SSC RESULT 2024 // এস এস সি পরীক্ষার ফলাফল প্রকাশ !!

 


 SSC Exam Result, Information !! ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশ হবে আগামী ১২ই মে, ২০২৪।  

ণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড  ঢাকা, রাজশাহী, যশোর, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর, ময়মনসিংহ, Board of Secondary Education Dhaka, Rajshahi, Jessore, Comilla, Chittagong, Barisal, Sylhet, Dinajpur, Mymensingh. বাংলাদেশ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড। 



ফলাফল Result !! ১২ই মে ২০২৪ ফলাফল প্রকাশ


১২ই মে, ২০২৪ সকাল ১০ টায় গণভবনে মাধ্যমিক ও সমমান পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হবে।
উল্লেখ্য, চলতি বছরের ১৫ই ফেব্রুয়ারি মাধ্যমিক ও সমমানে পরীক্ষাটি শুরু হয়েছিল। এ বছরেই বোর্ডের অধীনে মোট ২০ লাখ ৭২৪ হাজার ১৯২ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেন, সারাদেশে ৩৭০০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মন্ত্রণালয়ের সূত্রে জানা যায় ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২০ লাখ, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দুই লাখের অধিকপরীক্ষার্থী ছিল।

আন্তঃশিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৪ সালের এসএসসি (মাধ্যমিক স্কুল সার্টিফিকেট) পরীক্ষার্থীদের পরীক্ষার ফলাফলের কাজ দ্রুত শেষ করে ১২ই মে ২০২৪ তারিখের মধ্যে ফল প্রকাশ করতে হবে। ফলাফল প্রস্তুতকার্য প্রায় সম্পন্ন হতে চলেছে।


 এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২৪। 


২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ প্রসঙ্গে SSC Exam Result, Information,


উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের আগামী ১২/০৫/২০২৪ তারিখের মধ্যে SSC পরীক্ষার ফলাফল প্রকাশ হবে ! মাধ্যমিক স্কুলের ফলাফল ও মার্কসীটসহ পিডিএফসহ সরকারী নির্দেশনা দেখুন 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয় এ মাধ্যমিক /এসএসসি শ্রেণিতে ছাত্র/ছাত্রীদের ফলাফল প্রকাশ হচ্ছে। অনলাইন এ উচ্চ মাধ্যমিক ভর্তির জন্য সুযোগ দেওয়া হচ্ছে। মাধ্যমিক /এসএসসি/ভোকেশনাল/দাখিল শ্রেণিতে অনলাইন ফলাফল ব্যবস্থায় সকল কার্যক্রম সম্পন্ন হয়ে ফলাফল Result প্রকাশের জন্য প্রস্তুতকার্য প্রায় সম্পন্ন, ১২ই মে, ২০২৪ তারিখ বেলা ১২টায় অনলাইনে ফলাফল প্রকাশ হবে। ফলাফল দেখবেন যেভাবে তা বর্ণনা করা হলো!

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের সকল বিদ্যালয়ে অনলাইন ফলাফল ব্যবস্থায় ফলাফল সংক্রান্ত তথ্যসহ ওয়েবসাইটে দেখুন ! http://www.educationboardresults.gov.bd/  ওয়েবসাইটে।

Examination >>>>SSC/Dakhil, Year>>>>2024, Board>>>>>Dhaka/..., Roll>>>......, Reg: no>>>>.....,

যে বিদ্যালয়সমূহে পরীক্ষা দিয়েছেন সে বিদ্যালয়ের ওয়েবসাইটে ও ফলাফল দেখতে পাবেন।

Directorate of Secondary and Higher Education DSHE Details


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয় এ
see SSC Board Exam Result
অনলাইন ফলাফল প্রকাশঃ http://www.educationboardresults.gov.bd/


Directorate of Secondary and Higher Education DSHE Result Apply Process


প্রতিষ্ঠানের নামঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.educationboardresults.gov.bd/

ফলাফল প্রকাশ হবে আগামী ১২ই মে, ২০২৪।
মাধ্যমিক স্কুলের ফলাফল
 
মাধ্যমিক স্কুলের ফলাফল ও মার্কসীটসহ পিডিএফসহ সরকারী নির্দেশনা দেখুন 

   

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary and Higher Education DSHE) এর অধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় সমূহের বোর্ড পরীক্ষার ফলাফল দেখুন ও দেশের বিভিন্ন বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে ভর্তির জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি এ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।

আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে মাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। 

Previous Post
Next Post
Related Posts