DGFP Job Exam Date // পরিবার পরিকল্পনা অধিদপ্তর এ যে সকল পদে ২১শে জানুয়ারি ২০২৩ তারিখে পরীক্ষা অনুষ্ঠিত হবে

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পরিবার পরিকল্পনা অধিদপ্তর কাওরান বাজার, ঢাকা তে নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ। ২১শে জানুয়ারি, ২০২৩ তারিখে যে সকল পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে তা হচ্ছে পরিচ্ছন্নতা কর্মী, কুক হেলপার, নিরাপত্তা প্রহরী, এমএলএসএস/নিরাপত্তা প্রহরী, রেকর্ড কিপার, স্টেরিলাইজার কাম মেকানিক, টিকেট কিপার, লিনেন কিপার, ওয়ার্ড মাষ্টার, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, ক্যাশিয়ার, ষ্টোর কিপার, পরিসংখ্যান সহকারী, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, গবেষণা সহকারী, উচ্চমান সহকারী, হিসাব রক্ষক, প্রধান সহকারী, ফিল্ড ট্রেইনার, কম্পিউটার অপারেটর, সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর, হেলথ এডুকেটর, মেডিকেল টেকনোলোজিষ্ট (রেডিও), মেডিকেল টেকনোলোজিষ্ট (ল্যাব) সহকারী লাইব্রেরিয়ান, কিচেন সুপারভাইজার পদের নিয়েঅগ পরীক্ষা। আপনি বা আপনার নিকটস্থ পরিচিতজন এ সকল পদের কোনটিতে আবেদন করে থাকেন তবে প্রস্তুতি নিতে পারেন এ অল্প দিনের মধ্যেই ।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন রাজস্বখাতভূক্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহ পূরণের নিমিত্তে নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়েছে। আবেদনকৃত প্রার্থীগণদের নির্ধারিত তারিখে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হওয়ার অনুরোধ করা যাচ্ছে। পরিবার পরিকল্পনা অধিদপ্তর (Directorate General of Family Planning DGFP) এর এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল 28/10/2020 খ্রিস্টাব্দ তারিখে। এই নিয়োগ বিজ্ঞপ্তিতে যারা আবেদন করেছিলেন তাদের পরীক্ষার তারিখ প্রকাশ হয়েছে, তাদেরকে খুদেবার্তার মাধ্যমে পরীক্ষার তারিখ জানিয়ে দেওয়া হবে পরীক্ষার তারিখ সম্পর্কে নিচে বিস্তারিত দেখুন,

পরীক্ষা অনুষ্ঠিত হবে - ২১/০১/২০২৩ তারিখে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এর অধীনে পরিবার পরিকল্পনা অধিদপ্তর (Directorate General of Family Planning) ২৮/১০/২০২০ তারিখে সরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। Directorate General of Family Planning - এ শূণ্য পদসমূহে নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ। পরিবার পরিকল্পনা অধিদপ্তর (Directorate General of Family Planning) ৩৬ টি পদে সর্বমোট ১৫৬২ জন প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে।


পরিবার পরিকল্পনা অধিদপ্তর (Directorate General of Family Planning DGFP) তে আগামী ২১/০১/২০২৩ তারিখে ও ০৪/০২/২০২৩ তারিখে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।


নিয়োগ পরীক্ষার তারিখ দেখুন এখানে:


DGFP Job Exam Circular



কিছু পরীক্ষা হয়ে গেছে কিছু পরীক্ষা চলমান আছে, কিছু পরীক্ষা বাকি আছে যে সকল পরীক্ষা বাকি রয়েছে সে সকল পরীক্ষা ২১ জানুয়ারি ২০২৩ তারিখে বিকাল ০৩ টায় অনুষ্ঠিত হবে ।


  • পরীক্ষার তারিখ - ২১ জানুয়ারি ২০২৩
  • ২৭ টি পদে সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা - ৯৬৭১৪ জন
  • নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল - ২৮/১০/২০২০ তারিখে


যে সকল পরীক্ষা ২১ জানুয়ারি ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে।


পরিবার পরিকল্পনা অধিদপ্তরে ২১  জানুয়ারি ২০২৩  কোন পদে কত জন পরীক্ষার্থী আছে দেখুন


