প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১ম ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ Directorate of Primary Education DPE - Exam Result 2023



প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১ম ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ Directorate of Primary Education DPE - Exam Result 2023

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১ম ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩। সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সহকারী শিক্ষক নিয়োগ এটি রাজস্ব খাতভুক্ত সরকারি চাকরি।প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১ম ধাপের  জেলা ভিত্তিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল। প্রাইমারি সহকারী শিক্ষক পরিক্ষার রেজাল্ট। আপনারা যারা bdjobs7days.com এ প্রবেশ করেছেন তাদের অভিনন্দন। গত ৮ই ডিসেম্বর, ২০২৩ তারিখে অনুষ্ঠিত হয়ে যাওয়া প্রাথমিক সহকারী শিক্ষক পদের MCQ/লিখিত পরীক্ষার ফলাফল। সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ১ম ধাপের ফলাফল ১৮ জেলার সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখুন একসাথে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট লিংক https://www.dpe.gov.bd/ এ বিস্তারিত জানতে পারেন এখান থেকেই।

পরীক্ষায় অংশগ্রহণ

এবারের ১ম ধাপের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৩ লক্ষ ৬০ হাজার ৬ শত ৯৭ জন প্রার্থী। ৫৩৫ টি পরীক্ষা কেন্দ্রে ১৮ টি জেলায় ৩ টি বিভাগে সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষা হয়েছিল প্রার্থীদের নিজ জেলায়, এবার একসাথে ৩ জেলার পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। ফলাফলটির মাধ্যমে আপনি জানতে পারবেন যে, ১ম গ্রুপের পরীক্ষায় আপনি উত্তীর্ণ হতে পেরেছেন কিনা। ফলাফল প্রকাশের সাথে সাথেই আপনার প্রবেশপত্রের রোল নম্বরের সাথে মিলিয়ে দেখুন।


প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১ম ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩
























































সহকারী শিক্ষক নিয়োগ কোটা পদ্ধতি

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে ১ম পর্বের পরীক্ষার ফলাফল প্রকাশ! এবার আপনাদের জানাবো  সহকারী শিক্ষক পদে সর্বমোট ৩ ক্যাটাগরির কোটা রয়েছে। নারী কোটা রয়েছে ৬০ শতাংশ, ২০ শতাংশ পোষ্য কোটা এবং ২০ শতাংশ পুরুষ কোটা। এর মধ্যে বিজ্ঞান বিভাগের যে সকল পরীক্ষার্থী রয়েছেন তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ প্রদান করা হবে। 

পরীক্ষা সম্পর্কে

১ম গ্রুপের সহকারী নিয়োগ পরীক্ষা এটি সম্পূর্ণই সরকারী রাজস্ব খাতভুক্ত একটি চাকুরি। এবারের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে গ্রহণ করা হয়েছে। পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছিল ৮ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০ টায় শুরু হয়ে ১১ টায় শেষ হয়। এ পরীক্ষাটিতে সর্বমোট ৭৫ টি প্রশ্ন প্রণয়ন করা হয়। সেখানে পূর্ণমান ছিল ১০০।

MCQ Exam Result & Viva Date

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১ম ধাপের  জেলা ভিত্তিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ হবে ১লা জানুয়ারি ২০২৪ এবং মৌখিক পরীক্ষার তারিখ জানুয়ারি মাসের ৩য় সপ্তাহ


প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১ম ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ এর ১ম ধাপের রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন রংপুর, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, বরিশাল, পটুয়াখালী, ভোলা, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলাসমূহের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ MCQ Exam Result & Viva Date। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছেযে,  সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম নিয়োগ বিধি অনুসরণ পূর্বক সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরপেক্ষতার সাথে ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের রোল নম্বর উত্তরপত্র মূল্যায়ণ ফলাফল প্রস্তুতসহ যাবতীয় কাজ সফটওয়্যারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরীক্ষাকেন্দ্র নিরাপত্তা নিশ্চিত  করা হয়েছে। এক্ষেত্রে কোন ধরনের অবৈধ হস্তক্ষেপের সুযোগ নেই। এমতবস্থায় মৌখিক পরীক্ষার জন্য কোন দালাল বা প্রতারক চক্রের প্রলোভনে প্রলুদ্ধ হয়ে কোন প্রকার অর্থ লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সকল পরীক্ষার্থীদের অনুরোধ করা হলো। অর্থ লেনদেন বা অন্য কোন অর্থনৈতিক উপায়ে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পাবার সুযোগ নেই। মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরি হবে। কেউ অর্থের বিনিময়ে চাকুরি পাইয়ে দেবার প্রলোভন দেখালে তাকে নিকটস্থ থানায় সোপর্দ করার জন্য অনুরোধ করা হলো।
Previous Post
Next Post
Related Posts