প্রাইজবন্ডের পুরস্কার ক্রয় ও ড্র হওয়ার পর অনলাইনে চেক করার নিয়ম ২০২২ Prize Bond Draw Result 2022 Bangladesh Bank

 



প্রাইজবন্ড সম্পর্কে বিস্তারিত ২০২২

 ফলাফল সম্পর্কে বিস্তারিত ২০২২ Prize Bond Draw Result 2022 Bangladesh Bank


প্রাইজবন্ডের পুরস্কার ক্রয় ও ড্র হওয়ার পর অনলাইনে চেক করার নিয়ম। প্রাইজবন্ড এক প্রকার সুরতি বন্ড যা ১৯৫৬ সালে আয়ারল্যান্ড প্রথম চালু হয় । এটা নিরাপত্তা বহনকারী একপ্রকার অসুদিয় বন্ড  যা আইরিশ অর্থ মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রাইজবন্ড কোম্পানি লিমিটেড এর মাধ্যমে বাজারে ছাড়া হয়। বাংলাদেশের সর্বপ্রথম ১০-৫০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের চালু হয়। তারপর ১৯৯৫ সালে ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের করা হয় ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের পর পূর্বের ১০ও ৫০ টাকা মূল্যমানের প্রাইজবন্ড গুলো ব্যাংক থেকে তুলে নেওয়া হয় । সাধারণত একজন ব্যক্তি ৪৫ লাখ টাকা সমপরিমাণ প্রাইজবন্ড কিনতে পারেন।


প্রাইজবন্ডের ফলাফল দেখতে ক্লিক করুন 


প্রাইজ বন্ড চেক সম্পর্কে আমরা অনেকেই জানি না কিন্তু সবার বাসাই প্রাইজবন্ড থাকে সচরাচর আমরা বিয়ে জন্মদিন যেকোনো অনুষ্ঠানে প্রাইজবন্ড পেয়ে থাকে প্রেম করার উপায় প্রাইজবন্ড এই পদ্ধতিতে আপনি সর্বশেষ এবং তথ্য জানার পাশাপাশি বিগত তিন বছরে আপনার কোন কোন প্রাইজবন্ডের পুরস্কার পেয়েছেন সেটি জানতে পারবেন।

 

১০৭ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


১০৬ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


১০৫ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


১০৪ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


১০৩ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


প্রাইজবন্ড চেক 2022


এটি দেখার জন্য আপনাকে প্রথমে এই লিংকে যেতে হবে এটি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট তবে ওয়েবসাইটে সরাসরি প্রেরণ করা নামে কোন অপশন না থাকায় অনেকেই খুঁজে পান না নিচের ছবির মত দেখতে পাবেন।


আপনার কাছে প্রাইজবন্ডের সংখ্যা বেশি হলেও সবগুলো একই সাথে ইনপুট দিয়ে চেক করতে পারবেন । তবে নাম্বার গুলো অবশ্যই ইংরেজিতে লিখতে হবে। আপনার প্রাইজবন্ড গুলোর নাম্বার যদি সিরিয়াল অনুযায়ী থাকে যেমন ১১১- ১১৪৪  অর্থাৎ পাওয়ার পর সংখ্যা সাজানো থাকে তবে নিচের ছবির মত লিখে সার্চ বারে গিয়ে নম্বর সার্চ করার সময় সিরিয়াল নাম্বার আগে যে বিভাগ দেওয়া থাকে সেটি দিবেন না শুধু নাম্বার দিয়ে সার্চ করতে হবে।


প্রাইস প্রাইজবন্ডে সিরিয়াল অনুযায়ী থাকেনা ১১১- ২২২- ৩৩৩৩ এজাতীয় এলোমেলো সিরিয়াল নাম্বার থাকে, তবে প্রতিটি নম্বর এর পরে কমা ব্যবহার করব।


এভাবে সার্চ করার পর যদি আপনার প্রাইজবন্ড না মিলে তবে NO Ma tch forsearched nambers এই মেসেজটি প্রদর্শন করবে আর যদি আপনার প্রাইজবন্ড ড্র এর ফলাফল পেয়ে থাকেন তবে COn gratulion1 match found এই মেসেজটি দেখতে পাবেন। এবং নিচের কততম পুরস্কার পেয়েছেন তার বিষয়ে বিস্তারিত জানতে পারবেন চাইলে আপনারা সর্বোচ্চ পুরস্কার প্রাপ্ত কোন প্রাইজবন্ডের নম্বর চেক করতে পারবেন


আপনি কিভাবে ড্র-এর দিন সম্পর্কে আপডেট থাকবেন ।এবং পুরস্কার দাবি কিভাবে করব, প্রাইজবন্ড বছরে চার বার ড্র হয় এগুলো ৩১ জানুয়ারি ৩০ এপ্রিল ৩০ জুলাই ৩১ অক্টোবর।মনে রাখবেন এই দিনগুলো ড্র অনুষ্ঠিত হয়। আপনি দুই তিন দিন পরে একই লিংকে গিয়ে অথবা পত্রিকায় জানতে পারবেন ।প্রাইজবন্ডের পুরস্কার দাবি করার জন্যই ডাউনলোড করতে হবেযদি আমাদের পেজ ফলো করেন তাহলে লাইক দিয়ে আমাদের সাথেই থাকবেন আমরাই আপনাকে মনে করিয়ে দিব।

 তবে মনে রাখবেন যদি আপনি প্রথম পুরস্কার পেয়ে থাকেন দু'বছরের মধ্যে যোগাযোগ করছেন না তবে অযোগ্য বিবেচিত হবেন । 


এখানে আমার পরামর্শ থাকবে প্রাইজবন্ড কেনার সময় পুরাতন প্রাইজবন্ড কিনবেন তার নতুন প্রাইজবন্ডের সিরিয়াল নম্বর প্রতি কিছুটা সময় লাগে আর একটানা সিরিয়াল অনুযায়ী না কিনে কিছুটা পর পর সিরিয়াল কিনবে আরেকটা কাজে লাগাতে পারেন নিচের পিকচারে দেখতে পাচ্ছে আমি যে নম্বরগুলো সার্চ করেছি সার্ভারে ক্লিক করা মাত্র সেগুলো প্রদর্শন করছে যদি আপনি যেদিন সার্চ করবেন সেদিন সার্চ এগুলো ডিলিট না করে এবং একই ইমেইল আইডি দিয়ে যারা লক করে থাকেন তাহলে ১০০বছর পরে হল সার্ভারের ক্লিক করা মাত্র পূর্বের নম্বর দেখাবে এছাড়া যাদের প্রায় গ্রন্থের সংখ্যা বেশি তারা কোথাও নম্বর গুলো লিখে রাখতে পারেন যাতে কপি পেস্ট করা যায়



Previous Post
Next Post
Related Posts