ই-নামজারি ! স্মাট ভূমি রেকর্ড ও ম্যাপ ! স্মাট ভূমি নকসা ! মর্টগেজ তথ্য যাচাই ! ভূমি উন্নয়ন কর ! স্মার্ট ভূমি পিডিয়া !


ই-নামজারি ! স্মাট ভূমি রেকর্ড ও ম্যাপ !  স্মাট ভূমি নকসা ! মর্টগেজ তথ্য যাচাই ! ভূমি উন্নয়ন কর ! স্মার্ট ভূমি পিডিয়া !

E-naming ! Smart Land records and maps ! Smart land plan! Verify Mortgage information ! Land development ! Smart Vhumi pedia !

২৯শে মার্চ, ২০২৩ ভূমি মন্ত্রণালয় ডিজিটাল সেবা প্রবর্তনের পাশাপাশি আইন ও বিধিবিধান সংশোধন ।

জমির খতিয়ান পর্চা ডাউনলোড করতে কত নম্বর দাগে আছে এই জমি এবং কোন মৌজায় খতিয়ান নম্বর কত আপনারা এখান থেকে সহজেই ডাউনলোড করে দেখতে পারবেন। আপনাকে প্রথমে অনলাইনে আবেদনের জন্য রেজিষ্ট্রেশন করতে হবে এই ওয়েবসাইট থেকে http://dtax.gov.bd/ ওয়েবসাইটে প্রবেশ করে নাগরিক কর্ণার এ ক্লিক করে রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন করতে মোবাইল নম্বর ও এনআইডি নম্বর অবশ্যই লাগবে। অনলাইনে জমির পর্চা ডাউনলোড ২০২৩, আপনারা যদি জমির খতিয়ান অনলাইনে বের করতে চান তাহলে সকল তথ্য জানার জন্য আমাদের ওয়েবসাইটে সার্চ করে প্রয়োজনীয় তথ্য পেতে পারেন। কীভাবে অনলাইনে জমির পর্চা পাবেন ? খতিয়ান কি ? খতিয়ান কত প্রকার ও কি কি ? জমির খতিয়ান অনুসন্ধান ! অনলাইন খতিয়ান ডাউনলোড ! জমির রেকর্ড যাচাই ! ই-পর্চা খতিয়ান ! আরএস খতিয়ান বের করার নিয়ম ! খতিয়ান/পর্চা অনুসন্ধান! land.gov.bd

স্মার্ট ভূমি সেবার নতুন আইন !!!

খতিয়ান প্রাপ্তির স্থান

রেকর্ড হস্তান্তরের পর জেলা প্রশাসকের রেকর্ড রুম থেকে খতিয়ানের সার্টিফাইড কপি (পর্চা) সংগ্রহ করা যায়।সংশ্লিষ্ট জেলা প্রশাসক রেকর্ডের কাস্টডিয়ান। জেলা প্রশাসকের রেকর্ড রুম ছাড়া অন্য কোন দপ্তর হতে সার্টিফাইড কপি (পর্চা) সংগ্রহের সুুযোগ নেই ।

১। চূড়ান্ত প্রকাশনাকালীন সরকারি নির্ধারিত মূল্য পরিশোধ সাপেক্ষে উপজেলা সেটেলমেন্ট অফিসে আওতাধীন খতিয়ান প্রকাশনা ক্যাম্প হতে সংগ্রহ করা যায় ।

২। চূড়ান্ত প্রকাশনা সমাপনান্তে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের দপ্তরে রেকর্ড করা হয় । 

৩।রেকর্ড হস্তান্তরের পর জেলা প্রশাসকের রেকর্ড রুম থেকে খতিয়ানের সার্টিফাইড কপি (পর্চা) সংগ্রহ করা যায়।

৪।সংশ্লিষ্ট জেলা প্রসাশকের রেকর্ডের কাস্টডিয়ান ।

৫। জেলা প্রশাসকের রেকর্ড রুম ছাড়া অন্য কোন দপ্তর হতে সার্টিফাইড কপি (পর্চা) সংগ্রহের সুুযোগ নেই ।

ই-নামজারি E-naming

স্মাট ভূমি রেকর্ড ও ম্যাপ Smart Land records and maps

স্মাট ভূমি নকসা Smart land plan

মর্টগেজ তথ্য যাচাই Verify Mortgage information

ভূমি উন্নয়ন কর Land development

স্মার্ট ভূমি পিডিয়া Smart Vhumi pedia



ই-নামজারি

স্মাট ভূমি রেকর্ড ও ম্যাপ

স্মার্ট ভূমি পিডিয়া


ডিজিটাল ভূমি সেবাকে স্মার্ট সেবায় রুপান্তরিত করেছেন বর্তমান বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ই-নামজারি ভূমি উন্নয়ন কর, স্মাট ভূমি রেকর্ড ও ম্যাপ, স্মার্ট ভূমি নকশা, মর্টগেজ তথ্য, নাগরিক সেবা কর্ণার, ডিজিটাল ভূমি সেবাকে স্মার্ট সেবায় রুপান্তরিত করেছে ২০২৩।

ভূমি সেবা পেতে যে কোন তথ্যের জন্য উপর্যুক্ত তথ্য সেবা পেতে পেজের সাথেই থাকুন। পাশাপাশি তথ্য বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts