প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষক নিয়োগের ১ম ধাপের এমসিকিউ পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে ২০২২

 


প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২। 

আজ ২২শে এপ্রিল, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের ১ম ধাপের পরীক্ষা। ১ম পর্বের লিখিত MCQ পরীক্ষায় মোট ২২ টি জেলায় হয়েছে। সেখানে ১২টি জেলা সম্পূর্ণ ১০ টি জেলায় আংশিক আকারে নেওয়া হয়েছে। উক্ত দিনে সকাল ১০ টায় শুরু হয়ে শেষ হয়েছে সকাল ১২ টায়। এ পরীক্ষা এমসিকিউ আকারে নেওয়া হয়েছে। সেখানে মোট ৮০টি প্রশ্নের পরীক্ষা নেওয়া হয়েছে। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) এ ১৪তম গ্রেডের সহকারী শিক্ষক পদের পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে। এ নিয়োগের জন্য লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করতে পারে ২য় ও ৩য় ধাপের পরীক্ষা শেষ হওয়ার পর, এ ব্যাপারে খুব শীঘ্রই কর্তৃপক্ষ সিদ্ধান্ত প্রকাশ করবে, বিস্তারিত দেখুন। 

২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০শে মে ও ৩য় ধাপের পরীক্ষার অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২য় ধাপে যে সমস্ত জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে তা এক নজরে 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) এর সহকারী শিক্ষক পদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড করতে আপনার মোবাইল ফোনের এসএমএস চেক করুন। আবেদনকারীদের মধ্যে যারা যোগ্যতায় উত্তীর্ণ হয়েছেন, তাদের প্রত্যেককে নিজ নিজ দায়িত্বে ফলাফল দেখাসহ পরবর্তী পরীক্ষার প্রস্তুতি নিতে হবে। নোটিশ বোর্ডে ও দেখা যাবে এ নিয়োগ পরীক্ষাটির তারিখ, সময়, কেন্দ্র ও পরীক্ষার ফলাফল। এমসিকিউ (mcq) রীক্ষা হওয়ার ৭ কর্ম দিবসে ফলাফল প্রকাশ হবে ও লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা হবে এবং ৪৫ হাজার প্রথমিক শিক্ষক যোগদান শুরু জুলাইয়ে হবে ।

Previous Post
Next Post
Related Posts