পরিবার পরিকল্পনা অধিদপ্তরে  একজন ব্যক্তি একাধিক পদে আবেদন করেন। একাধিক পদে আবেদন করার ক্ষেত্রে দেখা যায়  একই দিনে সকল পদের পরীক্ষার তারিখ ঘোষণা করেছে কর্তৃপক্ষ । আপনারা অনেক সময় দ্বিধাজনদের চিন্তায় পড়ে যান যে আমি কোন পদে পরীক্ষা দিব, সে কারণে আপনি কোন পদে পরীক্ষা দিবেন সেজন্য আপনি লক্ষ্য রাখবেন যে কোন পদে পরীক্ষার্থীর সংখ্যা কম সেজন্য আমরা পরীক্ষার্থীদের তালিকা গুলো দিয়ে থাকি যে এই পদে এতজন পরীক্ষার্থী আছে তাই আপনি  কোন পথে পরীক্ষা দিবেন এখনই ডিসিশন নিয়ে নিন।


১। পদের নামঃসহকারি লাইব্রেরিয়ান - ৪৪৫ জন


২। পদের নামঃ মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) - ৯৪৫ জন


৩। পদের নামঃ মেডিকেল টেকনোলজিস্ট (রেডিও) - ৬৫০ জন


৪। পদের নামঃ হেলথ এডুকেটর - ৭২৩ জন


৫। পদের নামঃ সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর - ১৩৫০ জন


৬। পদের নামঃ কম্পিউটার অপারেটর - ৪৮০ জন


৭। পদের নামঃ ফিল্ড ট্রেইনার ৪৬৫ জন


৮। পদের নামঃ প্রধান সহকারী - ৭৪৩ জন


৯। পদের নামঃ হিসাব রক্ষক - ৪৫৫৬ জন


১০। পদের নামঃ উচ্চমান সহকারী - ৩৭৬১ জন


১১। পদের নামঃ গবেষণা সহকারী - ১৩০১ জন


১২। পদের নামঃ সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর - ৮২৪৮ জন


১৩। পদের নামঃ পরিসংখ্যান সহকারী - ২০৮৬ জন


১৪। পদের নামঃ গুদাম রক্ষক - ১৩১৪১ জন


১৫। পদের নামঃ ক্যাশিয়ার - ৬১৭৬ জন


১৬। পদের নামঃ কিচেন সুপারভাইজার - ৭৭৪ জন


১৭। পদের নামঃ ডাটা এন্ট্রি/ কন্ট্রোল অপারেটর - ৯১৯ জন


১৮। পদের নামঃ ওয়ার্ড মাস্টার - ১৮১১ জন


১৯। পদের নামঃ লিনেন কীপার - ৫৯৪ জন


২০। পদের নামঃ ইন্সট্রুমেন্ট কেয়ার টেকার -


২১। পদের নামঃ টিকেট ক্লার্ক - ৪৮৬৬ জন


২২। পদের নামঃ স্টেরিলাইজার কাম মেকানিক - ৩২০ জন


২৩। পদের নামঃ রেকর্ড কিপার - ৪১২ জন


২৪। পদের নামঃ এমএলএসএস/ নিরাপত্তা প্রহরী - ২৫৯৫৩ জন


২৫। পদের নামঃ নিরাপত্তা প্রহরী - ২২৪৫ জন


২৬। পদের নামঃ কুক হেলপার - ২৪২ জন


২৭। পদের নামঃ পরিচ্ছন্নতা কর্মী - ৫২৯৯ জন


Directorate General of Family Planning DGFP



আপনার মোবাইল এ পাওয়া খুদে বার্তা পাবেন ১৫/০১/২০২৩ রবিবার থেকে

পরিবার পরিকল্পনা অধিদপ্তর এ নিয়োগ পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র ডাউনলোড ২০২৩


প্রবেশপত্র ডাউনলোড এর লিঙ্ক


প্রতিষ্ঠানের নামঃ পরিবার পরিকল্পনা অধিদপ্তর (Directorate General of Family Planning)

অফিসিয়াল ওয়েবসাইটঃ http://dgfp.gov.bd/


পরিবার পরিকল্পনা অধিদপ্তর (Directorate General of Family Planning) - এ নিয়োগের বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুনঃ


পরিবার পরিকল্পনা অধিদপ্তর (Directorate General of Family Planning) - এ নিয়োগের জন্য পরীক্ষার সম্ভাব্য তারিখে সঠিকভাবে অংশগ্রহণ করুন। পরীক্ষার নির্ধারিত তারিখের পূর্বে অবশ্যই আপনার আবেদন সময়ের রোল নং টি ওয়েবসাইটে পরীক্ষার তারিখ ও সময় দেখে নিন, আপনার মোবাইল এ পাওয়া খুদে বার্তা অনুযায়ী তারিখে ও সঠিক সময়ে উপস্থিত হবেন।


নিয়োগ পরীক্ষার তারিখঃ আগামী ২১শে জানুয়ারি, ২০২৩ ও ৪ ফেব্রুয়ারি, ২০২৩

পরিবার পরিকল্পনা অধিদপ্তর (Directorate General of Family Planning) এর নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।



আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেন? তাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts