্রয়োজন, তা তার অভাব মূলত ডিভোর্সের হার বেড়ে চলেছে।


 অনেক দম্পতির রয়েছেন যারা আদর্শ ও নৈতিকতা মেনে নিতে জীবনযাপন করছেন কিন্তু দুজনই অর্থনৈতিক কাজে নিয়োজিত কিন্তু তাদের মধ্যে রয়েছে পরস্পরের প্রতি শ্রদ্ধা ভালোবাসা, পরিস্থিতি বুঝে কাজ করার যোগ্যতাও কখনো ক্যারিয়ারের চেয়ে পরিবারকে প্রাধান্য দেওয়ার বুদ্ধিদীপ্ত মানসিকতা।


মহিলারা সাধারণত বেশিরভাগ আইসক্রিম পছন্দ করে তাদেরকে বেশি বেশি আইসক্রিম এবং আচার জাতীয় জিনিস খাওয়াবেন


 দাম্পত্য জীবনের সুখ ধরে রাখার ঝুঁকি কমানো অনেক সহজ হবে



প্রিয় মানুষকে খুশি করতে নিয়ে নিন অল্প বাজেটে বেশি জিনিসে প্যাকেজে মোট দশটি আইটেম থাকবে এই দশটি জিনিস নিলেই আপনার ঘরের প্রিয় মানুষ খুশি থাকবেন


আপনার প্রিয় মানুষটিকে খুশি রাখার উপায় অল্প বাজেটের মধ্যে সুন্দর জিনিস


  •  কাতান শাড়ি ১টা
  •  দুল ১ জোড়া
  •   নেকপিস  ১সেট
  • চিপস ৫টা
  •  চকলেট বক্স 
  •  চুরি ৩ ডর্জন 
  •  মাথার ফুলের  পাজরা
  •  চকলেট ডেইরি মিল্ক  ১ বক্স
  •  চকলেট  চকোমিমি ৩ টিপস

সুন্দর করে একটি প্যাকেট করে প্রিয় মানুষটির সামনে উপহার দিন

 

সবশেষে বলব নিজের প্রতি খেয়াল রেখো নিজেকেও ভালোবাসেন, ভালো থাকবেন সেই দোয়া রইল সবার প্রতি।


Previous Post
Next Post
Related Posts