জাতীয় বেতন স্কেল ২০১৫ স্পষ্টীকরণ

 

বাংলাদেশ সরকারি রুলস
সরকারি নিয়ম অনুযায়ী 

জাতীয় বেতন স্কেল ২০১৫ স্পষ্টীকরণ

জাতীয় বেতন স্কেল ২০১৫ স্পষ্টীকরণ উপযুক্ত বিষয়ে জাতীয় বেতন স্কেল ২০১৫অনুযায়ী অবসর ছুটি ভোগের বেতন নির্ধারণ সন্তোষজনক চাকরি এবং স্বয়ংক্রিয়ভাবে উচ্চতর গ্রেড প্রাপ্তির বিষয়ে নির্মমভাবে স্পষ্টীকরণ করা হইল।


 অবসরোত্তর ছুটি ভোগের বেতন নির্ধারণ

 অবসরোত্তর ছুটি কর্মচারী অবসরোত্তর ছুটি কালীন সময়ে শুধু একটি বর্ধিত বেতন ইনক্রিমেন্ট পাবে না কেবলমাত্র তাহার পেনশন নির্ধারণের ক্ষেত্রে প্রযোজ্য হইবে।


 সন্তোষজনক চাকরি এবং সংক্রিয়ভাবে উচ্চতর গ্রেড চাকরি ব্যাখ্যা চাকরিতে কর্মচারীদের পদোন্নতির প্রযোজ্য ক্ষেত্রে যেভাবে সন্তোষজনক চাকরি বিধিমালা অনুষ্ঠিত হয়ে থাকে বিবেচ্য উচ্চতর গ্রেড বেতন ক্ষেত্রেও অনুরূপ বিধি বিধান প্রযোজ্য হইবে।


 স্বয়ংক্রিয় এর ব্যাখ্যা বিভাগীয় পদোন্নতি কমিটির ডিপিসি ব্যতিরেকে প্রযোজ্য ক্ষেত্রে মন্ত্রণালয় সচিব নিয়োগকারী কর্তৃপক্ষ অথবা ক্ষমতাপ্রাপ্ত কর্মকর্তা এর অনুমোদন গ্রহণ পূর্বক অফিস আদেশ জারির মাধ্যমে উচ্চতর গ্রেড প্রদানের বিষয়টি নিস্পত্তি করিতে হইবে।


 উচ্চতর গ্রেড প্রাপ্যতা

 একই পদে কর্মরত কোন কর্মচারী দুই বা ততোধিক উচ্চতর গ টাইম স্কেল সিলেকশন গ্রেড যে নামে অভিহিত হোক পায়ে থাকিলে তিনি এই অনুচ্ছেদের অধীনে উচ্চতর গ্রেড প্রাপ্ত হইবেন না। 


 একই পদে কর্মরত কোন কর্মচারী একটিমাত্র উচ্চতর স্কেল টাইম স্কেল সিলেকশন গ্রেড যে নামেই অভিহিত হইয়া থাকিলে উচ্চতর স্কেল টাইম স্কেল সিলেকশন গ্রেড পাইবার তারিখ হইতে পরবর্তী ৬ বছর পূর্তির পর ৭ বছরের পরবর্তী উচ্চতর গ্রেড প্রাপ্ত হইবে।


একই পদে কর্মরত কর্মচারী কোন প্রকার উচ্চতর স্কেল টাইম স্কেল সিলেকশন গ্রেড যে নামেই অবহিত হউ ক না পাইয়া থাকিলে সন্তোষজনক ছাত্রীর সাথে তিনি ১০বছর পূর্তিতে ১১ তম বছরে পরবর্তী উচ্চতর গ্রেড এবং পরবর্তী ৬বছরের পদোন্নতি না পাইলে ৭বছরের পরবর্তী উচ্চতর গ্রেড প্রাপ্ত হইবেন।


জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ৭/১ ও ৭/২ এর প্রদত্ত সুবিধা কোনক্রমেই ১৫/১২/২০১৫ তারিখ এর পূর্বে প্রদান করা হইবে না।


যেকোনো ধরনের তথ্য বা চাকরির খবর পেতে সব সময় সঙ্গে থাকুন আর  সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।





Previous Post
Next Post
Related Posts