ফোনে ১০০ টির ও বেশি ভাষায় অনুবাদ করুন

 



ফোনে ১০০ টির ও বেশি ভাষায় অনুবাদ করুন

ফোনে অনুবাদ করার সুযোগ গুগল 

জনপ্রিয় টেক জায়ান্ট কোম্পানি গুগল তাদের জিমেইল এ্যাপের জন্য একটি নতুন ফিচারের ঘোষণা করেছে। জিমেইলের নতুন ফিচারের মাধ্যমে ট্রান্সলেট করা যাবে ই-মেইলজিমেইলের এই নতুন ফিচার ইউজারদের স্থায়ী ভাষায় ই-মেইল অনুবাদ করতে দিচ্ছে। জিমেইলের এই ফিচার আগে শুধুমাত্র ওয়েবেই উপলব্দ ছিলো। এখন থেকে জিমেইলের এই ফিচার এনড্রয়েড এবং আইওএস ডিভাইসগুলোতে ও চালু হয়েছে। অর্থাৎ জিমেইলের ইউজাররা কম্পিউটার ছাড়া ও ফোনে ব্যবহার করতে পারবেন নতুন এই ফিচার। এক নজরে দেখে নেওয়া যাক গুগল এর পক্ষ থেকে একটি ব্লক পোষ্টে জানানো হয়েছে যে প্রায় এক বছর ধরে আমাদের ইউজাররা সহজেই ওয়েবে জিমেইলের ইমেইল গুলো ১০০ (একশত) টির ও বেশি ভাষায় অনুবাদ করছেন । আজ থেকে আমরা জিমেইল মোবাইল এ্যাপ এর মধ্যে একটি নেটিভ ট্রান্সলেশন ইন্ট্রিগ্রেশন ঘোষনা করতে পেরেছি। যেটি ইমেইলের ইউজারদের অনুবাদ করা ভাষার মাধ্যমে নির্বিঘ্নে যোগাযোগ করতে সক্ষম করছে।

 এই ফিচার ইমেইলের বিষয়বস্তুুর ভাষা সনাক্ত করে এবং ইমেইলের শীর্ষে একটি ব্যানার প্রদর্শন করেন যা ইউজারদের সেট করা ভাষায় অনুবাদ করার প্রস্তাব দেয়। যেমন যদি একটি ইমেইল স্প্যানিশ ভাষায় হয় এবং ইউজারদের ভাষা ইংরেজি হয় তাহলে তাদের অনুবাদিত ইমেইল দেখতে Translate to English ক্লিক করতে হবে । ইউজাররা যদি ইমেইলটি অনুবাদ করতে না চান, তাহলে ব্যানারটি খারিজ ও করতে পারেন। ইউজাররা চাইলে কোন নির্দিষ্ট ভাষায় আর কখনো ইমেইল অনুবাদ না করার অপশন ও বেছে নিতে পারেন। ইউজাররা সেটিং এ তাদের পছন্দগুলি কাস্টমাইজ করতে পারেন । সেখানে তারা যে ভাষা অনুবাদ করতে চান তা নির্বাচন করতে পারেন। 

জিমেইলে নতুন ফিচার ব্যবহার করার উপায়ঃ

১।একটি ইমেইল অনুবাদ করতে ইউজারদের জিমেইলের ইমেইলের শীর্ষে থাকা Translate  অপশনে ক্লিক করতে হবে। 

২।ইউজাররা চাইলে Translate এর অপশন বাতিল করতে পারেন কিন্তু যখন জিমেইল সনাক্ত করবে  যে ইমেইলের বিষয়বস্তু সেট করা ভাষা থেকে আলাদা তা আবার দেখা যাবে। 

৩।একটি নির্দিষ্ট ভাষার জন্য Translate ব্যানারটি বন্ধ করতে হবে। ইউজারদের Don't Translate Language again অপশনটি বেছে নিতে হবে । যদি সিস্টেমটি অন্য ভাষা সনাক্ত না করে মেইলটি কে ম্যানুয়ালি অনুবাদ করার একটি বিকল্প থ্রি ডট মেনুতে পাওয়া যাবে। 





Previous Post
Next Post
Related Posts