৪র্থ শ্রেণি হতে ৩য় শ্রেণিতে পদোন্নতিতে শিক্ষাগত যোগ্যতার তথ্য // Government Jobs know Promotion Information into 4th Class to 3rd Class

 


৪র্থ শ্রেণির কর্মচারীকে ৩য় শ্রেণির পদে পদোন্নতিতে শিক্ষা যোগ্যতা শিথিল 

৪র্থ শ্রেণি হতে ৩য় শ্রেণিতে পদোন্নতিতে শিক্ষাগত যোগ্যতার তথ্য // Government Jobs know Promotion Information into 4th Class to 3rd Class

৩য় শ্রেণির কর্মচারী কারা?

৪র্থ শ্রেণির কর্মচারীর পদোন্নতি

৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীর নিয়োগবিধি

৪র্থ শ্রেণি ও ৩য় শ্রেণির চাকরি কোনগুলো?

৪র্থ শ্রেণির কর্মচারীদের কেবল সেসকল কর্মচারীদের পদোন্নতির বিবেচনা করা হবে যাদের ৩য় শ্রেণির কর্মচারীদের সমান শিক্ষাগত যোগ্যতা রয়েছে।

বিধি শাখা-১


ইডি (রেগুলেশন-১) এস ২৫/৮৩ (৫০০ তাং-২৬-০১-৮৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মূল স্বারক হইতে সংকলিত সংস্থাপন ও পূর্ণগঠণ মন্ত্রণালয়)

পদোন্নতির ব্যাপারে শিক্ষাগত যোগ্যতা শিথিল করার প্রশ্নে ৪র্থ শ্রেণির সরকারী কর্মচারীকে ৩য় শ্রেণির পদে পদোন্নতি

৪র্থ শ্রেণির কর্মচারীকে ৩য় শ্রেণির কর্মচারী পদে পদোন্নতির ব্যাপারে নিম্নস্বাক্ষরকারী আদেশক্রমে জানিয়েছেন যে, বিভিন্ন কর্তৃপক্ষের নিকট সংস্থাপন ও পূর্ণগঠন মন্ত্রণালয়ে ৩য় শ্রেণির পদে নির্ধারিত শিক্ষা যোগ্যতা শিথিল করার প্রস্তাব উপস্থাপিত হয়।

অষ্টম শ্রেণি পাসে ৪র্থ শ্রেণিতে যোগদান করে কী উচ্চমাধ্যমিক সার্টিফিকেট দাখিলের মাধ্যমে ৩য় শ্রেণিতে পদোন্নতি নেয়া যাবে?

না যাবে না। তবে কর্তৃপক্ষের অনুমতিক্রমে সার্টিফিকেট যুক্ত করিলে পদোন্নতি নেয়া যাবে।

শিক্ষাগত যোগ্যতা গোপন করে চাকরিতে যোগদান করলে বিভাগীয় মামলা হবে। উল্লিখিত সীদ্ধান্ত যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সকল মন্ত্রণালয়ে/ বিভাগ দপ্তর/পরিদপ্তর এবং তাহাদের অধিনস্থ সকল নিয়োগকারীকে জানানোর নির্দেশক্রমে অনুরোধ করা যাইতেছে। 

(এ এ খান) 

উপসচিব (বিধি)


Previous Post
Next Post
Related Posts